গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 5 May 2024

বান্দরবানে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

মোঃ জুয়েল হোসাইন, বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে দুই বছর বয়সী শিশুকে ধর্ষণ মামলায় এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। সেইসাথে তাকে এক লাখ টাকার অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। 

রায় ঘোষণার সময় দণ্ডিত আসামি শফিউল আলম আদালতে উপস্থিত ছিলেন।

রোববার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এই রায় ঘোষণা করেন।

জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের ভারপ্রাপ্ত বেঞ্চ সহকারী কর্মকর্তা মো.মাইনুল ইসলাম জানান, শিশু ধর্ষণের অভিযোগটি সত্য প্রমান হওয়ায় কারণে আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়।

অপরদিকে, আসামী পক্ষে আইনজীবী এডভোকেট মোঃ শাহানেওয়াজ বলেন, এ রায় আমরা সন্তুষ্টি নয়। আদালত একতরফা ভাবে রায় ঘোষণা করা হয়েছে । এই মামলাটি বাদী আসামীর বিরুদ্ধে মিথ্যা মামলার দায়ের করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, শফিউল আলম ২০২১ সালের ২ ফেব্রুয়ারি দুই বছর বয়সী এক শিশুকে নিজের ভাড়া বাসায় নিয়ে ধর্ষণ করেন। এতে ওই শিশু অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে ভুক্তভোগী শিশুর বাবা বাদী হয়ে শফিউলের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

এ মামলায় পুলিশ আসামি শফিউলের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। পরে আদালত ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে শফিউলকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

সর্বশেষ

১৫ ঘণ্টা পর সুন্দরবনের ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে

১৫ ঘণ্টা পর বাগেরহাটের শরণখোলায় পূর্ব সুন্দরবনের গহিনে ভয়াবহ...

সুসংবাদ দিলেন শাকিব খান!

ঈদ মানেই শাকিবময়। ঢালিউডের কিং নানা উৎসবে বিনোদন জগতটাকে...

মেসি গোল করলেন ১টি, করালেন ৫টি

এবার ভিন্ন চরিত্রে হাজির হলেন লিওনেল মেসি। যেখানে গোল...

দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

দেশের ২ অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে...

এসএসসি পাসে ইসলামী ব্যাংকে চাকরির সুযোগ

ইসলামী ব্যাংক পিএলসি জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি...

কর্ণফুলীতে জনবল সঙ্কটেও ২৩ স্পটে ৩ ফাঁড়ি পুলিশের কার্যক্রম

মানুষ যখনই কোনো বিপদে পড়ে, সবার আগে আশ্রয় খোঁজে...

আরও পড়ুন

কর্ণফুলীতে জনবল সঙ্কটেও ২৩ স্পটে ৩ ফাঁড়ি পুলিশের কার্যক্রম

মানুষ যখনই কোনো বিপদে পড়ে, সবার আগে আশ্রয় খোঁজে পুলিশের কাছে। পুলিশ জনগণের বন্ধু, এটি কাল থেকে কালান্তরের প্রতিষ্ঠিত একটি সত্য। এরই ধারাবাহিকতায় সিএমপি'র...

চট্টগ্রামে গান কবিতায় ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ

চট্টগ্রামে প্রতিবাদী গান-কবিতা ও নাটকের মধ্য দিয়ে ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনে চলমান গণহত্যার প্রতিবাদ জানিয়েছে অগ্নিবীণা পাঠাগার।শুক্রবার (০৩ মে) বিকেল চারটায় নগরীর কাজীর দেউরি আউটার...

রোববার থেকে কমতে পারে তাপমাত্রা

রোববার থেকে বৃষ্টি বেড়ে দেশের বিভিন্ন স্থানে দিনের তাপমাত্রা কমতে পারে। তবে দেশের পশ্চিমাঞ্চল (খুলনা ও রাজশাহী বিভাগ) ও মধ্যাঞ্চলের (ঢাকা বিভাগ) চলমান তাপপ্রবাহ...

পেঁয়াজ রপ্তানি নিষেধাজ্ঞা তুলে নিল ভারত

পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ভারত। শনিবার এক প্রজ্ঞাপনে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা জানিয়েছে বিশ্বের সবচেয়ে বড় পেঁয়াজ রপ্তানিকারক দেশটি।গত মার্চের শেষের দিকে পেঁয়াজ...