গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 3 May 2024

আরও ৫দিন বাড়লো চবির ভর্তি পরীক্ষার আবেদনের সময়

গিয়াস উদ্দিন

বাড়ানো হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরিক্ষার আবেদনের সময়সীমা। বন্যা কবলিত এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের দুর্ভোগের বিষয় বিবেচনা করে ভর্তি পরীক্ষা কোর কমিটির ৫ম সভায় নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী আবেদনের সময়সীমা আরও ৫ দিন বৃদ্ধি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

যদিও পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী রোববার (৩ জুলাই) রাতেই আবেদনের সময় শেষ হওয়ার ছিল। ৫ দিন বৃদ্ধি করায় আগামী ৮ জুলাই রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত আবেদন করতে পারবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

রোববার (৩ জুলাই) ভর্তি পরীক্ষার কোর কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এস এম আকবর হোছাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি উল্লেখ করা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটি এর (Core Committee) ৫ম সভার ১নং সিদ্ধান্তক্রমে বন্যা কবলিত এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের দুর্ভোগের বিষয় বিবেচনা করে ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদনের সময়সীমা নিম্নরূপে পুনঃনির্ধারণ করা হলো:

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন ৮ জুলাই ২০২২ তারিখ (শুক্রবার) রাত ১১:৫৯টা পর্যন্ত করা যাবে এবং ১৫ জুলাই ২০২২ তারিখ (শুক্রবার) রাত ১১:৫৯টা পর্যন্ত ইউনিট/উপ-ইউনিট প্রতি নির্ধারিত আবেদন ফি জমা দেয়া যাবে। আবেদনের অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে।

প্রসঙ্গত, আগামী ১৬ আগস্ট ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যদিয়ে শুরু হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি যুদ্ধ। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.cu.ac.bd) পাওয়া যাবে।

সর্বশেষ

নির্বাচনে প্রভাব দেখালে কাউকে ছাড় নয়: ইসি রাশেদা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, মন্ত্রী, এমপি, সরকারি...

চন্দনাইশে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ২৯ মে অনুষ্ঠেয় তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের...

সাগর উপকূলীয় গুলিয়াখালী সৈকতের ধারে ‘সবুজ চুড়ি আন্দোলনের ২৫’শ তালগাছ রোপন 

সীতাকুণ্ড উপজেলার গুলিয়াখালীতে 'সবুজ চুড়ি আন্দোলন'র উদ্যোগে ২৫'শ তালগাছের...

উপজেলা নির্বাচন নিয়ে এমপিদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপিরা যাতে হস্তক্ষেপ না করেন সেজন্য তাদের...

অপতথ্য রোধে সরকার, পেশাদার গণমাধ্যম এবং সুশীল সমাজ কাজ করতে পারে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, অপতথ্য...

খাগড়াছড়ি তিন উপজেলায় প্রতীক পেলেন যারা

ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের পার্বত্য জেলা খাগড়াছড়ির...

আরও পড়ুন

উপজেলা নির্বাচনে আনোয়ারায় ১৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ১৫ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। মনোনয়নপত্র দাখিল এর শেষ দিনে বৃহস্পতিবার (২ মে ) সকাল থেকে...

পটিয়ায় ট্রাক-মিনিবাস সংঘর্ষে আহত ৫

চট্টগ্রামের পটিয়ায় ট্রাক-মিনিবাস মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালকসহ অনন্ত ৫ জন আহত হয়েছেন।বৃহস্পতিবার (২ মে) সকাল ১০টার দিকে পটিয়া পৌরসভার আমজুর হাটে এ ঘটনা ঘটে।আহত...

রাঙামাটিতে বজ্রপাতে নিহত ২

রাঙামাটিতে বজ্রপাতের আঘাতে দু’জন নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলার বাঘাইছড়ির উপজেলায় ও কাপ্তাই হ্রদে পৃথক এই নিহতের ঘটনা ঘটে।সকালে রাঙামাটির বাঘাইছড়ির উপজেলা সদরের বড়াদম...

রাঙ্গুনিয়ায় পথচারীদের জুস ও পানি দিল এনএনকে ফাউন্ডেশন

চট্টগ্রামে টানা তাপদাহে অতিষ্ঠ জনজীবন। তীব্র রোদ ও গরমে এবং বাতাসের আর্দ্রতা থাকায় ঘামও হচ্ছে। এতে কষ্ট পাচ্ছেন শ্রমজীবি ও কর্মজীবি সাধারণ মানুষ। এই...