গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর অভিযানে ৪৯ হাজার টাকা জরিমানা

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ৮ জুলাই ‌জামালখান, খাতুনগঞ্জ, ব‌ক্সিরহাট ও দেওয়ান বাজার এলাকায় অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

সকাল ১০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ১০ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৪৯ হাজার জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে অননু‌মো‌দিত রং, অননু‌মো‌দিত রং মি‌শ্রিত চিপস, মেয়াদোত্তীর্ণ খাদ‌্যদ্রব‌্য ও মেয়া‌দোত্তীর্ণ ঔষধ ধ্বংসসহ ০১ টি লি‌খিত অ‌ভি‌যোগ নিষ্প‌ত্তি করা হয়।
এ‌পি‌বিএন-৯ এর সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযা‌ন প‌রিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

কোতোয়ালী থানার জামালখান রোডের জনসেবা ফার্মেসীকে মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা ক‌রে মেয়া‌দোত্তীর্ণ ঔষধ ধ্বংস করা হয়। জ‌নৈক ক্রেতার অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে শ‌্যামল স্টোর‌কে বে‌শিদা‌মে সয়া‌বিন তেল বিক্রয় করায় ৩ হাজার টাকা ও মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করায় ২ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

বক্সিরহাটের মেসার্স জহির এন্ড ব্রাদার্সকে মূল্য তালিকা প্রদর্শন না করায়, অননুমোদিত রংমিশ্রিত চিপস বিক্রিয় করায় ৬ হাজার টাকা, শাহ আমানত ডিপার্টমেন্টাল স্টোর‌কে একই অপরা‌ধে ৬ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত চিপস ধ্বংস করা হয়।

বক্সিরহাট কাঁচা বাজারের আলমগীরের ডিমের দোকানকে মূল্যতালিকা প্রদর্শন না করায় ১ হাজার টাকা, শ‌হি‌দের দোকান‌কে ১ হাজার, ওসমান গ‌ণির দোকান‌কে ১ হাজার জরিমানা ক‌রে সতর্ক করা হয়।

দেওয়ান বাজার ডিসি রোডের এ এম ট্রেডার্সকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। মক্কা স্টো‌রকে অননু‌মো‌দিত রং রাখায় ৮ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত রং ধ্বংস করা হয়। ফ্রেশ এন্ড পিউর লাইফ‌কে উৎপাদন-‌মেয়াদ বিহীন মাঠা, দই ও মোড়কজাত দুধ সংরক্ষণ করায় ৮ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

আসন্ন প‌বিত্র ঈদুল আযহায় নিত‌্যপ‌ণ্যের বাজার স্থি‌তিশীল রাখার ল‌ক্ষ্যে খাতুনগঞ্জ পাইকা‌রি বাজা‌র প‌রিদর্শন ক‌রে আদা, রসুন, পেঁয়াজসহ অন‌্যান‌্য নিত‌্যপ‌ণের মজুদ ও সরবরাহ প‌রি‌স্থি‌তি পর্যবেক্ষণ করা হয়। ব‌্যবসায়ীবৃন্দ‌কে পণ‌্য ক্রয়ের র‌শিদ সংরক্ষণ, পণ‌্য বিক্রয়কা‌লে বিক্রয় র‌শিদ প্রদান, মূল‌্যতা‌লিকা প্রদর্শন কর‌তে অনু‌রোধ করা হয়।

বাজারসমূহ প‌রিদর্শনকা‌লে ক্রেতা-বি‌ক্রেতা‌দের মাস্ক প‌রিধানপূর্বক নিরাপদ শারী‌রিক দূরত্ব বজায় রে‌খে পণ‌্য ক্রয়- ‌বিক্রয় এবং পণ‌্য ক্রয়ের ক্ষে‌ত্রে প্রতা‌রিত হ‌লে অ‌ধিদপ্ত‌রের হট লাইন নম্বর ১৬১২১ এ অ‌ভি‌যোগ জানা‌তে অনু‌রোধ করা হয়। জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

চট্টগ্রাম পেশাজীবী পরিষদের ৭ প্রস্তাব

বিভিন্ন পেশাজীবীদের সমন্বয়ে ‘জাতীয় সংস্কার কমিশন’ গঠনসহ ৭ প্রস্তাব রেখেছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ চট্টগ্রাম।শনিবার (৭ সেপ্টেম্বর ) নগরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন...

আন্দোলনে আহতদের দেখতে হাসপাতালে ড. ইউনূস

বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালীন আইন-শৃঙ্খলা বাহিনীর নৃশংস আক্রমণে আহত হয়ে চিকিৎসাধীন ব্যক্তিদের দেখতে গেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।শনিবার...

বিতর্ক সৃষ্টি হয় এরূপ কোন কর্মে হাত দেওয়া হবে না: ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরিপ্রেক্ষিতে মানুষের মাঝে সংস্কারের প্রবল আকাঙ্ক্ষা তৈরি হয়েছে। আমরা রাষ্ট্রকাঠামোতে মানুষের সেই...

গণভবন পরিদর্শনে তিন উপদেষ্টা

গণভবনকে জাদুঘরে রূপান্তরের উদ্যোগ নিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। এ পরিপ্রেক্ষিতে আজ শনিবার সকালে প্রাথমিক পরিদর্শন করেছেন সরকারের তিন উপদেষ্টা।শনিবার গণভবন পরিদর্শন করেন অন্তর্বর্তী সরকারের ডাক,...