গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

মাটিরাঙ্গায় আনসার ভিডিপি’র বৃক্ষরোপণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশব্যাপী বৃক্ষরোপন অভিযান ২০২১” আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে।

সারাদেশের ন্যায় খাগড়াছড়ির মাটিরাঙ্গাতেও মোঃ জিয়াউর রহমান পরিচালক,৩৭ আনসার ব্যাটালিয়ন, কুমিল্লাটিলা ও জেলা কমান্ড্যান্ট(অঃদাঃ), আনসার ও ভিডিপি, খাগড়াছড়ি এর সার্বিক নির্দেশনায় ও উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রহিমা আক্তার এর তত্ত্বাবধানে উক্ত আনসার ভিডিপি সদস্যদের মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২২জুন) সকালে মাটিরাঙ্গা উপজেলা আনসার ভিডিপি’র কার্যালয়ে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা বিতরণ করা হয়।

এসময় উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রহিমা আক্তার বলেন, মোঃ জিয়াউর রহমান পরিচালক,৩৭ আনসার ব্যাটালিয়ন, কুমিল্লাটিলা ও জেলা কমান্ড্যান্ট(অঃদাঃ), আনসার ও ভিডিপি, খাগড়াছড়ি এর নির্দেশে চারা বিতরণ করা হচ্ছে।
মাটিরাঙ্গা উপজেলার ৩২৫টি গ্রামে দুইটি করে ৬৫০টি চারা বিতরণ করা হয়। এবং আনসার ভিডিপি’র নিজস্ব জায়গায়, ক্লাব সমিতির প্রাঙ্গন/সরকারি রাস্তার দুই ধারে গাছের চারা রোপন করার জন্য নির্দেশনা দেন তিনি। এসব চারা যাতে সুস্থ ও স্বাভাবিক ভাবে বেড়ে উঠতে পারে তার জন্য উপযুক্ত পরিচর্যা করার আহ্বানও জানান তিনি।

পরে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রহিমা আক্তার ও উপজেলা প্রশিক্ষক রুবেল দে সহ আনসার ভিডিপি’র ইউনিয়ন লিডার অতিথিবৃন্দ অফিস চত্বরে একটি গাছের চারা রোপণ করে কর্মসূচীর সূচনা করেন।

এসময় উপজেলার সকল ইউনিয়নের আনসার ভিডিপির ইউনিয়ন লিডার ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

বন্যায় ক্ষতিগ্রস্তদের সাত দিনের খাদ্যসামগ্রী দিলেন রেড ক্রিসেন্ট

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় খাগড়াছড়িতে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৯৫০ পরিবারকে সাত দিনের খাদ্যসামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট।শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টায়...

বিলাইছড়ি কলেজের নবীন বরণ অনুষ্ঠিত 

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে বিলাইছড়ি কলেজের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপর ১২:০০ টায় বিলাইছড়ি কলেজের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় প্রথম বারের...

৫ দিন পর চন্দ্রঘোনা- রাইখালী নৌ রুটে ফেরি চলাচল শুরু

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার রাইখালী  এবং চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনার  উভয়দিকে  কর্ণফুলি নদীর উপর নৌ পথে যাতায়াতের জন্য ব্যবহৃত ২ টি  ফেরি নদীতে...

রাঙ্গামাটিতে বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে বৌদ্ধ ভিক্ষুরা

রাঙ্গামাটি জেলার দুর্গম কাপ্তাই উপজেলায় ৪ নং ইউনিয়ন ২ নং ওয়ার্ডে হরিণ ছড়া এলাকায় এলাকায় বন্যায় প্লাবিত ক্ষতিগ্রস্ত ৩৭ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ত্রাণ...