Thursday, 17 October 2024

১২ বিচারপতিকে কোনো বেঞ্চ দেওয়া হবে না: সুপ্রিম কোর্ট

চট্টগ্রাম নিউজ ডেস্ক:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির মুখে আওয়ামীপন্থী ১২ বিচারপতিকে আপাতত কোনো বেঞ্চ না দেওয়া সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট।

বুধবার (১৬ অক্টোবর) বিকেল ৪টার দিকে হাইকোর্টের বর্ধিত ভবনের সামনে বিক্ষোভস্থলে গিয়ে আন্দোলনরতদের এ তথ্য জানান সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আজিজ আহমদ ভূঞা।

তিনি বলেন, আপাতত ১২ বিচারপতিকে কোনো বেঞ্চ দেওয়া হচ্ছে না। অর্থাৎ আগামী ২০ অক্টোবর আদালত খুললে তারা বিচারকাজে অংশ নিতে পারবেন না।

আজিজ আহমদ আরও বলেন, ২০ অক্টোবর বিচারকদের অপসারণ সংক্রান্ত মামলা সুপ্রিম কোর্টের আপিল বিভাগে তোলা হবে। ওইদিন প্রধান বিচারপতির নেতৃত্বে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ রায় দেবেন।

এ বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনীর রায় আশা করি রোববার আসবে। বিচারপতিদের সেদিনই পদত্যাগ করতে হবে।

তিনি বলেন, রায়ের জন্য রোববার বিকেল পর্যন্ত অপেক্ষা করা হবে। এরমধ্যে ফ্যাসিস্ট ১২ বিচারপতিকে অপসারণ না করলে আরও কঠোর আন্দোলনের যাবো।

এর আগে, দলবাজ, দুর্নীতিবাজ ও ফ্যাসিস্টের দোসর বিচারপতিদের পদত্যাগ দাবিতে বুধবার দুপুর থেকে হাইকোর্ট ঘেরাও কর্মসূচি শুরু করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। পরে আওয়ামীপন্থী ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, এই ১২ বিচারপতির বিরুদ্ধে নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ রয়েছে। এছাড়া তারা ফ্যাসিস্ট আওয়ামী সরকারের দোসর হিসেবে কাজ করেছেন বলেও অভিযোগ রয়েছে।

সর্বশেষ

কাপ্তাইয়ে মন্দিরে হাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান 

রাঙামাটির  কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের সীতা ঘাটে অবস্থিত মা...

নতুন সিআইডি প্রধান মতিউর রহমান শেখ

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ...

সাদিয়া’স কিচেনকে লাখ টাকা জরিমানা

নগরীতে খাবারে অনুমোদনহীন কেমিক্যাল ব্যবহার, ফ্রিজে বাসি রান্না করা...

চট্টগ্রাম বন্দরে ১২ যানবাহনে সোয়া লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম বন্দর অভ্যন্তরে ফিটনেস ও প্রয়োজনীয় কাগজপত্র বিহীন গাড়ি...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের ‘গ্রাফিতি’ পরিদর্শন করলেন ড. ইউনূস

ছাত্রজনতার আন্দোলনে শেখ হাসিনার পতনের পর বিপ্লবীদের আঁকা গ্রাফিতি...

সাংবাদিক রিপন চট্টগ্রাম মহানগর তরুণ দলের সিনিয়র সহসভাপতি নির্বাচিত

বাংলাদেশের জাতীয়তাবাদী তরুণ দল চট্টগ্রাম মহানগর শাখার কমিটিতে ফটিকছড়ির...

আরও পড়ুন

সাদিয়া’স কিচেনকে লাখ টাকা জরিমানা

নগরীতে খাবারে অনুমোদনহীন কেমিক্যাল ব্যবহার, ফ্রিজে বাসি রান্না করা ভাত, গ্রিল ও বিভিন্ন ধরনের রান্না এবং ভাজি করা মুরগির মাংস সংরক্ষণ করার অভিযোগে সাদিয়া’স...

চট্টগ্রাম বন্দরে ১২ যানবাহনে সোয়া লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম বন্দর অভ্যন্তরে ফিটনেস ও প্রয়োজনীয় কাগজপত্র বিহীন গাড়ি চালানোর দায়ে এভারেস্ট এন্টারপ্রাইজ নামে প্রতিষ্ঠানের ১২ যানবাহনকে প্রায় সোয়া ১ লাখ টাকা জরিমানা করেছেন...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের ‘গ্রাফিতি’ পরিদর্শন করলেন ড. ইউনূস

ছাত্রজনতার আন্দোলনে শেখ হাসিনার পতনের পর বিপ্লবীদের আঁকা গ্রাফিতি দেখতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা পরিদর্শন করেছেন প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।আজ বুধবার (১৬...

সাংবাদিক রিপন চট্টগ্রাম মহানগর তরুণ দলের সিনিয়র সহসভাপতি নির্বাচিত

বাংলাদেশের জাতীয়তাবাদী তরুণ দল চট্টগ্রাম মহানগর শাখার কমিটিতে ফটিকছড়ির কৃতি সন্তান সাবেক ছাত্র নেতা বিশিষ্ট সাংবাদিক নুরুল ইসলাম রিপন সিনিয়র সহসভাপতি পদে মনোনীত করা...