Wednesday, 25 September 2024

জো বাইডেন ও ড. মুহাম্মদ ইউনূস বৈঠক

অন্তর্বর্তী সরকারকে পূর্ণ সমর্থন যুক্তরাষ্ট্রের

চট্টগ্রাম নিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

বাংলাদেশ স্থানীয় সময় মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে (যুক্তরাষ্ট্রের সময় বেলা ১১টা) নিউ ইয়র্কে দ্বিপক্ষীয় এই বৈঠক শুরু হয়। বৈঠক শুরুর আগে জো বাইডেন ও ড. ইউনূস হাত মিলিয়ে শুভেচ্ছা বিনিময় করেন এবং কিছুটা সময় আলাপচারিতা করেন।

প্রধান উপদেষ্টার প্রেস অফিস থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। ড. ইউনূসের সফরসূচি অনুযায়ী, বাইডেনের সঙ্গে প্রায় ১৫ মিনিটের মতো বৈঠক চলে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন দ্বিপাক্ষিক বৈঠকে ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে তার দেশের পূর্ণ সমর্থনের প্রস্তাব দিয়েছেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে আজই যুক্তরাষ্ট্র পৌঁছেছেন ড. মুহাম্মদ ইউনূস। এই অধিবেশনে যোগ দেওয়ার ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করছেন তিনি। এটি হবে জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে বাংলাদেশের কোনও সরকার প্রধানের প্রথম বৈঠক।

এদিকে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সকাল ৮টায় জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে যোগ দেওয়া বিশ্ব নেতাদের স্বাগত জানাতে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন সংস্থাটির মহাচিব। জাতিসংঘ সদর দফতরের উত্তর প্রতিনিধি লাউঞ্জের এ সংবর্ধনায় সেখানে যোগ দেন ড. মুহাম্মদ ইউনূস।

অনুষ্ঠানে ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা, মরিশাসের প্রেসিডেন্ট পৃথ্বীরাজ সিংহ রূপুন এবং জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার ভলকার তুর্কসহ অন্যদের সঙ্গে অধ্যাপক ইউনূস কুশল বিনিময় করেন।

সর্বশেষ

তিনদিন সাজেক ভ্রমনে নিরুৎসাহিত করলো প্রশাসন

পার্বত্য অঞ্চলে সাম্প্রতিক সময়ে অস্থিরতা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিবেচনায়...

শিক্ষার্থীদের জন্য কানাডার আরও ভিসা চাইলেন ড. ইউনূস

বাংলাদেশি শিক্ষার্থীদের আরও ভিসা দিতে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে...

বুধবারই সচল শিল্পকারখানা, বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্র উপদেষ্টা

বুধবার থেকে শিল্পকারখানা সচল রাখার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা...

বাংলাদেশ ঐতিহ্যগতভাবে একটি সাম্প্রদায়িক সৌহার্দ্যের দেশ: ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন,...

রোহিঙ্গা ‘অধ্যুষিত’ চট্টগ্রাম বিশেষ অঞ্চলে ৩ ক্যাটাগরিতে চার কাগজে নতুন ভোটার 

রোহিঙ্গা নাগরিকদের কারণে নতুন ভোটার হতে এতদিন ভোগান্তিতে পড়তে...

যথাযোগ্য মর্যাদায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের দাফন সম্পন্ন  

যথাযোগ্য মর্যাদায় কক্সবাজারের চকরিয়ায় যৌথ বাহিনীর অভিযানে ডাকাতের হামলায়...

আরও পড়ুন

শিক্ষার্থীদের জন্য কানাডার আরও ভিসা চাইলেন ড. ইউনূস

বাংলাদেশি শিক্ষার্থীদের আরও ভিসা দিতে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে অনুরোধ করেছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে জানানো...

বুধবারই সচল শিল্পকারখানা, বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্র উপদেষ্টা

বুধবার থেকে শিল্পকারখানা সচল রাখার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, বুধবার থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি কোনো অবস্থায় অবনতি হতে দেয়া হবে...

বাংলাদেশ ঐতিহ্যগতভাবে একটি সাম্প্রদায়িক সৌহার্দ্যের দেশ: ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, আবহমানকাল থেকেই এদেশে বিভিন্ন ধর্মের মানুষ একত্রে বসবাস করে আসছে। আমরা সবাই বাংলাদেশের নাগরিক। প্রধান...

আন্দোলনে গুলি: চট্টগ্রামে এক মামলায় শেখ হাসিনাসহ এজহারভুক্ত আসামী ৭৩৫

সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাসহ ৭৩৫ জনের নাম উল্লেখ একটি মামলা হয়েছে চট্টগ্রামে। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম নগর পুলিশের কোতোয়ালী থানায়...