Thursday, 19 September 2024

শিক্ষা প্রতিষ্ঠানে সাশ্রয়ী মূল্যে বিটিসিএলের সেবা নিশ্চিত করুন : উপদেষ্টা নাহিদ ইসলাম

চট্টগ্রাম নিউজ ডটকম:

সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের মতো শিক্ষা প্রতিষ্ঠানেও সাশ্রয়ী মূল্যে বিটিসিএলের সেবা নিশ্চিত করতে বলেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ঢাকায় বিটিসিএলের কেন্দ্রীয় কার্যালয়ে এর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

উপদেষ্টা বলেন, ‘আজ ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে প্রাপ্ত নতুন বাংলাদেশের এক মাস পূর্তিতে অভ্যুত্থানে সকল শহীদ এবং আহতদের গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করছি। বাংলাদেশের সব মানুষ নতুন করে আশাবাদী হচ্ছে। বর্তমানে যে সময় আছে তাকে কাজে লাগিয়ে সংস্কারের কাজ করা হবে; দেশবাসী এটাই প্রত্যাশা করছে এবং আমরা সর্বক্ষেত্রেই এমন সংস্কার করতে চাই যাতে বাংলাদেশ দীর্ঘমেয়াদী লাভবান হবে।’

তিনি বলেন, সরকারের উদ্যোগ আছে কিন্তু সেটা জনগণের কাছে কেনো পৌঁছায় না তার কারণ খুঁজে বের করতে হবে। আমাদের সীমাবদ্ধতা থাকতে পারে; তারমধ্যে থেকেই জনগণকে দুর্নীতিমুক্ত সেবা প্রদান নিশ্চিত করতে হবে।

নাহিদ ইসলাম বলেন, বিটিসিএলের প্রকল্পগুলোতে ঠিকাদার নিয়োগের ক্ষেত্রে যে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে তা বন্ধ করাসহ বিটিসিএলের বিরুদ্ধে যে মামলা আছে সেগুলো নিষ্পত্তি করা প্রয়োজন। এই সংস্থার কর্মকর্তাদের বিরুদ্ধে সরকারি অডিট আপত্তি রয়েছে এক্ষেত্রে দায়ীদের কাছ থেকে অডিট আপত্তির অর্থ আদায় করে আপত্তি নিষ্পত্তি করা প্রয়োজন।

হোয়াটসঅ্যাপের মতো বিটিসিএলের অত্যন্ত লাভজনক একটি এপ্লিকেশন ‘আলাপ’ উদ্বোধন করা হয়েছিল এতে বিটিসিএল ব্যাপকভাবে লাভবান হতো। কিন্তু হয়নি। ‘জিপন’ খুবই জনপ্রিয় ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন দেয় বিটিসিএল। ব্যাপক প্রচারণার মাধ্যমে আলাপ এবং জিপনকে জনপ্রিয় করা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।

এসময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ড. মো. মুশফিকুর রহমান বলেন, সম্প্রতি ছাত্র জনতার বৈষম্যবিরোধী আন্দোলনের ফসল বর্তমান সরকার। আমরা নতুন আঙ্গিকে, নতুন প্রচেষ্টায় দেশকে গড়ে তোলার জন্য সামনের দিকে এগিয়ে যাবো।

রাষ্ট্রের কাজ হল জনগণকে সেবা দেয়া। বর্তমান সরকার যে লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে বৈষম্যবিরোধী আন্দোলন করেছে তা বাস্তবায়ন করতে হলে জনগণের মাঝে সমতার ভিত্তিতে সেবা প্রদান নিশ্চিত করতে হবে বলে তিনি উল্লেখ করেন।

সচিব বলেন, সেবাদানের ক্ষেত্রে অপ্রয়োজনীয় কিছু প্রশাসনিক কাঠামো রয়েছে সেগুলো সংস্কার করা হবে এবং সেবাদানের পদ্ধতিকে সহজ করতে হবে যাতে মানুষ সহজেই সেবাগুলো পায়।

মতবিনিময় সভায় বিটিসিএলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

গণহত্যায় উসকানির সঙ্গে জড়িত কবি, সাহিত্যিক, সাংবাদিকদের বিচারের আওতায় আনা হবে: নাহিদ ইসলাম 

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, কবি,...

সম্মিলিত প্রচেষ্টায় সমবায় ব্যাংককে বিশ্বে রোল মডেল হিসেবে গড়ে তুলতে হবে : হাসান আরিফ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ....

বাংলাদেশের সংস্কার উদ্যোগকে সহায়তা করবে জার্মানি : জার্মান রাষ্ট্রদূত

ঢাকাস্থ জার্মান রাষ্ট্রদূত আচিম ট্রস্টার বলেছেন, তার দেশ অন্তর্বর্তী...

গণহত্যায় শহিদ পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা

‘জুলাই শহিদ স্মৃতি ফাউন্ডেশন’ থেকে ছাত্র–জনতার গণ-অভ্যুত্থানে শহিদদের পরিবার...

মহেশখালীতে অস্ত্রসহ একজন আটক

কক্সবাজারের মহেশখালীতে বিশেষ অভিযান পরিচালনা করে অস্ত্রসহ শাহজাহান নামক...

ভূমি ব্যবস্থাপনা ও ভূমি অধিগ্রহণ সংক্রান্তে গণশুনানী করলেন: চট্টগ্রাম জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলার ভূমি ব্যবস্থাপনা, ভূমি অধিগ্রহণ, ভূমি জঠিলতা নিয়ে...

আরও পড়ুন

গণহত্যায় উসকানির সঙ্গে জড়িত কবি, সাহিত্যিক, সাংবাদিকদের বিচারের আওতায় আনা হবে: নাহিদ ইসলাম 

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, কবি, সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের মধ্যে যাঁরা ফ্যাসিবাদের সঙ্গে জড়িত ছিলেন কিংবা গণহত্যায় উসকানি দিয়েছেন,...

সম্মিলিত প্রচেষ্টায় সমবায় ব্যাংককে বিশ্বে রোল মডেল হিসেবে গড়ে তুলতে হবে : হাসান আরিফ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ. এফ. হাসান আরিফ বলেছেন, সংশ্লিষ্ট সকলের সম্মিলিত প্রচেষ্টায় সমবায় ব্যাংক লিমিটেডকে বিশ্ব দরবারে রোল মডেল...

বাংলাদেশের সংস্কার উদ্যোগকে সহায়তা করবে জার্মানি : জার্মান রাষ্ট্রদূত

ঢাকাস্থ জার্মান রাষ্ট্রদূত আচিম ট্রস্টার বলেছেন, তার দেশ অন্তর্বর্তী সরকারের সংস্কার উদ্যোগকে সহায়তা করবে এবং বাংলাদেশের নবায়নযোগ্য জ্বালানির জন্য ৬০০ মিলিয়ন ইউরো দেবে।জার্মান রাষ্ট্রদূত...

গণহত্যায় শহিদ পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা

‘জুলাই শহিদ স্মৃতি ফাউন্ডেশন’ থেকে ছাত্র–জনতার গণ-অভ্যুত্থানে শহিদদের পরিবার এবং আহত ব্যক্তিদের আর্থিক সহায়তা দেওয়া হবে। প্রাথমিকভাবে প্রত্যেক শহিদের পরিবারকে পাঁচ লাখ টাকা এবং...