Tuesday, 17 September 2024

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

সাফায়েত মেহেদী,মিরসরাই

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি করে পালানোর সময় দেখে ফেলায় হাত পা বেঁধে এক বৃদ্ধাকে জবাই করে হত্যা করেছে মো. তারিফ (৩০) নামের এক মাদ্রাসা সুপারেন্টেন্ড। সে উপজেলার ১০নং মিঠানালা ইউনিয়নের সৈয়দপুর গ্রামের দীন মোহাম্মদ প্রকাশ হক সাবের ছেলে। শুক্রবার দুপুরে মিরসরাই থানা পুলিশ হত্যা মামলার প্রধান আসামি তারিফ হোসেনকে লুুণ্ঠিত স্বর্ণ, টাকাসহ গণমাধ্যমের সামনে উপস্থিত করে। এর আগে গতকাল বৃহস্পতিবার তাকে ঘটনাস্থল থেকে আটক করে পুলিশ পরে তার স্বীকারোক্তি অনুযায়ী তার দায়িত্বে থাকা উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের মৌলভী নজির আহমদ আদর্শ দাখিল মাদরাসা বিভিন্ন স্থান থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি, চুরিকৃত ১০ ভরি ওজনের চেইন ও তারিফের রক্তমাখা পাঞ্জাবী, পায়জামা উদ্ধার করা হয়। তবে যে ১০ ভরি ওজনের হারের জন্য এ হত্যা কান্ড ঘটিয়েছেন সেটি সিটিগোল্ডের সীতা হার যার অনুমানিক বাজার মূল্য ১৫ হাজার টাকা বলে নিশ্চত করেছেন পুলিশ।

জানা গেছে, বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেল ৫টায় উপজেলার মিরসরাই পৌরসভার ২নং ওয়ার্ডের বন্ধন ভবনের দ্বিতীয় তলার একটি ভাড়া বাসা থেকে সাজেদা আক্তার (৫৮) নামে এক বৃদ্ধার হাত-পা বাঁধা গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এসময় বাসায় থাকা আলমারি ভেঙ্গে নগদ ৪৫ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণালঙ্কার চুরির ঘটনা ঘটে। সাজেদা আক্তার মিরসরাই উপজেলার ১০নং মিঠানালা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের লাল মোহম্মদ চৌধুরী বাড়ীর এম মামুন চৌধুরী প্রকাশ খান সাহেবের স্ত্রী। তারা বন্ধন ভবনের দ্বিতীয় তলার বি-১ ফ্ল্যাটে প্রায় ৫বছর যাবৎ ভাড়ায় থাকতেন। গত ৮ জুলাই সংযুক্ত আরব আমিরাত থেকে ছোট ছেলে আমজাদ হোসেন বিয়ে করার উদ্দেশ্যে দেশে আসেন।

পুলিশ সূত্রে জানা গেছে, আসামি তারিফ হোসেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে টাকা ও স্বর্ণের জন্য একাই হত্যা কান্ড ঘটিয়েছেন বলে স্বীকারোক্তি দিয়েছেন। তার স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকাণ্ডে ব্যবহৃত সব আলামত ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করে আদালতে পাঠানো হয়েছে। নিহত সাজেদা আক্তারের (৫৫) মেয়ে আয়শা আক্তার বাদী হয়ে মিরসরাই থানায় মামলা করেছেন। মামলার একমাত্র আসামি তারিফ হোসেন গ্রেফতার হয়েছেন। তাফিফ হোসেন পেশায় একজন মাদ্রাসা শিক্ষক ও একটি মসজিদের খতিবের দায়িত্বরত ছিলেন।

রুমে পড়ে ছিলো নারীর নিথর দেহ 

মামলার তদন্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, গতকাল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে বাসার আলমিরা থেকে নগদ ৪৫ হাজার টাকা, একটি সিটিগোল্ডের সীতা হার ( মূল্য অনুমানিক-১৫ হাজার টাকা), মূলত এই হারকে নিয়ে হত্যা কান্ডের মূত্রপাত। এ ছাড়াও একটি ১ ভরি ওজনের সোনার চেইন ( মূল্য অনুমানিক- ১ লাখ টাকা), এক জোড়া ৫ আনা ওজনের স্বর্ণের কানের দুলসহ (মূল্য ৩০ হাজার টাকা) মোট প্রায় ১ লাখ ৯০ হাজার টাকার মামামাল লুটকরেন তারিফ হোসেন। এ ঘটনা দেখে ফেলায় বোনের শাশুড়ি সাজেদা আক্তারকে জবাই করে হত্যা করেন তারিফ।

মিরসরাই থানার পুলিশ কর্মকর্তা দীপ্তেশ রায় জানান, স্বীকারোক্তি থেকে জানা যায়, চুরির সময় তার বোনের শাশুড়ি সাজেদা আক্তার দেখে ফেলায় তার সঙ্গে ধস্তাধস্তি হয়। এ সময় সাজেদা ফ্লোরে পা পিছলে চিৎ হয়ে পড়ে যান এবং মাথায় আঘাত পেয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। তাকে চিনে ফেলায় বোনের ভবিষ্যৎ চিন্তা করে ধরা পড়ার ভয়ে অজ্ঞান অবস্থায় হাত-পা বেঁধে জবাই করেন। বাসা থেকে বের হওয়ার সময় সাজেদার স্বামী মামুন চোধুরী (৬৫) সিঁড়ি দিয়ে দ্বিতীয় তলায় উঠতে দেখেন তিনি। এ সময় তিনি তৃতীয় তলায় উঠে যান। মামুন চোধুরী যখন বাসায় প্রবেশ করেন, তারিফ হোসেন দরজার বাইরে দিয়ে সিটকিনি দিয়ে নিচে নেমে তার জন্য অপেক্ষমাণ বন্ধু শাহাদাতকে নিয়ে মোটরসাইকেলে চলে যান। এক ঘণ্টার মধ্যে পুরো কিলিং মিশন শেষ করেন।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সহিদুল ইসলাম জানান, ঘটনা শুনার পর ঘটনাস্থল পরিদর্শণ করে গোয়েন্দা সূত্রের ভিত্তিতে অভিযান পরিচালনার মাধ্যমে দুই ঘণ্টার মধ্যে হত্যার রহস্য উদঘাটন ও প্রধান আসামিকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে পাঠানো হয়।

সর্বশেষ

হাজেরা-তজু ডিগ্রি কলেজ রোভার স্কাউটসের ওরিয়েন্টেশন সম্পন্ন

হাজেরা-তজু ডিগ্রি কলেজ রোভার স্কাউট গ্রুপের নবাগত রোভার সহচরদের...

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ প্রসূতির মৃত্যুর অভিযোগ

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ সানজিদা আক্তার (১৯)...

ফটিকছড়িতে স্থানীয় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর  মতবিনিময় 

ফটিকছড়িতে কর্মরত সাংবাদিকদের সাথে  মতবিনিময় সভা করেছে  বাংলাদেশ জামায়াতে...

গড়িমসি ছাড়া স্বল্পতম সময়ে গ্রাহককে হয়রানিমুক্ত সেবা দিতে হবে: চট্টগ্রামে ভূমি উপদেষ্টা 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অন্তর্র্বতী সরকারের ভূমি উপদেষ্টা এ.এফ হাসান আরিফ...

ঢাকার যানজট নিরসনের উপায় খোঁজার নির্দেশ প্রধান উপদেষ্টার

রাজধানী ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে পুলিশ ও দেশের...

প্রয়োজনীয় কিছু সংস্কার করেই নির্বাচন দেবে অন্তবর্তীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা

অন্তর্বর্তী কালীন সরকারের উপদেষ্টা পরিষদ প্রয়োজনীয় কিছু সংস্কার করেই...

আরও পড়ুন

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ প্রসূতির মৃত্যুর অভিযোগ

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ সানজিদা আক্তার (১৯) নামের এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনার জেরে ক্ষুদ্ধ জনতা হাসপাতাল ঘেরাও, করে ভাংচুর করেছে।...

ফটিকছড়িতে স্থানীয় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর  মতবিনিময় 

ফটিকছড়িতে কর্মরত সাংবাদিকদের সাথে  মতবিনিময় সভা করেছে  বাংলাদেশ জামায়াতে ইসলামে ফটিকছড়ি পৌরসভা শাখা।সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলা সদর বিবিরহাটের  একটি রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা...

গড়িমসি ছাড়া স্বল্পতম সময়ে গ্রাহককে হয়রানিমুক্ত সেবা দিতে হবে: চট্টগ্রামে ভূমি উপদেষ্টা 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অন্তর্র্বতী সরকারের ভূমি উপদেষ্টা এ.এফ হাসান আরিফ বলেছেন, ভূমি সংক্রান্ত সকল ধরণের সরকারী সেবা জনগণের দোরগোড়ায় পৌছেঁ দিতে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীকে অত্যন্ত সৎ...

আন্দোলনে আহতদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার: ফাওজুল কবির

অন্তর্বর্তী সরকার গণ-অভ্যুত্থানে আহতদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।আহতদের খোঁজ নিতে সোমবার (১৬...