Sunday, 6 October 2024

৭ টন সামুদ্রিক মাছসহ ৮ জন আটক , এতিমখানা বিতরণ

মোহাম্মদ রিয়াদ হোসেন :

আনোয়ারা উপজেলায় নিষিদ্ধ সময়ে ৩ ট্রাক সামুদ্রিক মাছসহ আটজনকে আটক করেছে নৌ পুলিশ। এ সময় বিভিন্ন প্রজাতির ৭ হাজার ১১০ কেজি জব্দ করা হয়। 

রবিবার (৭ জুলাই) ভোররাত থেকে সকাল পর্যন্ত উপজেলার তৈলারদ্বীপ সেতুর উত্তরে পিএবি সড়ক থেকে ট্রাকসহ মাছগুলো জব্দ করা হয়। পরে মাছগুলো উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।

আটককৃতরা হলেন, কায়সার মিয়া (৫৫),রেজাউল আজিম (২৯),আবদুল করিম (৩৪),জাবের হোসেন (৩৯),রেজাউল করিম (৪২), বেলাল হোসেন (২৫), মো.আজিম (২৮) ও আবদুল শুক্কুর (২৮)।

নৌ পুলিশ জানায়, ৬৫ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে অতি গোপনে সাগরে মাছ শিকার করে চালান করা হচ্ছে, এমন তথ্য পেয়ে তৈলারদ্বীপ সেতুর উত্তরে চেকপোস্ট বসিয়ে অভিযান চালায় নৌ পুলিশ। এ সময় বাঁশখালী ও পেকুয়া থেকে আসা চট্টগ্রামমুখী দুইটি ট্রাক ও একটি পিকআপ গাড়ি আটক করা হয়। গাড়িগুলোতে তল্লাশি চালিয়ে ৮২টি প্লাস্টিকের ড্রামভর্তি লইট্টাসহ বিভিন্ন প্রজাতির ৭ হাজার ১১০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়। এ সময় গাড়ির চালকসহ মাছ চালানে জড়িত আটজনকে আটক করা হয়েছে।

বার আউলিয়া ঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই টিটু দত্ত বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মাছসহ ৮জনকে আটক করি। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আনোয়ারা থানায় পৃথক তিনটি নিয়মিত মামলা হয়েছে। আগামীকাল সোমবার তাদেরকে আদালতে পাঠানো হবে।

এ বিষয়ে উপজেলা মেরিন ফিশারি কর্মকর্তা মো.হুজ্জাতুল ইসলাম জানান, নিষেধাজ্ঞা অমান্য করে সাগর থেকে মাছগুলো শিকার করা হয়েছে। জব্দ মাছগুলো উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।

সর্বশেষ

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপে বিএনপি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপে...

মিরসরাইয়ে সাপের কামড়ে গৃহবধুর মৃত্যু

মিরসরাইয়ে সাপের কামড়ে শাহানা আক্তার (৩৯) নামে এক গৃহবধুর...

মিরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত

মিরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে ৩৫ বছর বয়সী অজ্ঞাত এক...

শেখ হাসিনার ভারত থেকে প্রচারণা বন্ধে ব্যবস্থা নিন, প্রধান উপদেষ্টাকে বিএনপি

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত থেকে প্রচারণা বন্ধে ব্যবস্থা...

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে জামায়াত নেতারা

রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের অংশ হিসেবে প্রধান উপদেষ্টা প্রফেসর...

বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে তথ্য ও সম্প্রচার উপদেষ্টার শোক

সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে তথ্য ও...

আরও পড়ুন

মিরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত

মিরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে ৩৫ বছর বয়সী অজ্ঞাত এক যুবক নিহত হয়েছেন।শনিবার (৫ অক্টোবর) সকাল ৯টার দিকে পূর্বাঞ্চল রেলওয়ের মাস্তাননগর এলাকায় ঢাকামুখী আপ লাইনে...

শেখ হাসিনার ভারত থেকে প্রচারণা বন্ধে ব্যবস্থা নিন, প্রধান উপদেষ্টাকে বিএনপি

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত থেকে প্রচারণা বন্ধে ব্যবস্থা নিতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাকে বলেছে বিএনপি। আজ শনিবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় অন্তর্বর্তী সরকারের...

নির্বাচন থেকে সংস্কার বেশি গুরুত্বপূর্ণ: জামায়াতের আমির

নির্বাচন থেকে সংস্কার বেশি গুরুত্বপূর্ণ বলেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।শনিবার (৫ অক্টোবর) বিকাল ৫টার দিকে প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপ শেষে তিনি...

ছুরিকাঘাতে প্রেমিকাকে হত্যা , ৬ ঘণ্টার মধ্যে পুলিশের হাতে কথিত প্রেমিক ধরা

চট্টগ্রাম নগরের পাঁচলাইশে পোশাকশ্রমিক মরিয়ম আক্তার সামিরাকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার ওই যুবকের নাম মো. তারেক। গ্রেপ্তার...