গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 22 May 2024

আস্থা আলো আনোয়ারা ফাউন্ডেশন এর উদ্যোগ

বিনামূল্যে ছয় শতাধিক পরিবার পেল গরুর মাংস

অনলাইন ডেস্ক

বাজারে এক কেজি গরুর মাংসের দাম ৯০০ টাকা। ঈদকে সামনে রেখে এর দাম আরও বাড়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। গরুর মাংস, ব্রয়লার মুরগি, সোনালি ও লেয়ার মুরগি নিম্ন মধ্যবিত্তদের ক্রয় ক্ষমতার বাইরে। যখন এক কেজি গরুর মাংস কিনতে হিমশিম খেতে হয় সাধারণ ক্রেতাকে তখন বিনামূল্যে এক কেজি করে গরুর মাংস ও ইফতার বিতরণ করছেন আনোয়ারা উপজেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন আস্থার আলো আনোয়ারা ফাউন্ডেশন। 

শিল্পনগরী আনোয়ারা উপজেলার সবচাইতে বড় চাতরী চৌমুহনী বাজার, বটতলী রুস্তম হাট , মালঘর বাজারসহ রয়েছে বেশ কয়েকটি বাজার।

বাজার করতে এসে চাকরিজীবী সাধারণ ভোক্তা আমিষের দামের ঊর্ধ্বগতিতে দিশেহারা। এক কেজি গরুর মাংস ৯০০ টাকা, খাসির মাংস এক হাজার ২০০, ব্রয়লার মুরগি ২৬৫ , সোনালি ৩২০-৩৩০ ও লাল লেয়ার মুরগির দাম ৩২০ টাকা।

নাম প্রকাশে অনিচ্ছুক মাংস ব্যবসায়ী জানান, ভারত থেকে গরু আমদানি বন্ধ, গোখাদ্যের দাম বৃদ্ধি। তাই গরুর দামও বৃদ্ধি—এমন অজুহাতে মাংসের দাম এত বেশি। এখন চাহিদা কিছুটা কম থাকায় দামও কম রয়েছে। তবে ঈদ উপলক্ষে দাম বাড়তি রয়েছে গরুর মাংস ও মুরগির দাম বলে জানান এই ব্যবসায়ীরা।

রমজানের সময় এক কেজি করে গরুর মাংস ও নিয়মিত ইফতার রিকশাচালক, অসহায় ও সাধারণ মানুষদের মধ্যে বিনামূল্যে বিতরণ করছেন আস্থার আলো আনোয়ারা ফাউন্ডেশন।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ আব্দুল্লাহ বলেন , প্রতিবছর রমজান আসলে ব্যবসায়ীরা বিভিন্ন অজুহাতে দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে দেন । এমন অবস্থায় রিক্সা চালক,ভ্যান চালক, নিম্নবিত্তরা মাংস কিনে খাওয়া তো দূরের কথা সেহেরি, ইফতারও ভালোমতো করতে পারেন না । তাই মানবিক ও সামাজিক সংগঠন আস্থার আলো আনোয়ারা ফাউন্ডেশন এর পক্ষ থেকে ধারাবাহিকভাবে প্রতিবছর ইফতার ও বিনামূল্যে গরুর মাংস বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসছি । এবছর রমজান জুড়ে পথচারীদের ইফতার ও ৬শত হতদরিদ্রের মাঝে বিনামূল্যে গরুর মাংস , ৩টি পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। আগামিতেও এর ধারাবাহিকতায় বজায় রাখার চেষ্টা করবো। পাশাপাশি তিনি সবাইকে যার যার সমর্থ্য অনুযায়ী গরিব-দুঃখীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

মাংসের দাম অসহায় গরিবদের সাধ্যের বাইরে হওয়ায় এক কেজি গরুর মাংস পেয়ে অনেকটা সোনার হরিণের মতো মনে করছেন অনেকে। বিনামূল্যে মাংস পেয়ে আবেগে আপ্লুত হয়ে দোয়া করছেন এবং এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন অসহায় গরিব, রিকশাচালকরা।

সর্বশেষ

ফটিকছড়ির নতুন উপজেলা চেয়ারম্যান নাজিম উদ্দীন মুহুরী

ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ফটিকছড়ি...

ব্যালট বই চেয়ে না পেয়ে ফটিকছড়িতে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার উপর সন্ত্রাসীদের হামলা

ফটিকছড়িতে ভোট কেন্দ্রে ঢুকে জোরপূর্বক ব্যালট বই নিতে গিয়ে...

রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে রাঙ্গামাটি রাজস্থলী  উপজেলায়...

কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

রাঙামাটির  কাপ্তাই উপ‌জেলার বিএফআইডিসি শিল্প এলাকা হ‌তে ৮ ফুট...

শহীদ ছাত্রনেতা হাসানুল করিম মানিকের ত্যাগের কথা ইতিহাসের পাতায় লেখা থাকবে: মেয়র 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম...

ঈদগাঁওতে নির্বাচনী সহিংসতায় যুবকের মৃত্যু

কক্সবাজারের ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শেষে প্রতিপক্ষের ছুরিকাঘাতে...

আরও পড়ুন

ফটিকছড়ির নতুন উপজেলা চেয়ারম্যান নাজিম উদ্দীন মুহুরী

ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী। ১৭ হাজার ৯৯৮ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন...

ব্যালট বই চেয়ে না পেয়ে ফটিকছড়িতে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার উপর সন্ত্রাসীদের হামলা

ফটিকছড়িতে ভোট কেন্দ্রে ঢুকে জোরপূর্বক ব্যালট বই নিতে গিয়ে ব্যর্থ হয়ে ভোট গণনা শেষে বাড়ি ফেরার পথে সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে মেরে রক্তাক্ত করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার...

রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে রাঙ্গামাটি রাজস্থলী  উপজেলায় উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার  (২১ মে) ১৪টি ভোট কেন্দ্রে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই...

কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

রাঙামাটির  কাপ্তাই উপ‌জেলার বিএফআইডিসি শিল্প এলাকা হ‌তে ৮ ফুট লম্বা গোলবাহার অজগর স‌াপ উদ্ধার করা হয়েছে।মঙ্গলবার(২১ মে) সকালে উদ্ধার করা হয় এবং এদিন দুপুরে ...