গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 22 May 2024

কেএনএফ এর প্রথম সারির নেতা চেওসিম বম আটক

মোঃ শহীদুল ইসলাম রানা,বান্দরবান জেলা প্রতিনিধি

বান্দরবান সদর উপজেলার সুয়ালক শেরন পাড়া হতে সশস্ত্র সংগঠন কেএনএফ এর প্রথম সারির সমন্বয়ক, ব্যাংক ডাকাতি,অস্ত্র লুটের ঘটনার পরামর্শক চেওসিম বম কে আটক করেছে যৌথ বাহিনী। 

গতকাল রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে,সেনাবাহিনীর সহযোগিতায় র‍্যাব অভিযান পরিচালনা করে তাকে আটক করে।

তাকে আটকের বিষয়ে রবিবার(৭ এপ্রিল) বান্দরবান জেলা পরিষদের অডিটোরিয়ামে প্রেস ব্রিফিং করে র‍্যাব-১৫।

প্রেস ব্রিফিং এ র‍্যাব-১৫ অধিনায়ক লে. কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন জানান গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বান্দরবানের সুয়ালকে অভিযান পরিচালনা কালে তার বাসা চারপাশ থেকে ঘিরে ফেলা হয়,তার পাকা একতলা বিল্ডিং এ তাকে খোজাখুজি করে কোথাও পাওয়া না গেলে,তার বাসায় থাকা ছোট একটি স্টিলের স্টাকচার খুঁজে পাই। তার পরিবারের সদস্যরা সেটা খুলতে অসহযোগীতা করলেও সেটা আমরা খুলে তার ভেতরে ছোট একটি কুঠুরি ছিলো সেখান থেকে তাকে আমরা আটক করতে সমর্থ হই।

তিনি আরো বলেন ২০১৪-১৫ এর দিকে ৬ টি নৃ-গোষ্ঠীকে নিয়ে কেএনডিও নামে স্যোশাল অর্গানাইজেশন গঠন করা হয় চেওসিম বম কেএমএফ এর সৃষ্টির প্রথম দিকের কেএনডিও এর চেয়ারম্যান।

তিনি বলেন কেএনডিও থেকে সংগঠনের সদস্যরা বিভিন্ন জায়গা থেকে প্রশিক্ষণ নিয়ে কেএনএফ গঠন করে।

তিনি জানান ২০২২ সালে জামাতুল আনসার ফীল হিন্দাল শারক্বীয়া নামে একটি সশস্ত্র জঙ্গি সংগঠন কে টাকার বিনিময়ে অস্ত্র ও প্রশিক্ষণের বিষয়টিও এই চেওসিম বমের বাসায় বসে আর্থিক কালেকশন গুলো করা হতো।

এছাড়া কেএনএফ এর নাশকতার সাথে জড়িতদের তার ও তার আত্মীয় স্বজনদের বাসায় রাখা হতো।

ব্যাংক ডাকাতি,অস্ত্র লুটের ঘটনায় জড়িত কয়েকজন ঘটনার আগে তার বাসায় এসেছিলো কয়েকদিন থেকেছিলো,সে সংগঠনের জন্য বিভিন্ন জায়গা হতে টাকা কালেকশনের কাজ করতো।অভিযানে র‍্যাব তার বাসা থেকে বোমা তৈরির সরঞ্জাম সহ ২ টি এয়ারগান জব্দ করে।একসময় র‍্যাব-১৫ অধিনায়ক লে. কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন বলেন পার্বত্য এলাকায় শান্তি ফিরে না আশা পর্যন্ত আমাদের অভিযান চলবে।

এসময় আরো উপস্থিত ছিলেন র‍্যাব-১৫,উপ অধিনায়ক, মেজর মোহাম্মদ শরীফুল আহসান, কোম্পানি অধিনায়ক সিপিসি-৩,স্কোয়াড্রন লিডার তৌহিদুল মুবিন খান।

প্রসঙ্গত রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি,অস্ত্র লুটের ঘটনায় প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট নির্দেশনা প্রদানের পর বান্দরবান পরিদর্শন করেছেন স্বরাষ্ট্র মন্ত্রী সহ সামরিক বাহিনীর উর্ধতন কর্মকর্তা বৃন্দের সমন্বয়ে প্রতিনিধি দল,এদিকে আজ বান্দরবানে সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তা ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় করে কম্বিং অপারেশন পরিচালনার বিষয়ে নির্দেশনা দিতে বৈঠক করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।এসময় তিনি হুশিয়ারি দিয়ে বলেন প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট নির্দেশনা বাংলাদেশের মাটিতে কোন অস্ত্রধারী সন্ত্রাসীদের স্থান হবে না।

সর্বশেষ

ফটিকছড়ির নতুন উপজেলা চেয়ারম্যান নাজিম উদ্দীন মুহুরী

ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ফটিকছড়ি...

ব্যালট বই চেয়ে না পেয়ে ফটিকছড়িতে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার উপর সন্ত্রাসীদের হামলা

ফটিকছড়িতে ভোট কেন্দ্রে ঢুকে জোরপূর্বক ব্যালট বই নিতে গিয়ে...

রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে রাঙ্গামাটি রাজস্থলী  উপজেলায়...

কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

রাঙামাটির  কাপ্তাই উপ‌জেলার বিএফআইডিসি শিল্প এলাকা হ‌তে ৮ ফুট...

শহীদ ছাত্রনেতা হাসানুল করিম মানিকের ত্যাগের কথা ইতিহাসের পাতায় লেখা থাকবে: মেয়র 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম...

ঈদগাঁওতে নির্বাচনী সহিংসতায় যুবকের মৃত্যু

কক্সবাজারের ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শেষে প্রতিপক্ষের ছুরিকাঘাতে...

আরও পড়ুন

ফটিকছড়ির নতুন উপজেলা চেয়ারম্যান নাজিম উদ্দীন মুহুরী

ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী। ১৭ হাজার ৯৯৮ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন...

ব্যালট বই চেয়ে না পেয়ে ফটিকছড়িতে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার উপর সন্ত্রাসীদের হামলা

ফটিকছড়িতে ভোট কেন্দ্রে ঢুকে জোরপূর্বক ব্যালট বই নিতে গিয়ে ব্যর্থ হয়ে ভোট গণনা শেষে বাড়ি ফেরার পথে সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে মেরে রক্তাক্ত করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার...

রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে রাঙ্গামাটি রাজস্থলী  উপজেলায় উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার  (২১ মে) ১৪টি ভোট কেন্দ্রে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই...

কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

রাঙামাটির  কাপ্তাই উপ‌জেলার বিএফআইডিসি শিল্প এলাকা হ‌তে ৮ ফুট লম্বা গোলবাহার অজগর স‌াপ উদ্ধার করা হয়েছে।মঙ্গলবার(২১ মে) সকালে উদ্ধার করা হয় এবং এদিন দুপুরে ...