গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 20 May 2024

কর্ণফুলীতে ১২ ঘন্টার মাথায় ফের আগুন

চুলায় ভাত বসিয়ে ভাড়াটিয়া গার্মেন্টসে, আগুনে ৩ গোডাউন ও ৪ বাসা পুড়ে ছাই

জে. জাহেদ, সিনিয়র প্রতিবেদক:

কর্ণফুলী উপজেলায় ১২ ঘন্টার মাথায় ফের আগুনে তিনটি গোডাউন ও চারটি ভাড়া বাসা পুড়ে ছাই হয়ে গেছে। এতে ২০ লাখ টাকার অধিক ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।

বুধবার (৬ মার্চ) দুপুর ১টায় উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর আয়ুব বিবি সড়কের ভাড়া বাসায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আরও পড়ুন ১৯ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি কর্ণফুলীর এস আলম সুগার মিলের আগুন

বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী মর্ডাণ ফায়ার সার্ভিসের কর্মকর্তা শোয়াইব হোসেন মুন্সি ও সংশ্লিষ্ট এলাকার ইউপি সদস্য আনোয়ার হোসেন।

ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা জানান, আগুন লাগার খবর পেয়ে কর্ণফুলী ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর এক ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলেও ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায়।

আরও পড়ুন কর্ণফুলীতে ফোম কারখানায় অগ্নিকাণ্ড, ক্ষয়ক্ষতি ৫০ লাখ

তাৎক্ষণিক খবর পেয়ে কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী, চরপাথরঘাটার ইউপি চেয়ারম্যান হাজী ছাবের আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় সূত্র জানান, খোয়াজনগর গ্রামের (৫ নম্বর ওয়ার্ড) ওই ভাড়া বাসার এক ভাড়াটিয়া পাখি আক্তার লাকড়ির চুলায় ভাত রেখে ভুলেক্রমে পাশের গার্মেন্টসে চাকরিতে চলে যান। ওই চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে।

সেই আগুন নিমিষে ছড়িয়ে পড়ে পাশের মো. আকাশ, ইয়ার মোহাম্মদ ও পারভিন আক্তারের বাসাসহ আজিজ মাস্টারের মুদি দোকানের গোডাউন, স্ক্র্যাপের গোডাউন ও ইরানি টেইলার্সের গোডাউনে। পরক্ষণেই আগুনে সব গোডাউন ও ঘরসহ তিনটি ভ্যান গাড়ি পুড়ে ছাই হয়ে যায়। এতে পাশে থাকা হাজী মনির আহম্মেদ পাঁচ তলা ভবনের দেয়ালও ধোঁয়ায় কালো হয়ে যায়।

জানা যায়, ভাড়াটিয়াদের স্থায়ী ঠিকানা ভোলা জেলা হলেও কর্ণফুলীতে বসবাস করছেন প্রায় ৮-১০ বছর হবে। ভাড়াটিয়ারা নিতান্তই খুব অসহায় ও গরিব লোক ছিলেন।

স্থানীয় যুবলীগ নেতা ওয়াহিদুন্নবী হেলাল ও ইউপি সদস্য আনোয়ার হোসেন বলেন, আমরা ক্ষতিগ্রস্ত পরিবারকে শুকনো খাবারের ব্যবস্থা করে দিয়েছি।

উপজেলা চেয়ারম্যান কম্বল দিয়েছেন। ইউপি চেয়ারম্যান ১০ দিনের খাবার ও চার পরিবারকে দুই মাসের বাসা ভাড়া করে বাহিরে থাকার ব্যবস্থা করে দিয়েছেন।’

প্রসঙ্গত, গতকাল ৪ মার্চ বিকেল পৌনে ৪ টার দিকে কর্ণফুলী থানাধীন ইছানগর এলাকায় এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ নামের ওই চিনি কারখানায় আগুন লাগে।

এ ঘটনার রেশ কাটতে না কাটতেই ৪ ঘন্টার মাথায় ফের (৫ মার্চ) ইছানগরে মশার আগুনে ২১ বসতবাড়ি ও দুই গবাদিপশু পুড়ে যায়। আজ আবারও কর্ণফুলীতে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।

সর্বশেষ

ফটিকছড়িতে প্রার্থীর পক্ষে খাবার বিতরণ করায় কর্মীর কারাদণ্ড

ফটিকছড়ি উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নাজিম...

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন...

ছেলেকে ফাঁসিতে ঝুলতে দেখে বিষপানে মায়ের আত্মহত্যার চেষ্টা

চট্টগ্রামের হাটহাজারীতে সন্তানকে ফাঁসির দড়িতে ঝুলতে দেখে বিষপানে আত্মহত্যার...

ওলামা লীগে ধর্মের নামে ব্যবসা চলবে না: ওবায়দুল কাদের

 আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,...

টেকনাফে অপহরণ চক্রের প্রধান অস্ত্রসহ গ্রেপ্তার

কক্সবাজারের টেকনাফে অপহরণকারী চক্রের বাহিনী প্রধান মোর্শেদ আলমকে (২৩)...

ইরানে জরুরি বৈঠক 

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। তার...

আরও পড়ুন

ফটিকছড়িতে প্রার্থীর পক্ষে খাবার বিতরণ করায় কর্মীর কারাদণ্ড

ফটিকছড়ি উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নাজিম উদ্দিন মুহুরীর পক্ষে খাবার বিতরণের করায় এক ব্যক্তিকে সাত দিনের কারাদণ্ড দিয়েছে প্রশাসন।সোমবার (২০ মে)...

ছেলেকে ফাঁসিতে ঝুলতে দেখে বিষপানে মায়ের আত্মহত্যার চেষ্টা

চট্টগ্রামের হাটহাজারীতে সন্তানকে ফাঁসির দড়িতে ঝুলতে দেখে বিষপানে আত্মহত্যার চেষ্টার করেন তাহমিনা আক্তার (৫১) নামের এক গৃহবধূ।রবিবার (১৯ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা...

টেকনাফে অপহরণ চক্রের প্রধান অস্ত্রসহ গ্রেপ্তার

কক্সবাজারের টেকনাফে অপহরণকারী চক্রের বাহিনী প্রধান মোর্শেদ আলমকে (২৩) গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তার দেওয়া তথ্যে দুটি দেশীয় তৈরি অস্ত্র ও তাজা কার্তুজ...

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে ফটিকছড়ি- হাটহাজারী ও রাঙ্গুনিয়ায় ভোট কাল

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রচারণা শেষ হয়েছে। আগামীকাল ২১ মে ভোট গ্রহণ। দ্বিতীয় ধাপে ফটিকছড়ি, হাটহাজারী ও রাঙ্গুনিয়ায় উপজেলায় ২১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।এরমধ্যে...