গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 13 May 2024

সশস্ত্রবাহিনী বিভাগে অফিস করলেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম নিউজ ডেস্ক

নতুন সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (১৫ জানুয়ারি) সকালে সশস্ত্র বাহিনী বিভাগে তার নিজ কার্যালয়ে প্রথম কর্মদিবস পালন করেছেন।

এর আগে তিনি ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে মহান স্বাধীনতাযুদ্ধে আত্নোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সোমবার (১৫ জানুয়ারি) সকাল ১০টা ২০ মিনিটে সশস্ত্র বাহিনী বিভাগে তার নিজ কার্যালয়ে প্রথম কর্ম দিবস পালন করেন। প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী বিভাগে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম এবং এ বিভাগের মহাপরিচালকরা।

এরপর সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধানমন্ত্রীর সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অব.) এ সময় উপস্থিত ছিলেন।

একই দিন সকালে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন।

প্রধানমন্ত্রী শিখা অনির্বাণে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান তিন বাহিনীর প্রধানরা ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার। এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করেন। পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী শিখা অনির্বাণে রক্ষিত পরিদর্শন বইতে তার মন্তব্যসহ সই করেন। এ সময় সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সর্বশেষ

বিএনপি যে কখন তাবিজ-দোয়ার ওপর ভর করে সেটিই প্রশ্ন: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

চট্টগ্রামে সড়ক ও ফুটপাত দখল, ৭৫ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীর পোস্তারপাড় এলাকায় রাস্তা ও ফুটপাত দখল করে...

 নাসিং দিবসে চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে নানা আয়োজন

নানা আয়োজনের মধ্য দিয়ে কাপ্তাইয়ে আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে...

কাপ্তাইয়ে এসএসসি থেকে  দাখিলে বেড়েছে পাসের হার 

সারাদেশের মতো রাঙামাটি জেলার কাপ্তাইয়ে এসএসসি ও সমমান পরীক্ষার...

কর্ণফুলীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এস্কেভেটর ও বালি জব্দ

কর্ণফুলী উপজেলার শিকলবাহা খাল তীরে অবৈধভাবে বালু উত্তোলন করে...

এসএসসি ফলাফল: কর্ণফুলীতে এগিয়ে পিডিবি, পিছিয়ে চরলক্ষ্যা উচ্চ বিদ্যালয়

কর্ণফুলীতে এসএসসি পরীক্ষায় ৮ টি উচ্চ বিদ্যালয়ে ১ হাজার...

আরও পড়ুন

চট্টগ্রামে সড়ক ও ফুটপাত দখল, ৭৫ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীর পোস্তারপাড় এলাকায় রাস্তা ও ফুটপাত দখল করে মালামাল রাখার অপরাধে ১০ জনকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।রোববার (১২...

কালুরঘাট সেতু নিয়ে মানববন্ধন, ২ দফা দাবি

কালুরঘাট সেতু চালু ও দ্রুত নতুন সেতু বাস্তবায়নের দাবিতে মানববন্ধনের আয়োজন করে বোয়ালখালী স্টুডেন্টস' ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।শনিবার (১১ মে) বিকাল ৩টায় কালুরঘাটের...

নগরীতে পৃথক অভিযানে গাঁজাসহ ৩ মাদকসেবী আটক, ৩ জনের কারাদণ্ড-অর্থদণ্ড

চট্টগ্রাম নগরীতে পৃথক অভিযানে গাঁজাসহ ৩ মাদকসেবীকে আটক করা হয়েছে। এ সময় তিন মাদক সেবীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ...

কাল এসএসসির ফল প্রকাশ, জানা যাবে যেভাবে

এসএসসি পরীক্ষার ফল রোববার (১২ মে) বেলা ১১টায় স্ব স্ব প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে একযোগে প্রকাশিত হবে।শনিবার (১১ মে) সন্ধ্যায় এই তথ্য নিশ্চিত করেছেন...