Saturday, 21 September 2024

ইউনূসকে আপন ভাবব কেমন করে: কাদের

চট্টগ্রাম নিউজ ডটকম

নোবেল বিজয়ী ড. মুহম্মদ ইউনূসকে কেমন করে আপন ভাববেন, সে প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার দৃষ্টিতে, গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক দেশের সুখে দুখে নেই।

আজ রবিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে যুবলীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন ক্ষমতাসীন দলের নেতা।

ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আইনের মামলা প্রত্যাহারে দাবিতে বিদেশি গণমাধ্যমে যে বিবৃতি ছাপা হয়েছে, তার পেছনে বিপুল অর্থ খরচ করা হয়েছে দাবি করে অর্থের উৎস নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

আওয়ামী লীগ নেতা বলেন, ডক্টর ইউনূস আমাদের সুখে দুখে নেই। তাকে আপন মানুষ ভাবব কেমন করে?…যে বিবৃতি তিনি ছাপিয়েছেন তার খরচ দুই মিলিয়ন ডলার। কোথা থেকে এল এত টাকা?

সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ইউনূসের রাজনৈতিক দল গঠনের ঘোষণা এবং পরে পিছিয়ে আসার বিষয়টিও স্মরণ করেন ওবায়দুল কাদের। এখন আর সেটি সম্ভব নয় বলে মনে করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,  ওয়ান ইলেভেনের মতো নাগরিক কমিটি করে সুশীল সরকার গঠনের দিন চলে গেছে। বিএনপি এখন ডক্টর ইউনুসের ওপর ভর করেছে বলেও মন্তব্য করেন তিনি।

তত্ত্বাবধায়ক সরকার না হলে ভোটে না আসার বিষয়ে অবস্থানে বিএনপি অটল নেই বলেও মনে করেন কাদের। বলেন, মনোনয়ন বাণিজ্যের জন্য বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

দেশের ৭০ শতাংশ মানুষ ‘শেখ হাসিনার পক্ষে’ দাবি করে আওয়ামী লীগ নেতা বলেন, “বাংলাদেশের মানুষ মনে মনে ঠিক করে নিয়েছে কাকে ভোট দেবে।

কে নিষেধাজ্ঞা দিল, কে ভিসানীতি প্রয়োগ করল এসবে আওয়ামী লীগ ‘ভয় পায় না’ জানিয়ে কাদের বলেন, আওয়ামী লীগের শক্তি জনগণ। জনগণের সেই শক্তিকে নিয়েই আগামী নির্বাচনে যাচ্ছে আওয়ামী লীগ।

সর্বশেষ

পরিস্থিতি পর্যবেক্ষণে রাঙামাটিতে তিন উপদেষ্টা

পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে চলমান উদ্ভূত পরিস্থিতি পর্যবেক্ষণে...

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে...

জুলাই বিপ্লবে শহিদের সংখ্যা ১৪২৩, আহত ২২ হাজার

প্রথমে বৈষম্যবিরোধী কোটা এবং তারপর সরকার পতনের আন্দোলনকে কেন্দ্র...

মব জাস্টিস ও কিলিং মিশন সরকার সমর্থন করে না : উপদেষ্টা নাহিদ ইসলাম

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার...

রাঙামাটি ও খাগড়াছড়িতে বসবাসরত নাগরিকদের শান্ত থাকার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার

রাঙামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলায় বসবাসরত সকল নাগরিককে শান্ত...

আনোয়ারায় ফ্যাসিস্ট পুনর্বাসনের বিরুদ্ধে ছাত্রদল-যুবদলের বিক্ষোভ 

আনোয়ারা উপজেলায় ফ্যাসিস্ট সরকারের দালালদের পুনর্বাসনের বিরুদ্ধে চট্টগ্রাম দক্ষিণ...

আরও পড়ুন

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে ওই কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন এবং কৃষি বিষয়ক সম্পাদক নুরুল আমিনকে দলীয় শৃঙ্খলা...

জুলাই বিপ্লবে শহিদের সংখ্যা ১৪২৩, আহত ২২ হাজার

প্রথমে বৈষম্যবিরোধী কোটা এবং তারপর সরকার পতনের আন্দোলনকে কেন্দ্র করে গত জুলাই ও অগাস্ট মাসে বাংলাদেশে ঘটে যাওয়া ঘটনায় শহিদ ও আহতদের সর্বশেষ তালিকা...

মব জাস্টিস ও কিলিং মিশন সরকার সমর্থন করে না : উপদেষ্টা নাহিদ ইসলাম

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। ঐক্যবদ্ধভাবে এসব ষড়যন্ত্র প্রতিহত করতে হবে।তিনি...

রাঙামাটি ও খাগড়াছড়িতে বসবাসরত নাগরিকদের শান্ত থাকার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার

রাঙামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলায় বসবাসরত সকল নাগরিককে শান্ত থাকার আহবান জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক...