Saturday, 28 September 2024

আরও শতাধিক হাসপাতালে চালু হচ্ছে বৈকালিক সেবা: স্বাস্থ্যমন্ত্রী

চট্টগ্রাম নিউজ ডটকম

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেছেন, আগামী সপ্তাহে আরও শতাধিক হাসপাতালে বৈকালিক সেবা চালু হচ্ছে।

মঙ্গলবার (২ মে) সচিবালয়ের নিজ দপ্তরে জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, বৈকালিক ক্লিনিক্যাল প্র্যাকটিসের সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে। আগামী সপ্তাহ থেকে আরও শতাধিক প্রতিষ্ঠানে বৈকালিক সেবা চালু করা যাবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য খাতে নিয়োজিত ডাক্তার, নার্স ও সংশ্লিষ্টদের নিয়মতান্ত্রিকভাবে প্রশিক্ষণ দেওয়া হতো না। বিষয়টি নিয়ে কাজ শুরু হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়, অধিদপ্তর ও সারাদেশে মাঠপর্যায়ে বিভিন্ন পরিচালকসহ প্রায় ৭০০ কর্মকর্তা রয়েছে। তাদের নিয়ে প্রতিবছর কনফারেন্সের আয়োজন করা হবে। সেই কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, চলতি মাসের ১১ তারিখে বাংলাদেশের ইউনিভার্সিটি হেলথ কনফারেন্স নামে একটি ইউনিভার্সাল হেলথ কনফারেন্স অনুষ্ঠিত হবে।

এতে নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রীর যোগ দেওয়ার কথা রয়েছে। স্বাস্থ্য খাতের দেশি-বিদেশি অনেক গুণীজন এ কনফারেন্সে অংশ নেবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্য সেবা ‌ও স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব,‌ স্বাস্থ্য অধিদপ্তরে মহাপরিচালক এবং বিভিন্ন হাসপাতালের পরিচালকরা।

সর্বশেষ

কাপ্তাইয়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা  মুন্না দে

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ এ রাঙামাটির কাপ্তাই  উপজেলা...

ক্রীড়া সংস্থায় একই পদে ২ মেয়াদের বেশি থাকা যাবে না: উপদেষ্টা আসিফ

কোনো ক্রীড়া সংস্থায় একই পদে দুই মেয়াদের বেশি কেউ...

কাপ্তাইয়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক  ফেরদৌস আক্তার

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ এ রাঙামাটির কাপ্তাই  উপজেলা...

হাতি তাড়াতে আনোয়ারায় ৪৮ ঘন্টার আল্টিমেটাম 

আনোয়ারা উপজেলায় প্রতিনিয়ত বন্য হাতির আক্রমণে প্রাণহানির ঘটনা ঘটছে।...

কাপ্তাইয়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক  মো: মাহবুবে ইলাহী

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ এ রাঙামাটির কাপ্তাই  উপজেলা...

মিরসরাইয়ের ওয়াহেদপুরে বিএনপির কর্মী সমাবেশ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মিরসরাই উপজেলার ওয়াহেদপুরে কর্মী সমাবেশ...

আরও পড়ুন

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিপুল বিনিয়োগের আহ্বান

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিপুল বিনিয়োগ আহ্বান জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।আজ শুক্রবার নিউ ইয়র্কের স্থানীয় সময় সকাল ১০টায় জাতিসংঘ সাধারণ পরিষদের...

প্রধান উপদেষ্টার প্রতি পূর্ণ সমর্থন জানালেন জাতিসংঘ মহাসচিব

জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস বাংলদেশের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস এবং অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি পূর্ণ সমর্থন প্রকাশ করে বলেছেন, জাতিসংঘ বাংলাদেশের সংস্কারে সহায়তা...

আইসিসি প্রধানের কাছে যেসব তথ্য তুলে ধরলেন ড. ইউনূস

নেদারল্যান্ডসের দ্য হেগ-ভিত্তিক আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) প্রধান কৌঁসুলি করিম খানের সঙ্গে বৈঠক করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।বৃহস্পতিবার ২৬ (সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের...

পর্যটনের গুণগত পরিবর্তনে ভূমিকা রাখবে তারুণ্যের কার্যকর প্রয়োগ: ড. ইউনূস

প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, ‘তারুণ্যের কার্যকর প্রয়োগ পর্যটন শিল্পে ইতিবাচক ও গুণগত পরিবর্তন সাধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ’বিশ্ব পর্যটন দিবস...