Tuesday, 24 September 2024

দুর্ঘটনা নিয়ে মন্ত্রণালয়ের সাফল্য-ব্যর্থতার বিচার ঠিক নয়: কাদের

চট্টগ্রাম নিউজ ডটকম

সড়ক দুর্ঘটনা নিয়ে একটি মন্ত্রণালয়ের সফলতা ও ব্যর্থতা বিচার করা সঠিক নয় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, একটা মন্ত্রণালয়ের যতগুলো মেগা প্রজেক্ট এ সরকারের আমলে উদ্বোধন হয়েছে, অনেকগুলোর কাজ প্রায় শেষ। এত সাফল্য, সেটাকে ম্লান করে শুধু অ্যাকসিডেন্ট। পৃথিবীর সব দেশে অ্যাকসিডেন্ট হচ্ছে। অ্যাকসিডেন্ট দিয়ে সফলতা ঢেকে দেওয়ার সুযোগ নেই।

আা বুধবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ মন্তব্য করেন।

সড়কে শৃঙ্খলা আনতে পেরেছেন কি না- জানতে চাইলে তিনি বলেন, একটু কি খবর নিয়েছেন আমাদের প্রতিবেশী দেশ ভারতে প্রতি মিনিটে কতগুলো অ্যাকসিডেন্ট হয়, কতলোক মারা যায়? গতকাল (২৮ মার্চ) সৌদিতে সড়ক দুর্ঘটনায় ২০ জন মারা গেলো।

এটা নিয়ে আপনি কী বলবেন? অ্যাকসিডেন্ট নিয়ে আপনি কথা বলবেন, চাকা ব্লাস্ট হয়েছে, এটা হতেই পারে। এরকম অ্যাকসিডেন্ট হতেই পারে।

আরপিও সংশোধন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মন্ত্রিসভায় কোনো প্রস্তাব এলে সেটা আগে নীতিগত অনুমোদন হয়, এরপর চূড়ান্ত অনুমোদন হয়। আরপিও সংশোধনের যে প্রস্তাব সেটা গতকাল নীতিগতভাবে অনুমোদন হয়েছে। চূড়ান্ত অনুমোদন হয়নি।

সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার আগে চূড়ান্ত বলার সুযোগ নেই। আইন মন্ত্রণালয়ের ভেটিং হওয়ার পর চূড়ান্ত হয়। চূড়ান্ত অনুমোদনে আপনারা যা শুনছেন তা নাও তো হতে পারে।

সর্বশেষ

পাচার অর্থ ফেরাতে আইএমএফের কাছে অর্থ সহায়তা চায় বাংলাদেশ

ব্যাংকসহ আর্থিক খাত সংস্কার এবং পাচার করা অর্থ ফেরত...

সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় জামায়াতের উদ্বেগ ও নিন্দা

কক্সবাজারের ডুলাহাজরা এলাকায় সেনাবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন...

সাকিব আল হাসানসহ ৪ জনকে জরিমানা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার কারসাজি সংক্রান্ত...

মানসিক দৃঢ়তা বৃদ্ধি ও ট্রমা মোকাবেলায় সমাজের সর্বস্তরে থিয়েটার থেরাপির অনুশীলন নিশ্চিত করতে হবে

“মানসিক বিপর্যয়ে ক্ষতিগ্রস্থ ব্যাক্তির মনোবল ভেঙ্গে দেয়, সুষ্ঠু সামাজিক...

সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত 

কক্সবাজারের চকরিয়ার ডুলহাজারায় যৌথ বাহিনীর অভিযানে সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর...

১৮ মাসের মধ্যে যেন নির্বাচন হতে পারে সেজন্য সরকারকে সহায়তা করব: সেনাপ্রধান

গুরুত্বপূর্ণ সংস্কার সম্পন্ন করে আগামী ১৮ মাসের মধ্যে যেন...

আরও পড়ুন

সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় জামায়াতের উদ্বেগ ও নিন্দা

কক্সবাজারের ডুলাহাজরা এলাকায় সেনাবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সেই সঙ্গে এ ঘটনার নিন্দা...

১৮ মাসের মধ্যে যেন নির্বাচন হতে পারে সেজন্য সরকারকে সহায়তা করব: সেনাপ্রধান

গুরুত্বপূর্ণ সংস্কার সম্পন্ন করে আগামী ১৮ মাসের মধ্যে যেন নির্বাচন হতে পারে সেজন্য সরকারকে সব ধরনের সহায়তা করার প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।গতকাল...

আনোয়ারার সাবেক ওসি মির্জা মোহাম্মদ হাসানকে বাধ্যতামূলক অবসর

চট্টগ্রামের আনোয়ারা থানার  সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা মির্জা মোহাম্মদ হাসানসহ পাঁচ পরিদর্শককে (ইন্সপেক্টর) বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে সরকার।সোমবার (২৩ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব...

নতুন ব্রিজ এলাকায় ট্রাক চাপায় ২জন নিহত, আহত বহু

নগরীর শাহ আমানত সেতু (নতুন ব্রিজ) এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলা একটি ট্রাকের নিচে চাপা পড়ে অন্তত দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন...