গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 16 May 2024

আপস করতে হবে এমন বিপদে পড়িনি: কাদের

চট্টগ্রাম নিউজ ডটকম

আগামী নির্বাচনকে কেন্দ্র করে কাউকে আলোচনার জন্য ডাকা হচ্ছে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

তিনি বলেছেন, কারো সঙ্গে আপস করতে হবে এমন বিপদে আমরা পড়িনি। আর সংবিধানের বাইরে গিয়ে কাউকে ফেসিলিটেড করা হবেনা। সংবিধানের মধ্যে থেকেই নির্বাচন হবে।

সোমবার (৬ মার্চ) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে নির্বাচনে আনতে কোনো আলোচনা হচ্ছে কি না, জানতে চাইলে তিনি বলেন, আমরা যা করি প্রকাশ্যে করি। গণতন্ত্র ব্যাকডোরে আলোচনা না। আলোচনা হলে প্রকাশ্যেই হবে। তবে সেই সুযোগ এখনও দেখছি না।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে কাদের বলেন, ‘যতো গর্জে ততো বর্ষে না’- নীরব থেকে নিঃশব্দ পদযাত্রা আর আন্দোলনের যতো গতি, জনগণের অংশগ্রহণ আশা করেছিলো তা হয়নি।

তারা নেতাকর্মীদের আন্দোলনকে গণআন্দোলন বলছে। এটাকে চ্যালেঞ্জ মনে করছিনা। তবে সহিংস আন্দোলন করলে জনগণের জানমাল রক্ষার দায়িত্ব তো নিতে হবে।

বিএনপির বিভিন্ন অভিযোগের জবাবে কাদের বলেন, ‘কথা বললেই মামলা দেয়’ বিএনপির এমন অভিযোগ মিথ্যা। বিএনপির আন্দোলন মানে আগুন সন্ত্রাস। তাই জনগণের জানমাল রক্ষার জন্য রাস্তায় থাকতে হয়। এটা পাল্টা কর্মসূচি নয়।

তিনি বলেন, অর্থনৈতিক সঙ্কট আছে। এটা চ্যালেঞ্জের ব্যাপার। কারণ রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শিগগির থেমে যাওয়ার লক্ষণ নেই। সেই যুদ্ধে পশ্চিমাদের নিষেধাজ্ঞা এখনো চলছে। এর ফলে সারা দুনিয়ায় সংকট আছে। জনজীবন, তেলের দাম, ডলারের দাম বৃদ্ধিসহ অনেক সংকট আছে। বাংলাদেশেও সংকট আছে।

সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। এখানে পরিস্থিতি সামাল দেওয়াই একটি চ্যালেঞ্জ। আমাদের জনগণ অনেক ধৈর্যশীল। সরকারের সদিচ্ছার প্রতি জনগণের আস্থা আছে।

বিরোধীদল উসকে দিলেও মানুষ তাতে অংশগ্রহণ করেনি। মানুষের জানমাল রক্ষায় সরকারের আন্তরিক প্রয়াসে জনগণের আস্থা আছে, তাই কোনো গণঅভ্যুত্থানের আশঙ্কা নেই।

তিনি বলেন, ইউরোপিয় ইউনিয়নের প্রতিনিধিদের আমন্ত্রণে সায় দিয়ে আমরা নির্বাচন ও গণতন্ত্র নিয়ে কথা বলেছি। মনোভাব শেয়ার করেছি।

সর্বশেষ

নির্বাচন নিয়ে বিরূপ মন্তব্য, জাহাঙ্গীরকে শোকজ করেছে কেন্দ্রীয় আ.লীগ

বিতর্কিত মন্তব্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মিরসরাই উপজেলা...

মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে বেরিয়ে এলো গ্রেনেড

চট্টগ্রামের মিরসরাইয়ে এক মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে গিয়ে মাটির নিচে...

চট্টগ্রামে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন দণ্ড

চট্টগ্রামে ২৫০ গ্রাম হেরোইন উদ্ধারের এক মামলায় দুইজনকে যাবজ্জীবন...

দেনামুক্ত চসিক হবে প্রকৃত জনসেবাধর্মী প্রতিষ্ঠান: চসিক মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে দায়-দেনামুক্ত করে প্রকৃত জনসেবাধর্মী প্রতিষ্ঠানে পরিণত...

শরীর ঠিক রাখতে হলে পুষ্টিকর খাদ্য গ্রহণ করতে হবে: স্বাস্থ্য পরিচালক

জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর সমাপনী অনুষ্ঠান উপলক্ষে চট্টগ্রাম জেলা...

চন্দনাইশে ১ লক্ষ ঘনফুট বালু জব্দ

চন্দনাইশে অবৈধভাবে বালি উত্তোলন ও স্তুপ করার দায়ে ২...

আরও পড়ুন

মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে বেরিয়ে এলো গ্রেনেড

চট্টগ্রামের মিরসরাইয়ে এক মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে গিয়ে মাটির নিচে পাওয়ার গেলো গ্রেনেড।আজ বুধবার উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের মধ্য আজমনগর এলাকায় চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে।এলাকাবাসীর ধারনা...

চট্টগ্রামে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন দণ্ড

চট্টগ্রামে ২৫০ গ্রাম হেরোইন উদ্ধারের এক মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।বুধবার (১৫ মে) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বিচারক শরীফুল আলম...

দেনামুক্ত চসিক হবে প্রকৃত জনসেবাধর্মী প্রতিষ্ঠান: চসিক মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে দায়-দেনামুক্ত করে প্রকৃত জনসেবাধর্মী প্রতিষ্ঠানে পরিণত করতে কাজ চলছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।বুধবার (১৫...

শরীর ঠিক রাখতে হলে পুষ্টিকর খাদ্য গ্রহণ করতে হবে: স্বাস্থ্য পরিচালক

জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর সমাপনী অনুষ্ঠান উপলক্ষে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র সহযোগিতায় আলোচনা সভা আজ ১৫ মে বুধবার...