গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 17 May 2024

শীঘ্রই কার্ডের মাধ্যমে চাল বিতরণ শুরু হবে: খাদ্যমন্ত্রী

চট্টগ্রাম নিউজ ডটকম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খোলা বাজারে বিক্রয় কার্যক্রম (ওএমএস) কার্ডের মাধ্যমে বিতরণের নির্দেশনা দিয়েছেন। খুব শীঘ্রই কার্ডের মাধ্যমে বিতরণ শুরু হবে।

বৃহস্পতিবার (২ মার্চ) সকালে নওগাঁর পোরশা উপজেলার কপালির মোড় বাজারে চলমান খোলা বাজারে বিক্রয় কার্যক্রম (ওএমএস) আকস্মিক পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, এক ব্যক্তি বার বার ওএমএস এর চাল নেয়। সে আবার সেটা বিক্রি করে ফলে অন্য অনেকে পায়না। কার্ডের মাধ্যমে বিতরণ করা হলে এ প্রবণতা কমবে এবং সবাই চাল পাবে।

কার্ডের মাধ্যমে একজন সপ্তাহে একবার ওএমএস এর চাল কিনতে পারবে বলেও উল্লেখ করেন তিনি।

চালের বাজার দর কমাতে বিদেশ থেকে চাল আমদানি করা হবে কিনা, এমন প্রশ্নের জবাবে খাদ্যমন্ত্রী বলেন, দেশে চালের অনেক মজুত আছে, কোন অভাব নেই। এবারে আমনের উৎপাদন ভালো হয়েছে। বোরো ধানের চাষ শুরু হয়েছে। বেশি আমদানি হলে কৃষক ন্যায্যমূল্য পাবেনা। কৃষককে ন্যায্যমূল্য দিতে হবে।

নিম্ন আয়ের লোকদের কোন সমস্যা হবেনা উল্লেখ করে মন্ত্রী বলেন, তাদের জন্য ওএমএস’র চার ৩০ টাকায় দেওয়া হচ্ছে। আবার মার্চ মাস থেকেই খাদ্যবান্ধব কর্মসূচি চালু হয়েছে। ৫০ লক্ষ পরিবার প্রতিমাসে একবার করে ৩০ কেজি চাল পাবেন।

এ সময় পোরশা উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী, ইউএনও সালমা আক্তার, ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ জহুরুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও খাদ্য বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

ফটিকছড়িতে আগুনে পুড়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে আগুনে পুড়ে আলী হোসেন (৩৫) নামে এক...

চন্দনাইশে ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষক লাঞ্চিত 

চন্দনাইশে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতা সেফাতুন নুর চৌধুরীর...

কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে...

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আজ ১৭ মে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ...

বিলাইছড়িতে নির্বাচন উপলক্ষে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ ২য় ধাপে নির্বাচন উপলক্ষে রাঙ্গামাটির...

রাইখালী বাজারের প্রতিবন্ধি টিটু ভট্টাচার্য পেলেন হুইল চেয়ার 

রাঙামাটির কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন এর রাইখালী...

আরও পড়ুন

ফটিকছড়িতে আগুনে পুড়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে আগুনে পুড়ে আলী হোসেন (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার (১৬ মে) বিকালে উপজেলার নানুপুর ইউনিয়নের মাইজভাণ্ডার এলাকায় এ ঘটনা ঘটে।নিহত আলী হোসেন...

চন্দনাইশে ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষক লাঞ্চিত 

চন্দনাইশে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতা সেফাতুন নুর চৌধুরীর হাতে রাষ্ট বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৬ মে ) উপজেলার গাছবাড়িয়া সরকারি...

কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে পাঁচজনের ‍মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরও ১৫ জন।শুক্রবার (১৭ মে) ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার...

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আজ ১৭ মে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস।১৯৮১ সালের এই দিনে দীর্ঘ নির্বাসন শেষে তিনি বাংলার মাটি ও...