Saturday, 21 September 2024

পাড়া-মহল্লায় কারা কারা বিএনপি-জামাতের রাজনীতি করে তাদের তালিকা তৈরি করতে বললেন নওফেল

নিজস্ব প্রতিবেদক

স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের পাড়া-মহল্লায় কারা কারা বিএনপি-জামায়াতের রাজনীতি করে তাদের তালিকা তৈরি করতে বললেন শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, এরা (বিএনপি-জামাত) ২০১৪ সালে সারাদেশে জ্বালাও-পোড়াও করেছিল। তারা আবারো দেশে অস্থিরতা শুরু করতে চায়। ২০১৪ সালে আমরা যখল বললাম তাদের ঘর-গুলোতেও আমরা আক্রমন করবো-যে আক্রমন তারা মানুষের উপর করছে। তখন কিন্তু তারা বন্ধ হয়ে গেল। আমাদের প্রস্তুতি নিয়ে রাখতে হবে। তাদের সবার তালিকা করুন। আগামী দিন গুলোতে তারা যেন পান থেকে চুন কষতে না পারে। তারা যেন কোন দৃষ্টতা দেখাতে না পারে-আপনারা প্রস্ততি নেন।

শুক্রবার (২৬ আগস্ট) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আজকে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের প্রত্যেক নেতাকর্মীদের এই উপলব্দি এসেছে-যেকোনো মূল্যে আবারো জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনবো। কোন ধরনের ষড়যন্ত্র এই দেশে আমরা সফল হতে দেবোনা।

তিনি বলেন, বিএনপি-জামাত এরা কোন রাজনৈতিক-গণতান্ত্রিক শক্তিনা। বিএনপি এবং জামায়াতের যে চক্র এখানের মধ্যে স্বাধীনতা বিরোধী-মানবতা বিরোধী অপরাধীরা সব গুলো একত্রিত হয়েছে। এখানে উগ্র ডান আছে-উগ্র বাম আছে। এরা সবাই এক জোট হয়েছে। এদের লক্ষ্য একটাই বাংলাদেশকে তারা গৃহযুদ্ধের মধ্যে ফেলতে চাই।

শিক্ষা উপমন্ত্রী বলেন, আগস্ট মাসে আমরা সারাদেশে দেখিয়ে দিয়েছি-বিএননিপ-জামাতের অপরাজনীতির শক্তির বিরুদ্ধে আমাদের রাজপথে শক্তি কতটুকু। আজকে যেহেতু শোক দিবসের আলোচনা সভা-তাই আমরা এখানে কোন আক্রমনার্থক কোন কথা বলবোনা। আমরা শোককে শক্তিতে রূপান্তরিত করতে চাই। তাই স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীকে বলবো সংগঠনকে শক্তিশালী করতে হবে। সংগঠনকে শক্তিশালী করার উপায় হলো প্রচার প্রকাশনায় শক্ত ভূমিকা রাখতে হবে।

জামাতের সাইবার সন্ত্রাসীদের গুজব সন্ত্রাস ও অপপ্রচারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বেচ্ছাসেবক লীগের প্রত্যেক নেতাকর্মীকে আরো বেশি সক্রিয় হয়ে তাদের অশুভ অপতৎপরতা রুখে আহবান জানিয়েছে বলে ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রত্যেক স্বেচ্ছাসেবকলীগের কর্মীদের বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভূমিকা রাখতে হবে। পত্র-পত্রিকায় দেখার চাইতেও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশে-বিদেশে মানুষ সবচেয়ে বেশি দেখে। আমাদের বিরুদ্ধে যেসব অপবাদ রটানো হচ্ছে-প্রত্যেক স্বেচ্ছাসেবক লীগের কর্মীদের আমরা আহবান জানাবো-তারা ৭৫ থেকে এখন পর্যন্ত যেভাবে মানবাধিকার হরন করছে-সবচেয়ে বড় মানবাধিকার হরণ-জাতির পিতার পরিবারের প্রতি হয়েছে। কারণ জাতির পিতার পরিবারের সদস্যদের হত্যার করার পর ২১ বছর বিচারের অধিকার হরণ করা হয়েছে। সংবিধানকে পরিবর্তন করে সংশোধন করে বিচারের রাস্তা বন্ধ করে দিয়েছিল। ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে আমাদের নেত্রীকে হত্যার চেষ্টা করা হয়েছে। ঐদিন আমাদের ২৬ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। এছাড়াও তারা আমাদের হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করেছে। এগুলো আপনারা দয়া করে-আল্লার ওয়াস্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববাসীর কাছে তুলে ধরুন।

ব্যারিস্টার নওফেল বলেন, আমাদের রাজপথে আন্দোলন-সংগ্রাম করার যে অভিজ্ঞতা সেটা বিএনপি-জামাতের বিন্দুমাত্র নেই। আমরা রাজপথে লাড়াই করে দীর্ঘ ২১ বছর শত নির্যাতন সহ্য করে আওয়ামীলীগ টিকে ছিল। সুতরাং এরা যারা আজকে রাস্তায় বের হয়েছে-যারা জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করে-এদেরকে কিভাবে শায়েস্তা করতে হয় আমরা রাজনৈতিক প্রক্রিয়া সবই জানি।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজের সঞ্চালনায় শোক দিবসের আলোচনায় সম্মানিত অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ সহ সভাপতি ফারুক আমজাদ খান, ড. মোঃ জমির উদ্দিন সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আজিম, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক আশীষ কুমার সিংহ, উপ- প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক ডাঃ উম্মে সালমা মুনমুন, উপ -পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু, কার্যনির্বাহী সদস্য আজগর আলী, বোখারী আজম।

আরও বক্তব্য রাখেন মহানগর স্বেচ্ছাসেবক লীগ সহ সভাপতি হেলাল উদ্দিন, অ্যাড. তসলিম উদ্দিন।

উপস্থিত ছিলেন, আজাদ খান অভি, আবদুর রশিদ লোকমান, সাংগঠনিক সম্পাদক মাসুদ খান, প্রচার সম্পাদক তোসাদ্দেক নুর চৌধুরী তপু প্রমুখ।

সর্বশেষ

রাঙামাটি ও খাগড়াছড়িতে বসবাসরত নাগরিকদের শান্ত থাকার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার

রাঙামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলায় বসবাসরত সকল নাগরিককে শান্ত...

আনোয়ারায় ফ্যাসিস্ট পুনর্বাসনের বিরুদ্ধে ছাত্রদল-যুবদলের বিক্ষোভ 

আনোয়ারা উপজেলায় ফ্যাসিস্ট সরকারের দালালদের পুনর্বাসনের বিরুদ্ধে চট্টগ্রাম দক্ষিণ...

আগামী অক্টোবরে কালুরঘাট নতুন সেতু একনেকে অনুমোদন হবে: রেল সচিব আবদুল বাকী

রেলপথ মন্ত্রণালয়ের সচিব আবদুল বাকী বলেছেন, আগামী অক্টোবর মাসেই...

তিন জেলার মানুষকে শান্ত থাকার আহ্বান সরকারের

বাঙালি ও পাহাড়িদের সংঘর্ষের ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে তিন জেলার...

ফেসবুক স্ট্যাটাসের পর কর্ণফুলী নদীতে মিলল কলেজ ছাত্রের মরদেহ

অভিমান করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার একদিন পর প্রীতম চক্রবর্তী...

ইনসাফ প্রতিষ্ঠা করতে চাওয়ায় জামায়াত নেতৃবৃন্দকে হত্যা করা হয়েছে 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর চট্টগ্রাম দক্ষিণ জেলার আমীর আনোয়ারুল আলম...

আরও পড়ুন

রাঙামাটি ও খাগড়াছড়িতে বসবাসরত নাগরিকদের শান্ত থাকার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার

রাঙামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলায় বসবাসরত সকল নাগরিককে শান্ত থাকার আহবান জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক...

আগামী অক্টোবরে কালুরঘাট নতুন সেতু একনেকে অনুমোদন হবে: রেল সচিব আবদুল বাকী

রেলপথ মন্ত্রণালয়ের সচিব আবদুল বাকী বলেছেন, আগামী অক্টোবর মাসেই কালুরঘাট রেল কাম সড়ক সেতু একনেকে অনুমোদন হবে বলে আশা করছি। অনুমোদন হয়ে গেলে কিছু অফিসিয়াল...

তিন জেলার মানুষকে শান্ত থাকার আহ্বান সরকারের

বাঙালি ও পাহাড়িদের সংঘর্ষের ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে তিন জেলার মানুষকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে সরকার।শুক্রবার প্রধান উপদেষ্টার দপ্তর থেকে পাঠানো এক বার্তায় বলা...

চান্দগাঁওয়ে টার্ফ নিয়ে দু’পক্ষের সংঘর্ষ , নিহত ১

নগরীর পুরাতন চান্দগাঁও থানা এলাকায়  দুপক্ষের সংঘর্ষে জুবায়ের উদ্দীন বাবু (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন।শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় চান্দগাঁও থানা এলাকায় ওয়ার্ড কাউন্সিলর...