গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 17 May 2024

বিশ্বে করোনায় আরও ১৭৮১ মৃত্যু

চট্টগ্রাম নিউজ ডটকম

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৪২ হাজার ১৪১ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় সাড়ে ১৩ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ৭৮১ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দুই শ।

শুক্রবার (১৯ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৮৬ লাখ ২৪ হাজার ৫৭ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৬৫ হাজার ৯৩০ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৬৪ জনের এবং শনাক্ত হয়েছে ৬৮ হাজার ৯৭৯ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২২ হাজার ১৬৭ জন এবং মৃত ২০২ জন। ইতালিতে আক্রান্ত ২৭ হাজার ২৯১ জন এবং মৃত্যু ১৪৭ জনের।

গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৩ হাজার ৪২৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। জাপানে মৃত ৩০০ জন এবং আক্রান্ত ২ লাখ ৮ হাজার ৪৮৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ১৩৪ জন এবং আক্রান্ত ১৯ হাজার ৭১৮ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ৮০৯ জন এবং মৃত্যু হয়েছে ৬২ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১৪৩ জন এবং ২৯ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৮ হাজার ৪৮০ জন এবং মৃত্যু হয়েছে ৬১ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সর্বশেষ

কক্সবাজারে খাল থেকে দুই জেলের লাশ উদ্ধার

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল থেকে দুই জেলের লাশ উদ্ধার...

যারা একবেলা খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গ্রামের অর্থনীতি পাল্টে গেছে। যারা...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঝর্ণায় ডুবে স্কুলছাত্রের মৃত্যু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঝর্ণা থেকে নিখোঁজ হওয়ার ১০ ঘণ্টা...

ফটিকছড়িতে আগুনে পুড়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে আগুনে পুড়ে আলী হোসেন (৩৫) নামে এক...

চন্দনাইশে ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষক লাঞ্চিত 

চন্দনাইশে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতা সেফাতুন নুর চৌধুরীর...

কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে...

আরও পড়ুন

কক্সবাজারে খাল থেকে দুই জেলের লাশ উদ্ধার

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল থেকে দুই জেলের লাশ উদ্ধার করেছে পুলিশ।শুক্রবার (১৭ মে) সকাল ১০টার দিকে উপজেলার মনুপাড়ার একটি খাল থেকে তাদের লাশ উদ্ধার...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঝর্ণায় ডুবে স্কুলছাত্রের মৃত্যু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঝর্ণা থেকে নিখোঁজ হওয়ার ১০ ঘণ্টা পর এক স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে।বৃহস্পতিবার (১৬ মে) রাত সাড়ে ৯টায় ঝর্ণা থেকে তার...

ফটিকছড়িতে আগুনে পুড়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে আগুনে পুড়ে আলী হোসেন (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার (১৬ মে) বিকালে উপজেলার নানুপুর ইউনিয়নের মাইজভাণ্ডার এলাকায় এ ঘটনা ঘটে।নিহত আলী হোসেন...

চন্দনাইশে ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষক লাঞ্চিত 

চন্দনাইশে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতা সেফাতুন নুর চৌধুরীর হাতে রাষ্ট বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৬ মে ) উপজেলার গাছবাড়িয়া সরকারি...