গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 17 May 2024

কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ: স্পিকার

চট্টগ্রাম নিউজ ডটকম

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন জ্ঞানভিত্তিক, আধুনিক ও মানবিক মানুষ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ।

তিনি আজ নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ এর অন্তর্গত পীরগঞ্জ উপজেলার রসুলপুর মাহতাবিয়া স্কুল এন্ড কলেজ মাঠে কুমেদপুর ইউনিয়ন পরিষদ ও ইংলিশ কেয়ার আয়োজিত কুমেদপুর ইউনিয়নের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কুমেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আবু ইসলাম লাবু, বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হাসান।

স্পিকার বলেন, শিক্ষার্থীদের প্রতিভা বিকাশে যথাযথ পরিবেশ নিশ্চিত করতে হবে। এদেশের ছেলেমেয়েরা স্বভাবতই মেধাবী। বিশ্বের বিভিন্ন দেশের প্রতিযোগিতায় আমাদের শিক্ষার্থীরা নিজেদের কৃতিত্বের প্রমান রাখছে।

তিনি বলেন, পীরগঞ্জের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে আদর্শ শিক্ষাপ্রতিষ্ঠানে রূপান্তরের মধ্য দিয়ে শিক্ষার্থীদের আগামীদিনের স্মার্ট বাংলাদেশের জন্য যোগ্য করে গড়ে তুলতে হবে। বিশ্বের বুকে অনন্য উচ্চতায় আমাদের দেশকে শিক্ষার্থীরা তুলে ধরবে।

তিনি এসময় শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি শিক্ষকদের প্রশিক্ষণের উপর গুরুত্ব আরোপ করেন। ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, নারী শিক্ষার আলো প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়েছে। পীরগঞ্জে বিভিন্ন বালিকা বিদ্যালয়, মহাবিদ্যালয় নির্মাণসহ নারী শিক্ষার বিস্তারে অবকাঠামোগত প্রভূত উন্নয়ন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারী শিক্ষার বিস্তারে আলাদা ট্রাস্ট গঠন করা হয়েছে। তিনি বলেন, শিক্ষা এখন আর নির্দিষ্ট স্তরের মধ্যে সীমাবদ্ধ নয়, শিক্ষাকে সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। বর্তমান সরকারের সময়ে আধুনিক ও গুণগত শিক্ষাক্রম প্রণয়নের মাধ্যমে সমসাময়িক বিশ্বব্যবস্থার সাথে শিক্ষাকে সামঞ্জস্যপূর্ণ করে তোলা হয়েছে।

তিনি বলেন, দেশপ্রেমের চেতনায় উজ্জীবিত করতে শিক্ষার্থীদের জন্য মহান মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

স্পিকার বলেন, বিভিন্ন ইউনিয়নের অসমাপ্ত উন্নয়ন কাজগুলোর দিকে নজর দেয়া হয়েছে। মিঠিপুর ইউনিয়ন ও কাবিলপুর ইউনিয়নের রাস্তাঘাট নির্মাণ ও সুপেয় পানির সংকট নিরসনে পদক্ষেপ নেয়া হয়েছে।

এর আগে স্পিকার পীরগঞ্জ উপজেলা পরিষদের প্রধান ফটকের শুভ উদ্বোধন করেন। এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্পিকারকে গার্ড অব অনার প্রদান করা হয়।

স্পিকার এসময় মোট ৬৬জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট ও সনদ প্রদান করেন এবং রসুলপুর উচ্চ বিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি ও শিক্ষকদের পক্ষ থেকে স্পিকারকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা পরিষদের মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ এস এম তাজিমুল ইসলাম শামীম, রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার মো: ফেরদৌস আলী চৌধুরী, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রাজা, পীরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হাসান, উপজেলা প্রশাসনের সদস্য, স্থানীয় ও জেলাপর্যায়ের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

রাইখালী বাজারের প্রতিবন্ধি টিটু ভট্টাচার্য পেলেন হুইল চেয়ার 

রাঙামাটির কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন এর রাইখালী...

পুষ্টিবান সমৃদ্ধ জাতি গঠনে সঠিক পরিকল্পনা বাস্তবায়ন জরুরিঃ বিভাগীয় স্বাস্থ্য পরিচালক

চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মোঃ মহিউদ্দিন বলেছেন, স্বাস্থ্যই...

মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার 

মিরসরাইয়ে খইয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুল হক জুনুকে গ্রেফতার...

কক্সবাজার সমুদ্র সৈকতের আদলে সাজবে পতেঙ্গা

কক্সবাজারের আদলে সাজানো হবে চট্টগ্রাম নগরের পতেঙ্গা সমুদ্র সৈকত।...

নগরীর আকবর শাহ থানার অভিযানে পরোয়ানাভূক্ত ৬ আসামি গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানাধীন পৃথক স্থানে অভিযান চালিয়ে...

একাদশে ভর্তির আবেদন শুরু ২৬ মে, ক্লাস শুরু ৩০

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে...

আরও পড়ুন

বাংলাদেশের ভাগ্য পরিবর্তন শেখ হাসিনাই করেছে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ভাগ্য পরিবর্তন শেখ হাসিনাই করেছে। এর আগে যারা ক্ষমতায় ছিলেন তারা...

নির্বাচন নিয়ে বিরূপ মন্তব্য, জাহাঙ্গীরকে শোকজ করেছে কেন্দ্রীয় আ.লীগ

বিতর্কিত মন্তব্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একে এম জাহাঙ্গীর ভূঁইয়াকে শোকজ করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।বুধবার (১৫ মে) বাংলাদেশ...

দেনামুক্ত চসিক হবে প্রকৃত জনসেবাধর্মী প্রতিষ্ঠান: চসিক মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে দায়-দেনামুক্ত করে প্রকৃত জনসেবাধর্মী প্রতিষ্ঠানে পরিণত করতে কাজ চলছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।বুধবার (১৫...

শরীর ঠিক রাখতে হলে পুষ্টিকর খাদ্য গ্রহণ করতে হবে: স্বাস্থ্য পরিচালক

জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর সমাপনী অনুষ্ঠান উপলক্ষে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র সহযোগিতায় আলোচনা সভা আজ ১৫ মে বুধবার...