গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 10 May 2024

জাইদি ও অতি সাধারণ খেজুরের দাম বেঁধে দিলো সরকার

অনলাইন ডেস্ক

ইফতারির অন্যতম উপকরণ খেজুরের দাম বেঁধে দিয়েছে সরকার। অতি সাধারণ বা নিম্ন মানের খেজুরের প্রতি কেজির দাম ১৫০ থেকে ১৬৫ টাকা এবং বহুল ব্যবহৃত জাইদি খেজুরের দাম ১৭০ থেকে ১৮০ টাকা নির্ধারণ করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

এই নির্ধারিত মূল্যের আলোকে খুচরা দাম নির্ধারণ করে ব্যবসায়ীদের বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে। খেজুরের খুচরা মূল্য নির্ধারণ সংক্রান্ত জারি করা এক স্মারকে বাণিজ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশে আমদানি করা বিভিন্ন মানের খেজুরের আমদানি মূল্য, আরোপিত শুল্ক, কর ও আমদানিকারকদের অন্যান্য খরচ বিশ্লেষণ করে এই দাম নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার সচিবালয়ে এক অনুষ্ঠানে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, সাধারণ মানুষের কথা চিন্তা করে এই খেজুরের মূল্য নির্ধারণ করা হয়েছে। তবে দামি খেজুরের মূল্য নির্ধারণ করে দেয়নি মন্ত্রণালয়।

এছাড়াও চিনির দাম বেঁধে দিয়েছে সরকার। প্রতি কেজি চিনির মূল্য ১৪০ টাকার বেশি হবে না। প্যাকেটজাত চিনির সর্বোচ্চ দাম হবে ১৪৫ টাকা।

তিনি আরও বলেন, সরকার নিত্য পণ্যের দাম নিয়ে স্বস্তিতে আসার চেষ্টায় আছে। বাজারে নিত্যপণ্যের কোনো স্বল্পতা নেই। চালের দাম নিয়েও কোনো অস্বস্তি নেই।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাজার নিয়ন্ত্রণে রাখতে মনিটরিং হচ্ছে। ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির প্রক্রিয়া চলমান। খুব শিগগিরই তা দেশে আসবে বলে জানান প্রতিমন্ত্রী।

সর্বশেষ

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি...

কাপ্তাইয়ে শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় সভাপতি আটক

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ডংনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে...

জ্ঞান পাঠ্যবইয়ে সীমাবদ্ধ না রেখে বিভিন্ন লেখকের বই পড়তে হবে’

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. প্রকৌশলী স্বপন...

দপ্তরীর বিরুদ্ধে  প্রধান শিক্ষককে হামলার চেষ্টার অভিযোগ

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী রিফিউজি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের...

স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় নিহত স্কোয়াড্রন লিডার...

বিনামূল্যে চিকিৎসা সেবা পেলো ৫ শতাধিক রোগী

বাঁশখালী বাণীগ্রামে ইসকন শ্রীশ্রী গদাধর পন্ডিত ধামে শ্রীচৈতন্যদেবের অন্তরঙ্গ...

আরও পড়ুন

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন...

কাপ্তাইয়ে শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় সভাপতি আটক

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ডংনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাইখালী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের  ইউপি সদস্য ...

দপ্তরীর বিরুদ্ধে  প্রধান শিক্ষককে হামলার চেষ্টার অভিযোগ

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী রিফিউজি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কান্তি দে ' কে একই বিদ্যালয়ের চাকরিচ্যুত দপ্তরী মো:  সেকেন্দার আলী কর্তৃক...

স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় নিহত স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।বাংলাদেশ বিমান বাহিনীর ১টি ইয়াক-১৩০ প্রশিক্ষণ...