আজ বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ ইং

পাঠানটুলী ওয়ার্ডে সংঘর্ষে নিহত: বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী আবদুল কাদেরসহ ২৬ জন আটক

নিজস্ব প্রতিবেদক।    |    ০১:৫৮ এএম, ২০২১-০১-১৩



পাঠানটুলী ওয়ার্ডে সংঘর্ষে নিহত: বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী আবদুল কাদেরসহ ২৬ জন আটক

নগরীর ডবলমুরিং থানাধীন ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর  সমর্থকদের মধ্যে গোলাগুলিতে একজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন আরো ২জন।

এই ঘটনায় বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী মোঃ আবদুল কাদেরসহ ২৬জনকে রাত ১২টায় ঘটনাস্থলের মগপুকুর পাড়াস্থ আজিম ম্যানসন নামের একটি ভবন থেকে  গ্রেপ্তার করেছে পুলিশ। 

মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টায় পাঠানটুলি ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকায় এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ডবলমুরিং থানা পুলিশ ও স্থানীয় প্রত্যক্ষদর্শীরা। নিহতের নাম আজগর আলী বাবুল (৫৫)। ঘটনার পর পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করে। বিপুল সংখ্যক পুলিশ পুরো এলাকা ঘিরে রাখে। 

ঘটনার পর প্রতিপক্ষের বিক্ষুদ্ধ কর্মী-সমর্থকদের তোপের মুখে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী মোঃ আবদুল কাদেরসহ তার অনুসারীরা মগ পুকুর পাড়াস্থ  আজিম ম্যানসনে ঢুকে পড়ে। এরপর বিক্ষুদ্ধ কর্মী-সমর্থখরা এই ভবন ঘিরে রাখে। পরে পুলিশ এসে ভবনের চারিদিকে অবস্থান নেন। রাত ১২ টায় মিনিটে ভবনের বিভিন্ন ফ্লোর থেকে আবদুল কাদের সহ ২৬ জনকে গ্রেপ্তার করে নিয়ে যায়। 

আবদুল কাদেরসহ তার অনুসারীদের গ্রেপ্তারের সময় এডিসি (দক্ষিণ) পলাশ কান্তি নাথ, এসি কোতোয়ালী নোবেল চাকমা, ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ, সদরঘাট থানার ওসি, ডিবি, ডবলমুরিং থানা পুলিশসহ বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন। 

এই ব্যাপারে ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ জানান, মগ পুকুর পাড়াস্থ আজিম ম্যানসন নামক একটি ভবন থেকে কাউন্সিলর প্রার্থী আবদুল কাদের সহ ২৬ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ঘটনায় সম্পুৃক্ত কারা আছেন তা যাচাই বাছাই করে দেখা হবে। যাচাই-বাছাই ই শেষে তাদের বিরুদ্ধে  মামলা দায়ের করা হবে। 

এদিকে সন্ধ্যায় আজগর আলী বাবুল যখন নিহত হন। তখন এলাকাবাসীর প্রতিরোধে আবদুল কাদেরসহ তার অনুসারীরা আজিম ম্যানসনের ভেতরে অবস্থান নেন। এসময় নজরুল ইসলাম বাহাদুরের অনুসারীসহ শত শত এলাকাবাসী আজিম ম্যানসন গিরে শ্লোগান দিতে থাকে। এসময় এলাকাবাসী ‘বাবুল ভাইয়ের রক্ত বৃথা যেতে দেবো না।’ বাবুল ভাইয়ের খুনি কাদেরের ফাঁসি চাই’ বলে শ্লোগান দিতে থাকেন। 

রাতের যখন আবদুল কাদেরসহ তার অনুসারীদের পুলিশ গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছিল এলাকাবাসী যেদিকে ঘেরাও করে রেখেছিল-সেই পথ দিয়ে বের না করে বিকল্প পথ দিয়ে বের করে হেলমেট পড়িয়ে মনসুরাবাদ ডিবি(বন্দর) কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। 

এদিকে সংর্ঘষের ঘটনার ব্যাপারে সিএমপির উপ-পুলিশ কমিশনার ফারুক উল হক জানান, পাঠানটুলি ওয়ার্ডের আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর এবং বিদ্রোহী আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সন্ধ্যা সোয়া ৭টার দিকে সংঘর্ষ ও গোলাগুলি শুরু হয়। একপর্যায়ে দু’জন গুলিবিদ্ধ হয়ে একজন মারা যান। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত আছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে।

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ।
সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে স্থানীয় প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বললে অনেকেই ভয়ে মুখ খুলতে চাননা। সাইফুল ইসলাম নামে এক প্রত্যক্ষদর্শী জানান, পাঠানটুলি ওয়ার্ডের আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর এবং বিদ্রোহী প্রার্থী আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সোয়া ৭টার দিকে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। গোলাগুলিতে দু’জন গুলিবিদ্ধ হলে আজগর আলী বাবুল মারা যান। 

দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে গোলাগুলির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
আজগর আলী বাবুল মোগলটুলির কাটাবটগাছ এলাকার বাসিন্দা।

তার ২ ছেলে ও ২ মেয়ে। বড় ছেলে কমার্স কলেজে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। 

সংর্ঘর্ষের ঘটনার ব্যাপারে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনর্চাজ (পরিদর্শক) জহিরুল ইসলাম ভূঁইয়া জানান, হাসপাতালে দুইজনকে আনা হয়েছে। একজনের মাথায় গুলিবিদ্ধ ছিল। তাকে মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। অপরজনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই দুইজনই ভালো আছে। আজগর আলী বাবুল নামে একজন ঘটনাস্থলে মারা গেছেন। 

নিহত আজগর আলী বাবুলের বড় ছেলে সিজান মোহাম্মদ সেতুর বক্তব্য : আজগর আলী বাবুলের ছেলে সিজান মোহাম্মদ সেতু বলেন, আমার আব্বুর ফিশারী ঘাটে মাছের আড়ত আছে। তিনি বিকালে নজরুল ইসলাম বাহাদুরের গণসংযোগে গিয়েছিলেন। আব্বু যুববলীগের রাজনীতিতে জড়িত ছিলেন। ঐ সময় আমি নন্দনকানস্থ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আঙ্কেলের বাসায় উনাকে জন্মদিনে ফুলের শুভেচ্ছা জানাতে গিয়েছিলাম কমার্স কলেজ থেকে। আমি মোগলটুলি যখন পৌছি তখন দেখি লোকজন দৌড়াদৌড়ি করছে। গোলাগুলির আওয়াজ শুনে আমি আমার আব্বুকে খুঁজতে থাকি। আমি দূর থেকে আমার আব্বুকে দেখে টেনে নিয়ে যাওয়ার জন্য কাছে যেতেই সানমুন স্কুলের সামনে আব্বুর বুকে এসে গুলি লাগে।

তখন আব্বু পড়ে যায়। আমি দৌড়ে আব্বুকে নিয়ে গাড়িতে করে হাসপাতালে নিয়ে যেতে সিআরবি যখন আসি তখন আব্বু বলে তার শ্বাস নিতে কষ্ট হচ্ছে। ষ্টেডিয়াম এলাকায় যখন আসি তখন আব্বুর কোন সাড়া নেই। আমি তাড়াতাড়ি মেহেদিবাগস্থ ন্যাশনাল হাসপাতালে নিয়ে । আইসিইউতে ঢুকাতেই ডাক্তার বলেন-আব্বু নেই। কথা গুলো বলতে বলতে সেতু কান্নায় ভেঙে পড়ে। 

কাউন্সিলর নজরুল ইসলাম বাহাদুরের বক্তব্যঃ নজরুল ইসলাম বাহাদুর বলেন, আমি মোগলটুলি এলাকায় গণসংযোগ করছিলাম। সেখানে আমি মেয়র প্রার্থী রেজাউল ভাইয়ের নির্বাচনি কার্যালয়ে কিছুক্ষণ বসি। পরে আমি নজির ভান্ডার লেইনে গণসংযোগ করতে যাই। হঠাৎ করে বৃষ্টির মতো গুলি শুরু করে সন্ত্রাসীরা। আবদুল কাদেররের উপস্থিতিতে সন্ত্রাসীরা আমাদের ওপর হামলার পাশাপাশি গুলিবর্ষণ করে। আমাকে বাঁচাতে গিয়ে বাবুল নামে আমার একজন কর্মী নিহত হয়েছেন। মাহবুব নামে আমার আরেকজন কর্মী আহত হয়েছেন।

কাউন্সিলর প্রার্থী আবদুল কাদেরর বক্তব্য:  যখন গোলাগুলির ঘটনা ঘটে তখন কাউন্সিলর প্রার্থী আবদুল কাদের জানান, আমার গনসংযোগে বাহাদুরের অনুসারী (আওয়ামীলীগের কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর) টিপুসহ আরো বেশ আমার উপর গুলি ছুঁড়ে।

রিলেটেড নিউজ

আইনশৃঙ্খলার জন্য যে থ্রেট হয়ে দাঁড়াবে তাকে কঠোরভাবে দমন করবো: সিএমপি কমিশনার

আইনশৃঙ্খলার জন্য যে থ্রেট হয়ে দাঁড়াবে তাকে কঠোরভাবে দমন করবো: সিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার । : চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন...বিস্তারিত


কারাগারে নারী সাক্ষাতের ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে

কারাগারে নারী সাক্ষাতের ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে

ঢাকা প্রতিনিধি। : গাজীপুরের কাশিমপুর-১ কারাগারে হলমার্কের মহাব্যবস্থাপক (জিএম) তুষার আহমদের নারীর সঙ্গে সাক্ষাতের...বিস্তারিত


আগ্রাবাদে দেড় ঘন্টার অভিযানে প্রবাসী অক্ষত অবস্থায় উদ্ধার: গ্রেফতার ৬

আগ্রাবাদে দেড় ঘন্টার অভিযানে প্রবাসী অক্ষত অবস্থায় উদ্ধার: গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক। : চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে বাহারাইন প্রবাসী একজনকে অপহরণ করে টাকা দাবি করায় ৬ জনকে আটক করেছে...বিস্তারিত


স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতে কক্সবাজারে ৫৩৩ কোটি টাকার বেশি মাদক ধ্বংস

স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতে কক্সবাজারে ৫৩৩ কোটি টাকার বেশি মাদক ধ্বংস

কায়সার হামিদ মানিক, কক্সবাজার প্রতিনিধি। : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা সন্ত্রাসের বিরুদ্ধে, জঙ্গিবাদের...বিস্তারিত


ভাসানচর নিয়ে ভুল বুঝতে পেরেছে রোহিঙ্গারা: স্বরাষ্ট্রমন্ত্রী

ভাসানচর নিয়ে ভুল বুঝতে পেরেছে রোহিঙ্গারা: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম নিউজ ডটকম । : ভাসানচর নিয়ে রোহিঙ্গারা তাদের ভুল বুঝতে পেরেছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান...বিস্তারিত


সিএমপিতে বদলে গেল পাঁচ থানার ওসি

সিএমপিতে বদলে গেল পাঁচ থানার ওসি

চট্টগ্রাম নিউজ ডটকম । : চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) থানা পর্যায়ে বড় ধরনের রদবদল হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন...বিস্তারিত


সর্বপঠিত খবর

কাউন্সিলর জসিমের বাসায় এমপি দিদার অবরুদ্ধ

কাউন্সিলর জসিমের বাসায় এমপি দিদার অবরুদ্ধ

স্টাফ রিপোর্টার । : চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী জহুরুল আলম জসিমের বাসায়...বিস্তারিত


চসিকে তিন মেয়র প্রার্থীর হলফনামায় যার যত সম্পদ!

চসিকে তিন মেয়র প্রার্থীর হলফনামায় যার যত সম্পদ!

শাহরিয়ার মুনির জিসান, স্টাফ রিপোর্টার। : চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম...বিস্তারিত