Friday, 18 October 2024

বিএনপির সন্ত্রাসী তৎপরতা সরকার বরদাস্ত করবে না: পররাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম নিউজ ডটকম

বিএনপির সন্ত্রাসী তৎপরতা সরকার বরদাস্ত করবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সিলেটে দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী গণসংযোগ ও লিফলেট বিতরণ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

বিএনপির সহিংস কর্মসূচি নিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনে প্রতিবন্ধকতা, নির্বাচন বানচাল করার জন্য বিএনপি ষড়যন্ত্র করছে।

যত ধরনের ফন্দিফিকির আছে, সব তারা করছে। কিন্তু তারা সফল হতে পারছে না, পারবেও না। চোরাগুপ্তা হামলা বা সন্ত্রাসী তৎপরতা সরকার বরদাস্ত করবে না।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, শুরু থেকেই আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বিএনপি। আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ভোটের তফসিল প্রত্যাখ্যান করে দলটির পক্ষ থেকে সহিংস কর্মসূচি চালানো হচ্ছে।

এ কে আব্দুল মোমেন বলেন, ভোট বর্জন ও প্রতিহত করতে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি। এমনকি সরকারকে খাজনা, কর ও বিভিন্ন সেবার বিল না দিতে জনগণকে অনুরোধ জানানো হয়েছে।

বিএনপির সহিংস কর্মসূচিতে প্রায় প্রতিদিনই দেশের নানাস্থানে বাস, ট্রেনসহ বিভিন্ন যানবাহনে আগুন দেয়া হচ্ছে। এতে বাড়ছে সাধারণ মানুষের প্রাণহানির ঘটনা। গত দুমাসে প্রায় ৩০০ যানবাহনে আগুন দেওয়া হয়েছে।

তিনি বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। নির্বাচন পরবর্তী সময়ে মোড়ল দেশের হুমকি ধামকি বা যে কোনো সংকট মোকাবেলায় সরকার প্রস্তুত রয়েছে। বাংলাদেশ এখন যথেষ্ট পরিণত একটি দেশ।

তিনি আরও বলেন, সব দেশের সঙ্গেই বাংলাদেশের সুসম্পর্ক আছে। বাংলাদেশ এখন কারো ওপর নির্ভরশীল নয়। দেশের অর্থনীতি অনেক সবল। বিদেশিরা বহুদিন থেকেই হুমকি ধমকি দিচ্ছে, কিন্তু কোনো কাজ হচ্ছেনা এসবে।

সর্বশেষ

চট্টগ্রামের সাবেক প্যানেল মেয়রের গোডাউন থেকে বিপুল ব্যান্ডরোল উদ্ধার

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক প্যানেল মেয়র ও ২৫...

হাসপাতাল থেকে হতাহতের তথ্য-প্রমাণ লোপাটকারীর শাস্তি দেবে সরকার

জুলাই-আগস্টে ছাত্র-জনতার বিপ্লবের সময় আহত ও নিহত ব্যক্তিদের তথ্য...

যুক্তরাষ্ট্রের সঙ্গে টানাপোড়েন কেটে গেছে: পররাষ্ট্র উপদেষ্টা

যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের টানাপোড়েন কেটে গেছে বলে মনে করছেন...

প্রত্যেক শহিদ পরিবার পাবে ৩০ লাখ টাকা সহায়তা

জুলাই-আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত প্রত্যেক শহিদ পরিবারকে পূর্ববাসনের জন্য...

পারকি সৈকতকে ঘিরে হাতে নেওয়া হচ্ছে মাস্টারপ্ল্যান  : চট্টগ্রাম জেলা প্রশাসক 

আনোয়ারা পারকি সৈকতকে আরও আকর্ষণীয় করতে বিভিন্ন মাস্টারপ্ল্যান হাতে...

সমন্বিত উদ্যোগে জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন সফল করা হবে : সিভিল সার্জন 

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম বলেছেন, জরায়ুমুখ...

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রের সঙ্গে টানাপোড়েন কেটে গেছে: পররাষ্ট্র উপদেষ্টা

যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের টানাপোড়েন কেটে গেছে বলে মনে করছেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে বিগত সরকারের একটি অপ্রয়োজনীয় টানাপোড়েন ছিল।...

প্রত্যেক শহিদ পরিবার পাবে ৩০ লাখ টাকা সহায়তা

জুলাই-আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত প্রত্যেক শহিদ পরিবারকে পূর্ববাসনের জন্য ৩০ লাখ টাকা করে সহায়তা দেওয়া হবে। ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’ থেকে এ টাকা প্রদান...

শেখ হাসিনাকে ফেরানো নিয়ে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে পদত্যাগ করে ভারতে পালিয়ে যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিল্লি থেকে ফেরাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ...

দুই ঈদে ১১ ও দুর্গাপূজায় ২ দিনের ছুটি

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতরে ৫ দিন ও ঈদুল আজহায় ৬ দিন এবং হিন্দুদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজার ছুটি বাড়িয়ে ২ দিন...