গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 3 May 2024

ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়লেন তামিম, খেলবেন না এশিয়া কাপ

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন তামিম ইকবাল। এমনকি এশিয়া কাপেও খেলা হচ্ছে না তামিমের। চোট থেকে পূর্ণ ফিট না হবার সম্ভাবনা থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৩ আগস্ট) সাড়ে রাত ৯টায় গুলশানে বিসিবি সভাপতির বাসভবনে বিশেষ বৈঠক শেষে এই ঘোষণা দেন তামিম ইকবাল নিজেই। এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের গুলশানের বাসায় দু’পক্ষের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে তামিম ও পাপন ছাড়াও উপস্থিত ছিলেন বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

তামিমের নেতৃত্ব ছাড়ার গুঞ্জন আগে থেকেই ভাসছিল ক্রিকেট পাড়ায়। তবে বিসিবি চেয়েছিল তার নেতৃত্বেই খেলে যেতে বিশ্বকাপ নাগাদ। সেই চেষ্টাও করেছিল বিসিবি, তবে তামিম স্বেচ্ছায় ছেড়ে দিয়েছেন এই দায়িত্ব। মূলত ফিটনেস নিয়ে এখনো জড়তা থাকায় চাপ নিতে চাচ্ছেন না তামিম।

তামিমের চোট সমস্যা পুরনো। বেশ কয়েকটি সিরিজ হাতছাড়া করেছেন চোটে। অবসর ভেঙে ফেরার পর চিকিৎসা করাতে ইংল্যান্ডে গিয়েছিলেন তামিম। যেখান থেকে অপারেশন করতে বলা হয়। ফলে তামিম মিস করতেন বিশ্বকাপ। ফলে আপাতত ইঞ্জেকশন নিয়ে দেশে ফেরেন তিনি।

তবে তাতেও শেষ রক্ষা হয়নি। বিশ্বকাপ খেলার সম্ভাবনা থাকলেও এশিয়া কাপ খেলা হচ্ছে না তামিমের। চিকিৎসকদের পরামর্শ মেনে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন এশিয়া কাপ থেকে।

মূলত ১১ আগস্ট পর্যন্ত পূর্ন বিশ্রামে থাকতে হবে তামিমকে। পুরোদমে অনুশীলনে ফিরতে সময় লাগবে আরো সপ্তাহখানেক। তাছাড়া রিদমে ফিরতে আর ফিটনেস ঠিক করতে আরো সময় প্রয়োজন তামিমের। ফলে সব মিলিয়ে রিস্কি নিতে চাচ্ছে না বিসিবি।

বিশ্বকাপে পূর্ণ সুস্থ তামিমকে পেতে এশিয়া কাপ থেকে তাকে ছেড়ে দিলো দেশের ক্রিকেটের এই সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। নিউজিল্যান্ড সিরিজ দিয়ে দলে ফেরার কথা তামিমের।

সর্বশেষ

মহান মে দিবসের অতৃপ্ত প্রাপ্তি ও অজেয় ভাবনা

মহান মে দিবস, ১৮৮৬ ইংরেজি সালে আমেরিকার শিকাগো শহরে...

চট্টগ্রামে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১, কারাদণ্ড

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য সহকারী পদের প্রিলিমিনারি...

১০ টাকার টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় চক্ষু...

আখতারুজ্জামান চৌধুরী বাবুর জন্মদিন আজ

বর্ষীয়ান রাজনীতিবিদ প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭৯ তম জন্মদিন...

বোয়ালখালীতে ৮ চেয়ারম্যান প্রার্থীসহ ১৬ জনের মনোনয়ন দাখিল

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে চট্টগ্রামের বোয়ালখালী...

কর্ণফুলীতে যাত্রা শুরু করল রেস্টুরেন্ট ‘কর্ণফুলী ফুড জোন’

চট্টগ্রামে কর্ণফুলীর ফকিরনীর হাটে শুরু হলো ‘কর্ণফুলী ফুড জোন'...

আরও পড়ুন

চট্টগ্রামে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১, কারাদণ্ড

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য সহকারী পদের প্রিলিমিনারি পরীক্ষা চলাকালীন প্রক্সি দেওয়ার সময় এনএসআই চট্টগ্রাম মেট্রো শাখার তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম জেলা প্রশাসনের সহায়তায়...

আখতারুজ্জামান চৌধুরী বাবুর জন্মদিন আজ

বর্ষীয়ান রাজনীতিবিদ প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭৯ তম জন্মদিন আজ। তিনি আওয়ামী লীগের সাবেক সভাপতিমণ্ডলীর সদস্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বহুবারের...

বোয়ালখালীতে ৮ চেয়ারম্যান প্রার্থীসহ ১৬ জনের মনোনয়ন দাখিল

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে ৮ প্রার্থীসহ ১৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার (২ মে) মনোনয়নপত্র দাখিলের...

নির্বাচনে প্রভাব দেখালে কাউকে ছাড় নয়: ইসি রাশেদা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, মন্ত্রী, এমপি, সরকারি কর্মকর্তা যেই হোক, নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে তাঁর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।...