গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 28 June 2024

রিয়াল ছেড়ে ব্রাজিলের কোচ হচ্ছেন আনচেলোত্তি

নিজস্ব প্রতিবেদক

রিয়াল মাদ্রিদের বস কার্লো আনচেলোত্তি এবার ব্রাজিলের কোচ হতে যাচ্ছেন। ব্রাজিল ফুটবল কনফেডারেশনের দেওয়া প্রস্তাবে তিনি রাজি হয়েছেন। দুই পক্ষের মধ্যে এখন ‘টার্মস অ্যান্ড কনিশন’ নিয়ে আলোচনা চলছে।

সাংবাদিক ব্রুনোর বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে দ্য সান পত্রিকা। এছাড়া ইএসপিএন ব্রাজিল, এস্পানা ফুটবল ও স্পোর্টস মোল আনচেলোত্তির ব্রাজিলের কোচ হওয়ার বিষয়টি নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

ব্রুনো সানকে জানিয়েছেন, লা লিগার চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ছাড়ছেন আচেলোত্তি। এই দায়িত্ব ছেড়ে তিনি দায়িত্ব নিতে যাচ্ছেন নেইমার-ভিনিউস-রদ্রিগোদের।

অবশ্য ব্রাজিল কিংবা আনচেলোত্তি কেউ-ই এই বিষয়টি এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়নি। কারণ, রিয়ালের সঙ্গে ইতালিয়ান এই কোচের চুক্তির মেয়াদ আছে ২০২৪ সালের জুন পর্যন্ত।

ইএসপিএন ব্রাজিল তাদের প্রতিবেদনে জানিয়েছে, চলতি মৌসুম শেষে ব্রাজিলের কোচ হিসেবে যোগ দিবেন আনচেলোত্তি। এর মধ্য দিয়ে তিনি হয়ে যাবেন ব্রাজিলের ফুটবল ইতিহাসে প্রথম কোনো বিদেশি কোচ।

কাতার বিশ্বকাপ-২০২২ এর কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর স্বদেশি কোচ তিতে পদত্যাগ করেন। এরপর থেকে ব্রাজিল একজন কোচ খুঁজছিলেন যিনি ব্রাজিল দলকে সংঘবদ্ধ ও একতাবদ্ধ করতে পারবেন। সেক্ষেত্রে তারা আনচেলোত্তিকে যথাযথ মনে করছেন। তার সঙ্গে ইতোমধ্যে ভালো সম্পর্ক রয়েছে এদার মিলিতাও, ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগোর।

ব্রাজিল ফুটবল কনফেডারেশন মনে করছে, পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল দলকে নেতৃত্ব দেওয়ার জন্য আনচেলোত্তি একজন ভালো কোচ। যদিও আন্তর্জাতিক পর্যায়ে তার অভিজ্ঞতা খুব বেশি নয়। সবশেষ তিনি ১৯৯০ সালে ইতালির সহকারী কোচ ছিলেন। তবে এরপর তিনি ইউরোপের বড় বড় বেশ কয়েকটি ক্লাবের কোচের দায়িত্ব পালন করেছেন। জুভেন্টাস, প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি), বায়ার্ন মিউনিখ, নাপোলি, এভারটন, এসি মিলান, চেলসি ও রিয়াল মাদ্রিদ বিশেষভাবে উল্লেখযোগ্য।

২০২৬ সালে ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডাতে। যেখানে আরও একবার হেক্সা জয়ের মিশন নিয়ে যাবে সেলেসাঁওরা।

 

সর্বশেষ

ফটিকছড়িতে টিলা কাটায় এক ব্যক্তিকে জরিমানা

ফটিকছড়িতে টিলা কাটার দায়ে এক ব্যক্তিকে ২০ হাজার টাকা...

‘তোমরা যত বেশি স্বপ্ন দেখবে, পরীক্ষায় তত বেশি ভালো করবে’- বললেন ইউএনও মাসুমা জান্নাত

কর্ণফুলী আবদুল জলিল চৌধুরী কলেজে আড়ম্বরপূর্ণভাবে উচ্চমাধ্যমিক ২০২৪ পরীক্ষার্থীদের...

বাকলিয়ায় রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় যুবকের মৃত্যু

চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায়...

কাপ্তাইয়ে গাঁজাসহ নারী মাদক বিক্রেতা আটক

রাঙামাটির কাপ্তাই থানা পুলিশের অভিযানে ২০০ গ্রাম গাঁজাসহ এক...

চট্টগ্রাম বন্দরে ৫০ লাখ পিস বিদেশি সিগারেট জব্দ

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আনা এক কনটেইনারে প্রায় ৫০...

রিয়াজউদ্দিন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, দগ্ধ হয়ে নিহত ৩

চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ...

আরও পড়ুন

চিলিকে হারিয়ে শেষ আটে আর্জেন্টিনা

হুলিয়ান আলভারেস শুরু একাদশে থাকায় চিলির বিপক্ষেও বেঞ্চে বসতে হয় লাউতারো মার্তিনেসকে। আর্জেন্টিনা কোচ আগে জানিয়ে রেখেছিলেন, এই দুই স্ট্রাইকারকে এক সঙ্গে খেলো সম্ভব...

বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে আফগানিস্তান

বাংলাদেশকে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান। মঙ্গলবার আর্নেস ভ্যাল স্টেডিয়ামে বৃষ্টি আইনে আফগানিস্তানের কাছে ৮ রানে হেরেছে বাংলাদেশ।বিশ্বকাপের সুপার এইটের শেষ ম্যাচে...

অস্ট্রেলিয়াকে হারিয়ে আফগানদের ইতিহাস

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের লড়াইয়ে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানরা।আজ রোববার সকালে আগে ব্যাটিং করতে নেমে ১৪৮ রানের লড়াকু স্কোর গড়ে আফগানিস্তান। এরপর...

আচরণবিধি ভাঙায় তানজিমকে জরিমানা

কিংসটাউনে গত রোববার ‘ডি’ গ্রুপের ম্যাচে নেপাল অধিনায়ক রোহিত পৌড়েলের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়ে জড়িয়ে পড়েছিলেন বাংলাদেশের পেসার তানজিম হাসান। এতে আইসিসি আচরণবিধির লেভেল ১...