গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 14 April 2024

সুফিবাদ পৃথিবীর সকল মানুষের কল্যাণে কাজ করে: সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ

পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজ এর প্রেসিডেন্ট ও মাইজভান্ডার দরবারের সাজ্জাদানশীন শাহ্জাদা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেছেন, সুফিবাদ হলো সন্ত্রাসবাদ, জঙ্গীবাদের বিরুদ্ধে পৃথিবীর সকল মানুষের কল্যাণে শান্তি ও মানবতার ধর্ম ইসলামের প্রতিনিয়ত কাজ করে চলেছে।

একইসঙ্গে মাইজভান্ডার শরীফ বিশ্বব্যাপী সুফিবাদকে প্রসারিত এবং সুদৃঢ় করতে কাজ করছে। তিনি বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাব বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী একটি প্রতিষ্ঠান। একইভাবে আমাদের মাইজভান্ডার দরবারশরীফও বঙ্গবন্ধুর আদর্শ এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হিসেবে কাজ করে আসছে।

১২ জুন শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ সবকথা বলেন।

মইনীয় কর্পোরেশনের চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমদ আরো বলেন, বৈষম্যহীন দুর্নীতিমুক্ত শান্তিময় সমাজ বিনির্মাণ, সুশাসন প্রতিষ্ঠা তথা জাতীয় উন্নয়নে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন।

সাংবাদিকগণ মজলুম মানুষের বলিষ্ঠ কণ্ঠস্বর। আপনারা ভয়ভীতির উর্ধ্বে ওঠে মানবিক সমাজ বিনির্মাণে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। আগামী প্রজন্মের জন্য বলিষ্ঠ নৈতিকসমাজ গঠনের ক্ষেত্রে সাংবাদিকদের জোরালো ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় শাহ্জাদা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদকে প্রেস ক্লাবের পক্ষ থেকে সম্মাননা স্মারক এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস বলেন, বঙ্গবন্ধুও মাইজভান্ডার শরীফ যেতেন এবং সুফী আদর্শে বিশ্বাসী ছিলেন। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও জেল থেকে মুক্তি পাওয়ার পরে মাইজভান্ডার শরীফ এসেছিলেন এবং তিনিও মাইজভান্ডারের আদর্শে বিশ্বাসী।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। সঞ্চালনা করেন যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা ও সহসভাপতি স ম ইব্রাহীম এবং আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারিয়ার সাবেক সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইকবাল। এ সময় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নে সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম, প্রেস ক্লাবের অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেবদুলাল ভৌমিক, মনজুর কাদের মনজু, মহসীন চৌধুরী, হযরত সৈয়দ মইন উদ্দিন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট আলহাজ্ব কাজী মহসিন চৌধুরী, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম ও অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী প্রমুখ।

সর্বশেষ

পর্যটক বরণে প্রস্তুত ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্ক

রোজার ঈদে ও কুরবানের ঈদে টানা ছুটিতে দেশ বিদেশি...

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ...

সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড....

প্রথমবারের মতো সালমানের বাড়িতে রণবীর-আলিয়া

বলিউডের তারকাদের বাড়ির অনুষ্ঠান মানেই জমকালো আয়োজন। গত ১১...

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন...

আরও পড়ুন

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের এ অনুষ্ঠান বাঙালির অসাম্প্রদায়িক চেতনার একটি প্রকাশ। এ জন্য এটির ওপর বারবার আঘাত এসেছে।তবে...

ফেসবুকে ওবায়দুল কাদেরের ভালোবাসার বার্তা

ঈদের দ্বিতীয় দিন ফেসবুকে ভালোবাসার বার্তা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ভালোবাসা দিয়ে ঘৃণাকে জয় করার কথা...

জিমনেসিয়াম মাঠে ঈদের নামাজ আদায় করলেন বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক

চট্টগ্রাম নগরীর এম.এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে প্রতি বছরের ন্যায় এবারও জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ও চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ-জামাত কমিটির উদ্যোগে পবিত্র ঈদ-উল ফিতরের...

ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির

সমাজের সচ্ছল ব্যক্তিদেরকে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।রাষ্ট্র প্রধান আজ বঙ্গভবনের ক্রিডেনশিয়াল হলে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে দেয়া এক শুভেচ্ছা...