গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 25 April 2024

পদ্মা সেতুর আদলে পূজামণ্ডপ

চট্টগ্রাম নিউজ ডটকম

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শেরপুরের একটি মণ্ডপ সাজানো হয়েছে পদ্মা সেতুর আদলে। এই ভিন্নধর্মী আয়োজন দেখতে প্রতিদিন ভিড় করছেন দর্শনার্থীরা।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে সরেজমিনে এ দৃশ্য দেখা যায়। তবে শেরপুর পৌর শহরের বাগবাড়ি বয়েজ ক্লাবের উদ্যোগে বানানো এই সেতু।

জানা গেছে, শেরপুরের প্রতিটি মহল্লায় শারদীয় দুর্গোৎসব মহাধুমধামে চলছে। তবে ভিন্ন আয়োজন করেছে শেরপুর পৌর শহরের বাগবাড়ি বয়েজ ক্লাব মণ্ডপ। প্রাচীন এই মন্দিরে প্রতি বছরই ভিন্ন ভিন্ন চলমান বিষয়ের সঙ্গে মিল রেখে সাজানো।

বিভিন্ন ঐতিহাসিক স্থাপনার আদলে মণ্ডপ সাজিয়ে আলোচনায় এসেছেন এখানকার কারিগর সনজিত সূত্রধর। এবার স্ত্রীর অনুপ্রেরণায় পুকুরের ওপর তৈরি করেছেন স্বপ্নের পদ্মা সেতু।

সনজিত সূত্রধর পেশায় ব্যবসায়ী। ফুল ও ককশিট দিয়ে বিভিন্ন ডিজাইনের সাজ সজ্জার পণ্য তৈরির কাজ করেন তিনি। শেরপুরে ‘মা-মনি ফুল সাজসজ্জা ঘর’ নামে একটি দোকান রয়েছে তার।

সনজিত সূত্রধরের স্ত্রী বলেন, প্রতি বছরই স্থানীয়ভাবে বাগবাড়ি বয়েজ ক্লাবের উদ্যোগে জলের ওপর আমরা কিছু তৈরি করি। গত বছর আমরা করোনাভাইরাস বানিয়েছিলাম। তার আগে পানসী নৌকায় মণ্ডপ করেছিলাম।

তিনি আরও বলেন, এবারও আমার স্বামী যখন আমাকে কিছু তৈরির কথা বললো, তখন আমি তাকে পদ্মা সেতু বানাতে বলেছিলাম। সে ভয় পেলেও আমার অনুপ্রেরণায় এক মাসের পরিশ্রমে এই পদ্মা সেতু তৈরি করেছে।

কারগির সনজিত সূত্রধর বলেন, স্ত্রীর কথায় প্রথমে ভয় পেয়েছিলাম। তারপর সাহস করে শুরু করি। ইতোমধ্যে প্রায় পঞ্চাশ হাজার টাকা খরচ হয়েছে, তবে এখনও কিছু হিসেব বাকি আছে।

এ বিষয়ে বাগবাড়ি বয়েজ ক্লাব মন্দিরের সভাপতি বিজয় দে বাবন বলেন, আমাদের এই প্রাচীন মন্দিরে আমরা প্রতি বছরই ভিন্ন কিছুর আয়োজন করি। কিন্তু আমাদের মন্দিরটি এখনও উন্নয়ন হয়নি। আমরা প্রধানমন্ত্রীর কাছে আমাদের মন্দিরের জন্য আর্থিক সহযোগিতা চাই। যাতে আমাদের মন্দিরটা একটু উন্নতি হয়।

সর্বশেষ

জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ বলী

চট্টগ্রামের ঐতিহাসিক আব্দুল জব্বারের বলী খেলায় ১১৫তম আসরে সীতাকুণ্ডের...

মিরসরাইয়ে জুস খাইয়ে ব্যবসায়ির টাকা লুট, গ্রেফতার ১

চট্টগ্রামের মিরসরাইয়ে জুসের সঙ্গে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে তা...

চট্টগ্রামের তরুণী, ১৫০ টাকার লোভে প্রতারণায় খোয়ালেন ২৮ লাখ

বিউটি আক্তার (৩৫) চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার আহসানিয়া পাড়া এলাকায়...

পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু: আরও এক আসামি গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানায় পুলিশ হেফাজতে অবসরপ্রাপ্ত দুদক কর্মকর্তা...

যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব: প্রধানমন্ত্রী

যুদ্ধ নয়, আলোচনার মাধ্যমে যেকোনো সমস্যার সমাধান সম্ভব বলে...

মোবারক হোসেন সিএমপির শ্রেষ্ঠ এসআই নির্বাচিত

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) মাসিক অপরাধ সভায় ভালো কাজের...

আরও পড়ুন

জব্বারের বলী খেলায় এবারের চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ বলী

চট্টগ্রামের ঐতিহাসিক আব্দুল জব্বারের বলী খেলায় ১১৫তম আসরে সীতাকুণ্ডের রাসেল বলীকে হারিয়ে চ্যাম্পিয়ন শিরোপা আর্জন করেছেন কুমিল্লার বাঘা শরীফ বলী।২৫ এপ্রিল (বৃহস্পতিবার) নগরীর লালদীঘির...

মিরসরাইয়ে জুস খাইয়ে ব্যবসায়ির টাকা লুট, গ্রেফতার ১

চট্টগ্রামের মিরসরাইয়ে জুসের সঙ্গে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে তা খাইয়ে এক ব্যবসায়ীর ব্যাগে থাকা নগদ ২৪ লক্ষ ১৫ হাজার টাকা লুট কারার মূলহোতাকে গ্রেফতার...

চট্টগ্রামের তরুণী, ১৫০ টাকার লোভে প্রতারণায় খোয়ালেন ২৮ লাখ

বিউটি আক্তার (৩৫) চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার আহসানিয়া পাড়া এলাকায় বসবাস করেন। পেশায় একজন সরকারি চাকরিজীবী। সামাজিক নিরাপত্তা ও ব্যক্তিগত সুরক্ষায় তরুণীর অনুরোধে ভিকটিমের নামটি...

পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু: আরও এক আসামি গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানায় পুলিশ হেফাজতে অবসরপ্রাপ্ত দুদক কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলায় এসএম আসাদুজ্জামান (৫২) নামে আরও এক আসামিকে...