গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 29 March 2024

মন্ত্রী হতে চান ইলিয়াস কাঞ্চন

বিনোদন ডেস্ক

ঢালিউদের জনপ্রিয় নায়ক ইলিয়াস কাঞ্চন। একের পর এক সিনেমা দিয়ে জয় করেছেন দর্শকদের ভালোবাসা। সেই সঙ্গে সড়ক আন্দোলনের নানা কার্যক্রমের সঙ্গেও তিনি সব সময় নিয়োজিত থাকেন।

এ ছাড়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান সভাপতি তিনি। সম্প্রতি এই জনপ্রিয় নায়ক মন্ত্রী কিংবা রাজনীতিতে আসার বিষয়ে নানা প্রশ্নের উত্তর দিয়েছেন।

এক সাক্ষাৎকারে সাংবাদিকদের ইলিয়াস কাঞ্চন বলেন, মন্ত্রিত্ব দিলে তার পূর্ণ ক্ষমতা ব্যবহার করতে দিতে হবে। বহু মন্ত্রী আছেন তারা কিন্তু পূর্ণ ক্ষমতা ব্যবহার করতে পারেন না।

রাজনীতিতে আসতে চান কি-না জানতে চাইলে তিনি জানান, অবশ্যই আমি রাজনীতি করতে চাই। কারণ, আমি দেশের মানুষের জন্য যা করতে চাই, করতে পারছি না। আমি দেখেছি যে এই একটাই জায়গা আছে ‘রাজনীতি’। এটা ছাড়া আসলে রাষ্ট্র এবং দেশের পরিবর্তন সম্ভব না। রাজনীতির অবশ্যই প্রয়োজন আছে। তবে কোন এলাকা থেকে করব সেটা এই মুহূর্তে আমি বলতে চাই না। এগুলো সম্পূর্ণই আমার মনের ভাবনা।

তিনি আরও বলেন, এর আগে এমপি হওয়ার জন্য অনেক আলোচনা হয়েছে। একজন এমপি কি করতে পারে, কি করে এমপিরা, তার কি ক্ষমতা আছে। মানুষের আকাঙ্ক্ষাই যদি পূরণ না করতে পারি, তাহলে আমি এমপি হতে চাই না। সোশ্যাল মিডিয়ায় লাখ লাখ মানুষ আমাকে কি হিসেবে চায় সেটা আপনারা দেখেন না? এখন মনে করনে, কিছু শিল্পী আছেন তাদেরকে আমরা আজীবন সদস্যপদ দিয়েছি।

এখন সিনিয়র শিল্পী যারা আছেন সূচন্দা ম্যাড্যাম, ববিতা ম্যাডাম, ফারুক ভাই আছেন, এ ছাড়া আমাদের সোহেল ভাই আছেন। এখন তারা যদি তাদের যে অভিজ্ঞতা কাজে লাগিয়ে নেতৃত্ব দিতে চায়, তাহলে অবশ্যই আমরা তাদের সম্মানের সঙ্গে গ্রহণ করব।

আমার ইচ্ছা হচ্ছে জনগণ আমার কাছে যেটা চায় সেই অভাব, সেই চাওয়া, তার প্রতিফলন যদি ঘটাতে পারি, তাহলে একটা কাজের দায়িত্ব নিতে পারি। যেমন শিল্পী সমতিতে আমি আসতে চাই নাই, সবাই আমাকে জোর করে নিয়ে এসেছে। আমি কি এই আট মাসে কিছুই করতে পারিনি, আপনারাই বলেন? আমি যতক্ষণ নেতৃত্ব দেওয়ার জায়গাটা ফিল না করব, ততক্ষণ পর্যন্ত কিছু করতে পারব না।

সড়ক আন্দোলন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সড়ক আন্দোলনে ঘাটতি তো অবশই আছে। সড়ক দুর্ঘটনা রোধ করতে হলে সরকারের ইচ্ছা থাকতে হবে, পরিকল্পনা থাকতে হবে। সরকারকে কাজগুলো করতে হবে, সরকারকে যুগোপযোগী আইন করতে হবে, সেগুলোকে বাস্তবায়ন করতে হবে।

সরকারকে সড়ক নির্মাণ করতে হবে। রাস্তায় আনফিট গাড়ি যেন না চলে তাকেই ব্যবস্থা করতে হবে। এবং যারা সড়ক ব্যবহার করে, তাদেরকে সঠিক নিয়ম, আইন-কানুন শেখাতে হবে। এই কাজগুলো সরকারকে করতে হবে। সরকার যদি সব কিছু ঠিকমতো পালন না করে, তাহলে আমরা যারা সোশ্যাল মিডিয়ায় কাজ করি আমরা কি করতে পারি।

সর্বোচ্চ ছাত্রদেরকে বোঝাতে পারি। সড়ক দুর্ঘটনা রোধ করতে ইচ্ছাটা থাকা দরকার। আমি বহুবার সড়ক মন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন অনেক অসহায়, কার কাছে অসহায় সেটা আপনারা বুঝে নেন। আমার বিরুদ্ধে অপ্রচার তো এখনও বন্ধ হয়নি। আমি যে টার্মিনালে ড্রাইভারদের ট্রেনিং করাতে যেতাম সেখানে আমাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। আমি এখনও সেখানে যেতে পারছি না।

সর্বশেষ

কাপ্তাইয়ে আনসার ব্রাক ও কোয়ার্টারে বন্যহাতির তাণ্ডব

রাঙামাটির কাপ্তাই উপজেলায় বন্যহাতি দলের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে...

বায়েজিদে পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

চট্টগ্রামের বায়েজিদে কোরিয়ান গার্মেন্টস নামে একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের...

ভারতীয় পণ্য বয়কট কেবলই একটি পলিটিক্যাল স্টান্ট: মোমেন

বিএনপির ভারতীয় পণ্য বয়কট নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়...

টেকনাফে অস্ত্রসহ অপহরণ চক্রের ২ সদস্য আটক

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে অস্ত্রসহ অপহরণকারী চক্রের দুই সদস্যকে...

সাজেকে মাহিন্দ্রা খাদে পড়ে চালকের মৃত্যু

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটনকেন্দ্রে পণ্যবাহী মাহিন্দ্রা গাড়ি খাদে...

চট্টগ্রামে ঈদে নতুন নোট পাওয়া যাবে ব্যাংকের যেসব শাখায়

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম কর্তৃক...

আরও পড়ুন

বায়েজিদে পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

চট্টগ্রামের বায়েজিদে কোরিয়ান গার্মেন্টস নামে একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট।শুক্রবার (২৯...

টেকনাফে অস্ত্রসহ অপহরণ চক্রের ২ সদস্য আটক

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে অস্ত্রসহ অপহরণকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ।শুক্রবার (২৯ মার্চ) দুপুর ১২টায় বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)...

সাজেকে মাহিন্দ্রা খাদে পড়ে চালকের মৃত্যু

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটনকেন্দ্রে পণ্যবাহী মাহিন্দ্রা গাড়ি খাদে চালক নিহত হয়েছে।শুক্রবার (২৯ মার্চ) দুপুর পৌনে ১টার দিকে সাজেকের কংলাক পাহাড়ে এ দুর্ঘটনা ঘটে।নিহত...

শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশের মানুষ মোটামুটি ভালো আছে: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ সংকট থেকে উত্তরণ করে ভালোর দিকে...