গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 19 April 2024

ভ্রমনপিপাসুদের নতুন বিনোদন স্পর্ট ইসলামপুরের খাঁন বীচ

কায়সার হামিদ মানিক, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার সদরের ইসলামপুরের খাঁন বীচটি বিনোদনের নতুন স্পর্ট হিসেবে রুপলাভ করে তরুন প্রজন্মদের কাছে।সড়কের দুই পাশ জুড়েই পানির শব্দ। খাঁন ঘোনা জাপানি সড়কের স্কুল পয়েন্টটি মনোমুগ্ধকর দৃশ্যও বটে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভ্রমণ পিপাসুদের সারাক্ষণ আনাগোনা। একটু স্বস্তি নিতে মৃদু হাওয়া শান্তির পরশ পেতে ছুটে যান খাঁন ঘোনা সড়কের তীরে।

বিশেষ করে, পড়ন্ত বিকেলে লোকারণ্য হয়ে যায় সড়কের দু’পাশ, সেটি স্থায়ী থাকে সন্ধ্যার আগ মুহুর্ত পর্যন্ত। বিশুদ্ধ বাতাসও প্রাকৃতিক সৌন্দর্যের টানে ছুটে আসেন অসংখ্য মানুষ। তাদের কেউ সড়কের তীরে বসে আড্ডা দেন, কেউ বা প্রকৃতির সৌন্দর্য উপভোগ করেন, কেউ বেড়ানোর জন্য ঘেরের নৌকায় উঠে, কেউবা মনের মানুষকে সাথে নিয়েই বৈকালিক সময়টা পার করে। সড়কজুড়ে নানা স্থান থেকে আসা ভ্রমন পিপাসু লোকজনের উপস্থিতি যেন লক্ষ্যনীয়।

৭ জুলাই (বুধবার) সরেজমিনে খাঁন বীচ ঘুরে দেখা যায়, সড়কের দুই পাশের দৃষ্টিনন্দন চিংড়ি ঘেরের ছোট ছোট ঢেউ আর ডিঙ্গি নৌকা। মনোরম পরিবেশ ও ভাল লাগার জায়গা। বিকেলের পরপর সন্ধ্যার আগমুর্হুতে লোকজনে ভরপুর। নেই নিদিষ্ট বসার জায়গা। সড়কের পাশের তীরই স্থান। সড়ক দিয়ে হেঁটে অপরূপ সৌন্দর্য্য অবলোকন করে বিভিন্ন স্থান থেকে আসা ভ্রমনপিপাসুরা। শীতল বাতাস ও পানির কলকাকলী শব্দে দর্শনার্থীদের প্রাণ জুড়ানোর দৃশ্য চোখে পড়ে।

স্থানীয়রা জানালেন, প্রতিদিনই লোকজন কমবেশি আসা যাওয়া ইসলামপুরের বিনোদন জায়গা খাঁন বীচ নামক স্থানে। বিশেষ ছুটির দিনগুলোতে থাকে উপচেপড়া ভিড়।

বেড়াতে আসা সেচ্ছাসেবী সংগঠক ইমরান তাওহীদ রানা জানান, বৈকালিক সময়ে বিনোদনের মজার স্পর্ট হচ্ছে খাঁন বীচ। এখানকার বিশুদ্ধ বাতাস আর কোথাও নেই। তাই মাঝে মধ্যে ঘুরতে আসা। স্থানটি দৃষ্টিনন্দন। বেড়াতে আসা তরুনের সংখ্যা কম নয়। বসার সু-ব্যবস্থার দাবী।

শিক্ষার্থী আবদুল্লাহ জানান, গ্রাম্য খাঁন বীচের মনোরম দৃশ্য আর বাতাশ, চিংড়ি ঘেরের নৌকাসহ পানির কলকাকলীর শব্দ যেন ভুলার নয়। একবার নয়,বারবার ছুটে যেতেই মন চাই। বাদাম খাওয়ার ফাঁকে ফাঁকে বন্ধু বান্ধবদের আড্ডা যেন স্মৃতি হয়ে ভেসে বেড়ায়।

সর্বশেষ

সীতাকুণ্ডে ট্রেনে কাটা পড়ে দুইজনের মৃত্যু

সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় ট্রেনে কাটা...

পিকআপ চাপায় প্রাণ গেল শিক্ষার্থীর

বন্ধুদের সঙ্গে পটিয়া থেকে মোটরসাইকেল চালিয়ে কক্সবাজার যাওয়ার পথে...

সাতকানিয়ায় মাদক সম্রাট মিঠা বাদশা গ্রেপ্তার, অস্ত্র-গুলি উদ্ধার

চট্টগ্রামের সাতকানিয়ায় অভিযান চালিয়ে মজিবুর রহমান প্রকাশ মিঠা বাদশা...

শাবনূরকে দেখেই ভোট চাইতে হুমড়ি খেয়ে পড়লেন প্রার্থীরা

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী...

বিএনপি পথহারা পথিকের মতো দিশেহারা: কাদের

বিএনপি এখন পথহারা পথিকের মতো দিশেহারা বলে মন্তব্য করেছেন...

বাংলাদেশ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশকে নিয়ে আমাদের অনেক...

আরও পড়ুন

চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামে উদযাপিত হচ্ছে ঈদ

মধ্যপ্রাচ্যসহ মুসলিম বিশ্বের সঙ্গে মিল রেখে দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ, আনোয়ারা, বাঁশখালী, পটিয়াসহ অর্ধশতাধিক গ্রামে উদযাপিত হচ্ছে ঈদ।সাতকানিয়ার মির্জাখীল দরবার শরীফ ও চন্দনাইশের জাঁহাগিরিয়া শাহ...

জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের কর্মচারীরা পেলেন ঈদ উপহার

জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃ সদন হাসপাতালের কর্মচারীদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান...

বাজার নিয়ন্ত্রণে সরকার কঠোর অবস্থানে: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাজার নিয়ন্ত্রণে সরকার কঠোর অবস্থানে রয়েছে, সিন্ডিকেট ভাঙবেই ৷ ক্ষমতায় যেতে না...

বাংলাদেশের ছাত্র আন্দোলনের অন্যতম প্রাণকেন্দ্র এম ই এস কলেজ ছাত্রলীগ

ভালোবাসার এক বন্ধনে মিলিত হব আনন্দ এমন শ্লোগানে দুইদিন ব্যাপী কক্সবাজার সমুদ্র সৈকত অনুষ্ঠিত হয়েছে ওমরগনি এমইএস কলেজ শাখা ছাত্রলীগ-ছাত্র সংসদ এর আনন্দভ্রমনে কর্মশালা...