গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 16 June 2024

তথ্যমন্ত্রী’র উদ্যোগে রাঙ্গুনিয়ার ৬’শ সিএনজি অটোরিকশা চালক পেল খাদ্য সামগ্রী সহায়তা

করোনা ভাইরাসের কারণে লকডাউনে বেকার হয়ে পড়া চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ৬’শ সিএনজি অটোরিকশা চালক পেলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ড. হাছান মাহমুদের উদ্যোগে খাদ্য সামগ্রী সহায়তা।

শনিবার (৩ জুলাই) দুপুরে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে উপজেলার ৮টি সিএনজি অটোরিক্সা চালক সমিতির নেতৃবৃন্দের হাতে এসব খাদ্য সামগ্রীর প্যাকেট হস্তান্তর করা হয়।

তথ্যমন্ত্রীর পারিবারিক দাতব্য প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশন এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এউপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনএনকে ফাউন্ডেশনের কর্মকর্তা মাষ্টার আবদুর রউফ।

তথ্যমন্ত্রী’র ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদের সঞ্চালনায় বক্তব্য দেন রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার আসলাম খাঁন, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার, সাংবাদিক জিগারুল ইসলাম জিগার, কাউন্সিলর জসিম উদ্দিন শাহ, হালিম আব্দুল্লাহ, বদিউল খায়ের লিটন চৌধুরী, সিএনজি অটোরিকশা চালক মো. ইয়াকুব, নুরুল আজিম মনু, মো. আকতার প্রমুখ।

এনএনকে ফাউন্ডেশনের কর্মকর্তা মাষ্টার আবদুর রউফ জানান, গতবছর করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলে তথ্যমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে পারিবারিক দাতব্য প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে রাঙ্গুনিয়ার প্রায় ৫০ হাজার পরিবারে খাদ্য সামগ্রী সহায়তা দেয়া হয়।

এবারও প্রথম পর্যায়ে লকডাউনের কারণে বেকার উপজেলার ৮টি সিএনজি অটোরিক্সা চালক সমিতির সদস্যদের মাঝে ৬’শ প্যাকেট খাদ্য সামগ্রী সহায়তার প্যাকেট বিতরণ করা হয়েছে। প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, লবন ও চিনিসহ ২৫ কেজির নিত্যপণ্য রয়েছে। লকডাউনের কারণে সৃষ্ট সঙ্কটে পড়া রাঙ্গুনিয়ার বিভিন্ন শ্রেণী পেশার দুঃস্থ অসহায়দের মাঝে পর্যায়ক্রমে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলে তিনি জানান।

এদিকে ত্রাণ পেয়ে সিএনজি অটোরিক্সা চালকরা তথ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানে বলেন, লকডাউনের তিন দিনের মাথায় এভাবে সহায়তা নিয়ে পাশে দাঁড়ানোতে অন্ততঃ এই দুঃসময়ে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হবে না।

সর্বশেষ

আজ জামারাতে পাথর নিক্ষেপ করবেন হাজিরা

আজ রবিবার (১৬ জুন)। জিলহজ মাসের ১০ তারিখ। মিনায়...

দুপুরের মধ্যে ঝড়ের আশঙ্কা, ৫ জেলায় সতর্কসংকেত

দেশের ৫ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে...

মৃত মা-বাবার পক্ষে কোরবানি দেয়া এবং ওই গোশত খাওয়া কি জায়েজ?

আগামীকাল মুসলিম উম্মাহর দ্বিতীয় সর্ব বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল...

কাল ঈদ-উল-আযহা পালন করবেন ৬০ গ্রামের অর্ধলক্ষাধিক মানুষ

কাল (রোববার) পবিত্র ঈদ-উল-আযহা পালন করবেন চট্টগ্রামের সাতকানিয়ার মির্জাখীল...

চট্টগ্রামে ট্রেনের টিকেট কালোবাজারি, আনসার সদস্যসহ আটক ৩

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ট্রেনের টিকিট কালোবাজারিতে জড়িত থাকার...

বজ্রাঘাতে রাঙ্গামাটিতে নিহত ৪

রাঙামাটির লংগদু’য় কাপ্তাই হ্রদে চলাচলের সময় দেশীয় যাত্রীবাহী বোটে...

আরও পড়ুন

বজ্রাঘাতে রাঙ্গামাটিতে নিহত ৪

রাঙামাটির লংগদু’য় কাপ্তাই হ্রদে চলাচলের সময় দেশীয় যাত্রীবাহী বোটে বজ্রপাতের আঘাতে অন্তত তিনজন নিহত হয়েছে। এই ঘটনায় বোট চালক এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছে।  একই...

মিরসরাইয়ে বিদ্যুতায়িত হয়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের মিরসরাইয়ে বিদ্যুতায়িত হয়ে মোহাম্মদ রাসেল (২১) নামের এক যুবক নিহত হয়েছেন।শনিবার (১৫ জুন) সকাল ১০টার দিকে মিরসরাই পৌরবাজারে জমজম সুইটসে্র শো রুমে এ...

অস্ত্রসহ আটককৃত আসামিকে ছিনিয়ে নিতে পুলিশ-সন্ত্রাসী গুলি বিনিময়, পুলিশসহ আহত ৪

সাতকানিয়ায় অস্ত্রসহ আটককৃত ব্যক্তিকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়ার সময় সন্ত্রাসী ও পুলিশের মধ্যে গুলি বিনিময় ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটছে। এতে দুই পুলিশ...

কর্ণফুলীতে বেল্টের ভেতর ইয়াবা, যুবক গ্রেপ্তার

কর্ণফুলীতে এক যাত্রীর প্যান্টের বেল্ট থেকে ৫০০ পিস ইয়াবা জব্দ করেছে পুলিশ। পরে মো. নুর ছফা (৩৯) নামের ওই যাত্রীকে গ্রেপ্তার করা হয়।শনিবার (১৫...