গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 17 May 2024

সকলের অংশগ্রহণ মূলক সুষ্ঠু নির্বাচন হবে: সিইসি কাজী হাবিবুল আওয়াল

সিনিয়র রিপোর্টার

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়াল বলেছেন, আমাদের কাজ হচ্ছে নির্বাচন আয়োজন করা। আমাদের উপর আইন এবং সংবিধান অনুযায়ী যে দায়িত্ব দেয়া হয়েছে আইন এবং সংবিধানের আলোকে আমাদের সাধ্যমত সুন্দর ভাবে নির্বাচনগুলো আয়োজন করবো। সেটা জাতীয় সংসদ নির্বাচন হোক কিংবা স্থানীয় সরকার নির্বাচন হোক।

আমরা তো আশাবাদী সব দল নির্বাচনে অংশ গ্রহণ করবে। সকলের অংশ গ্রহণমূলক সুষ্ঠু নির্বাচন হবে। সুষ্ঠু নির্বাচন হলে সকলেই আনন্দিত হবে এবং অংশ গ্রহণ করবে।

আজ ১৮ মার্চ শুক্রবার বিকেল ৪ টায় আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নিতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নির্বাচনে সকল দলের অংশ গ্রহণ চান কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, সকল দল অংশ গ্রহণ করুক এটা আমরা চায়। কেউ না আসলে তো সেই ব্যাপারে আমরা কিছু বলতে পারবো না। আমরা চায় সব দল আসুক। সকলের অংশ গ্রহণ একটি সুন্দর নির্বাচন হোক। সকলে নিয়ে নির্বাচন করাই আমাদের কাজ।

ইভিএম নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি নতুন দায়িত্ব নিয়েছি, এখনো ইভিএম-এর বিষয়ে বিস্তারিত বলতে পারছিনা।

এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মাদ হাসানুজ্জামান, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহা. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

উল্লেখ্য প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো ৪ দিনের সফরে চট্টগ্রাম এসেছেন সিইসি কাজী হাবিবুল আওয়াল।

আজ ১৮ মার্চ শুক্রবার চট্টগ্রামে অবস্থান করে কাল শনিবার যাবেন সন্দ্বীপ। শনিবার সকালে নিজ বাড়ি সন্দ্বীপের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন এবং সেখানে অবস্থান করবেন।

পরের দিন রোববার সকাল ১১টায় সন্দ্বীপ উপজেলায় স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সোমবার সকালে সন্দ্বীপ থেকে চট্টগ্রাম ফিরে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন।

গত ২৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনার হিসেবে পাঁচজনকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পান সাবেক জ্যেষ্ঠ সচিব কাজী হাবিবুল আউয়াল।

এছাড়া অন্যান্য ইসি পদে নিয়োগ পেয়েছেন—অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান।

সর্বশেষ

ফটিকছড়িতে আগুনে পুড়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে আগুনে পুড়ে আলী হোসেন (৩৫) নামে এক...

চন্দনাইশে ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষক লাঞ্চিত 

চন্দনাইশে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতা সেফাতুন নুর চৌধুরীর...

কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে...

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আজ ১৭ মে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ...

বিলাইছড়িতে নির্বাচন উপলক্ষে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ ২য় ধাপে নির্বাচন উপলক্ষে রাঙ্গামাটির...

রাইখালী বাজারের প্রতিবন্ধি টিটু ভট্টাচার্য পেলেন হুইল চেয়ার 

রাঙামাটির কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন এর রাইখালী...

আরও পড়ুন

পুষ্টিবান সমৃদ্ধ জাতি গঠনে সঠিক পরিকল্পনা বাস্তবায়ন জরুরিঃ বিভাগীয় স্বাস্থ্য পরিচালক

চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মোঃ মহিউদ্দিন বলেছেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। সঠিক পরিমাণ ও সঠিক পুষ্টিমানসম্পন্ন খাদ্য খেতে না পারায় অপুষ্টির মূল কারণ।...

নগরীর আকবর শাহ থানার অভিযানে পরোয়ানাভূক্ত ৬ আসামি গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানাধীন পৃথক স্থানে অভিযান চালিয়ে একাধিক গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামিকে গ্রেপ্তার করেছে নগরীর আকবর শাহ্ থানা পুলিশ।বৃহস্পতিবার (১৬ মে) চট্টগ্রাম...

রাউজানে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

চট্টগ্রামের রাউজানে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন হয়েছেন।বুধবার (১৫) মে রাতে উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড খানপাড়া...

চট্টগ্রামে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন দণ্ড

চট্টগ্রামে ২৫০ গ্রাম হেরোইন উদ্ধারের এক মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।বুধবার (১৫ মে) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বিচারক শরীফুল আলম...