গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 14 April 2024

আসন্ন কোরবানি: চট্টগ্রামের ‘বিজয়ের’ দাম হাঁকানো হয়েছে ২৫ লাখ টাকা

মোহাম্মদ আজিজ পরম মমতায় পাঁচ বছর ধরে চট্টগ্রামের বায়েজিদ কুঞ্জছায়া আবাসিক এলাকার ১নম্বর রোডের ভাড়া বাসায় লালন পালন করে বড় করে তুলেছেন আদরের গরু-‘বিজয়কে’।তার স্ত্রী পরম মমতায় গরুটির নাম রেখেছেন ‘বিজয়’।

ইতিমধ্যে বিজয় (গরু) লাভ করছে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষের হৃদয়। তাই দূর দুরান্ত থেকে প্রতিনিয়ত ক্রেতারা ফোনে যোগাযোগ করছে গরুরটির মালিক আজিজের স্ত্রী হামিদা বেগমের সাথে। দেখতে আকর্ষণীয় বিজয় লাল কালো বর্ণের বিশাল আকৃতির। দেহের উচ্চতা লম্বা লব্বি ৫ ফুট ও পাশ থেকে প্রায় সাড়ে নয় ফুট। সুঠাম দেহের গরুটি নজর খাড়া সৌন্দর্য্যে নিয়মিত কাছে টানছে ক্রেতাদের।

মোঃ আজিজ ও হামিদা বেগম নিজ সন্তানের মত লালন পালন করে বড় তুলেছিলেন বিজয়কে। ওজনে আনুমানিক ১২’শ কেজি জানান মোঃ আজিজ ও হামিদা বেগম।

এইবারের কোরবানি ঈদে বিজয়ের দাম হাঁকানো হয়েছে ২৫ লাখ টাকা। চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে গরুটি কিনতে আগ্রহ প্রকাশ করেছেন অনেকেই।

প্রাকৃতিক ও দানাদার খাবার খাইয়ে বড় করা হয়েছে বিজয়কে (গরুকে)। বছর পাঁচেক আগে শখের বসে ফার্ম থেকে কেনা হয় ছোট্ট বিজয়কে। এরপর দীর্ঘ পাঁচ বছর কঠোর পরিশ্রমের মাধ্যমে লালন পালন করে বড় করা হয়েছে।

গরুটির নাম বিজয় নামকরণের ব্যাপারে জানতে চাইলে প্রথম থেকেই এটির নাম বিজয় রাখা হয়েছে বলে জানান গরুটির মালিক হামিদা বেগম।

হামিদা বেগম ও তার স্বামী মোঃ আজিজ লালন পালন করেছেন গরুটিকে। তাই গরুটিকে ঘিরে- ভিন্ন এক আবেগ- ভালবাসার এবং অনুভূতি তাদের মধ্যে।নিয়মিতই গরুটির সাথে খেলাধুলা ও খুনসুটি করেন মোঃ আজিজ। খেলাধুলার সময় বিজয়কে দেখা যায় মোঃ আজিজের হাত নিজের জিহবা দিয়ে ছেটে আদর করতে, এ যেন বিজয়ের সাথে মমতার এক দারুণ দৃশ্য।

সর্বশেষ

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ...

সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড....

প্রথমবারের মতো সালমানের বাড়িতে রণবীর-আলিয়া

বলিউডের তারকাদের বাড়ির অনুষ্ঠান মানেই জমকালো আয়োজন। গত ১১...

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া...

আরও পড়ুন

ঈদে সবার জীবনে নেমে আসুক সুখ ও শান্তি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঈদে সবার জীবনে আনাবিল সুখ-শান্তি নেমে আসুক। আগামী দিনগুলো আরও সুন্দরভাবে যাক সেটাই কামনা করি।বৃহস্পতিবার (১১ এপ্রিল) গণভবনে উপস্থিত নেতাকর্মীদের...

সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশের সকলের জন্য সুখী, আনন্দময় ও নিরাপদ ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। আগামীকাল সারাদেশে ঈদ উৎসব উদযাপন করা হবে।তিনি এক ভিডিও বার্তায়...

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হামলায় আহত চিকিৎসকের মৃত্যু

চট্টগ্রাম নগরীর ফিরোজশাহ এলাকায় ছেলেকে বাঁচাতে গিয়ে কিশোর গ্যাংয়ের হামলায় আহত চিকিৎসক কোরবান আলী মারা গেছেন।বুধবার (১০ এপ্রিল) ভোর সাড়ে ৫টার দিকে নগরীর একটি...

ঈদের দিন বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং তাঁর স্ত্রী ড. রেবেকা সুলতানা পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বঙ্গভবনে সর্বস্তরের মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব...