গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 16 April 2024

ঈদগাঁও বাজারে সিসি ক্যামরা স্থাপনের দাবী

কায়সার হামিদ মানিক, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার জেলা সদরের ঈদগাঁও বাজারে জনগুরুত্বপূর্ণ স্থান সমুহে নিরাপত্তা নিশ্চিতকরণে সিসি ক্যামেরা স্থাপনের দাবী উঠেছে।

ব্যস্তবহুল এ বাজার থেকে সরকার প্রতিবছর লক্ষ লক্ষ টাকার রাজস্ব আদায় করলেও উন্নয়নের কাজ হচ্ছে সীমিত। এখানে রয়েছে বিভিন্নর ব্যাংক-বীমা, ক্লিনিক-হাসপাতাল, এনজিও অফিস, বিভিন্ন মার্কেট, শপিংমলসহ প্রায় চার সহস্রাধিকের মত ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। রয়েছে ঐতিহ্যবাহী তিনটি শিক্ষা প্রতিষ্ঠান।

তৎমধ্য ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়, সরকারী প্রাথমিক বিদ্যালয়, দারুল ফাতাহ একাডেমী। সবমিলিয়ে একটি ব্যস্ততম উপশহরে পরিণত হয়েছে ঈদগাঁও বাজারটি। বাজারে ডাকাতি, চুরি ও লুটসহ হরেক রকমের ঘটনা করে পার পেয়ে যেতে পারে, এমনকি অপকর্মসহ মানুষের জানমালের নিরাপত্তা ব্যাঘাত ঘটতে পারে এমনই আশংকা করা করছে অভিজ্ঞ মহল।

বাজারের নিরাপত্তার বিষয়টি চিন্তা করে বর্তমান সাংসদ সাইমুম সরওয়ার কমল বদন্যতায় বহুপূর্বে এ বাজারের বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামরা স্থাপন করেছিল। এগুলো কিছুদিন যেতে না যেতেই রক্ষণাবেক্ষনের ও তদারকির অভাবে নষ্ট হয়ে যায়। সে থেকে অদ্যবদি পর্যন্তও সিসি ক্যামরাগুলো সংস্কার বা পুন:স্থাপন করা হয়নি। ফলে সর্বমহলে হতাশা বিরাজ করছে।

ব্যবসায়ী ফরিদুল আলম জানান, সিসি ক্যামরার মাধ্যমে নানান অপরাধ অপকর্ম শনাক্তকরণসহ পুলিশী তদন্তের স্বার্থে সহজতর হয়। আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখার ক্ষেত্রে পুলিশের পাশাপাশি সিসি ক্যামেরাও একটা গুরুত্বপূর্ণ জিনিস বটে।

সেচ্ছাসেবী সংগঠক রানা জানান,অপরাধ-অপকর্ম থেকে নিরাপত্তা রাখতে সিসি ক্যামেরা স্থাপন সময়ের গনদাবী।

এমতাবস্থায় ঈদগাঁও বাজার দক্ষিণ পার্শ্ব মেডিক্যাল সেন্টার পয়েন্ট, ভূমি অফিসের ত্রিমুখী পয়েন্ট, হাসপাতাল সড়ক, শাপলা চত্বর চৌরাস্তার মোড়, স্বর্ণপল্লী, কাপড় গলি, মাছ বাজার, বাঁশঘাটা ব্রীজ, পুরাতন পুলিশ বিট পয়েন্ট এলাকাটি সিসি ক্যামেরায় আওতায় এনে মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা অতীব জরুরী বলে মনে করেন সচেতন লোকজনসহ ব্যবসায়ীরা।

সর্বশেষ

মিরসরাইয়ে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

আগামী ৮ মে ১ম ধাপে অনুষ্ঠিতব্য মিরসরাই উপজেলা পরিষদ...

কর্ণফুলীর ডাঙারচর ঘাটে যাত্রী পারাপার বন্ধ, সংঘর্ষের আশঙ্কা

কর্ণফুলী উপজেলার জুলধা ডাঙারচর খেয়া-ঘাটে স্থানীয় লোকজন ও কথিত...

প্রবাসী আয়ে শীর্ষে ঢাকা, দ্বিতীয় স্থানে চট্টগ্রাম

প্রবাসীরা প্রতি মাসে যে পরিমাণ অর্থ দেশে পাঠান তার...

স্বাস্থ্যখাতে নতুন এক অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

বিশ্বব্যাপী স্বাস্থ্যখাতে নতুন এক অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স, মানুষ...

ইসরায়েলে ইরানের হামলা, মধ্যপ্রাচ্যে বেড়েছে ফ্লাইট সমস্যা

ইসরায়েলে ইরানের ড্রোন ও মিসাইল হামলার পর ইউরোপ এবং...

সরকারের নির্দেশনা উপেক্ষা করে উদীচীর অনুষ্ঠান দুঃখজনক: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, জননিরাপত্তার...

আরও পড়ুন

মিরসরাইয়ে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

আগামী ৮ মে ১ম ধাপে অনুষ্ঠিতব্য মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে...

কর্ণফুলীর ডাঙারচর ঘাটে যাত্রী পারাপার বন্ধ, সংঘর্ষের আশঙ্কা

কর্ণফুলী উপজেলার জুলধা ডাঙারচর খেয়া-ঘাটে স্থানীয় লোকজন ও কথিত খাস কালেকশন আদায়কারীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহূর্তে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের...

প্রবাসী আয়ে শীর্ষে ঢাকা, দ্বিতীয় স্থানে চট্টগ্রাম

প্রবাসীরা প্রতি মাসে যে পরিমাণ অর্থ দেশে পাঠান তার বড় অংশই আসে ঢাকায় অবস্থিত বিভিন্ন ব্যাংকের শাখাগুলোতে। দেশে প্রবাসী আয় আসার ক্ষেত্রে দ্বিতীয় অবস্থানে...

ইসরায়েলে ইরানের হামলা, মধ্যপ্রাচ্যে বেড়েছে ফ্লাইট সমস্যা

ইসরায়েলে ইরানের ড্রোন ও মিসাইল হামলার পর ইউরোপ এবং এশিয়ার মধ্যে বিমান চলাচলের বিকল্প রুটগুলোতে উড়োজাহাজ চলাচল সীমিত হয়ে পড়েছে। ফলে মধ্যপ্রাচ্যে নতুন করে...