গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 17 April 2024

আনোয়ারায় মাদক কারবারিদের হামলায় ৫‌ যুবক আহত

আনোয়ারা প্রতিনিধি: আনোয়ারা উপজেলায় মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় যুবকদের উপর দুই দিনে দফায় দফায় মাদক কারবারিদের হামলার ঘটনা ঘটেছে।

সোমবার (২১ জুন) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার ৬নং বারাখাইন ইউনিয়নের শোলকাটা মেডিকেলের চার রাস্তা মোড় এলাকায় এই ঘটনা ঘটে । এসময় সংজ্ঞবদ্ধ মাদক কারবারীদের হামলায় স্থানীয় ৫ যুবক গুরুতর আহত হয়েছে ।

আহত যুবকরা হলেন, স্থানীয় মৃত খায়ের আহমদের ছেলে মোঃ মনসুর (৩৩), আব্দুস শুক্করের ছেলে আবুল কালাম আজাদ (৩৯), মৃত মফজল আহমদের ছেলে আব্দুল মান্নান (৩০), আব্দুল মালেকের ছেলে মোহাম্মদ রাশেদ (২৮), আবু তাহেরের ছেলে রমিছ উদ্দীন (২৮)।

পরবর্তীতে শোলকাটা সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক স্থানীয় ফারুকের ছেলে শাহজাহান বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আনোয়ারা থানায় একটি অভিযোগ দায়ের করেন।

স্থানীয়দের ভাষ্যমতে, থানায় অভিযোগ দায়ের করায় ২২ জুন বিকাল থেকে বিভিন্ন ধারালো অস্ত্র দিয়ে কয়েক দফায় এলাকায় হামলা চালায় কথিত মাদক কারবারিরা ।

অভিযুক্তরা হলেন, বারাখাইন ইউনিয়নের শোলকাটা পুরাতন মেডিকেল কলোনির বাসিন্দা আব্দুর রহমানের ছেলে মোঃ ইলিয়াস প্রকাশ (কালা), আব্দুর রহমানের ছেলে রনি, ওসমান গনির ছেলে সবুজ, আব্দুর রহমানের ছেলে হুমায়ুন, মোঃ কামাল, মোঃ বাদশা, মোঃ ইলিয়াস (কালা)’র ছেলে সম্রাটসহ অজ্ঞাত আরো ৫জন।

অভিযোগ সূত্র জানা যায়, অভিযুক্তরা মাদক, জুয়া, নারী ব্যবসা থেকে শুরু করে নানা অপকর্মের সাথে জড়িত। বিভিন্ন থানায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। উপজেলার শোলকাটায় অবস্থিত পুরাতন মেডিকেল কে আস্তানা বানিয়ে তারা দীর্ঘদিন ধরে এসব অবৈধ কার্যকলাপ পরিচালনা করে আসছে।

স্থানীয়রা এসব অপকর্মের বিরোধিতা করলে তারা প্রকাশ্যে হাঙ্গামা শুরু করে এবং বিরোধীতা কারীদের যেখানেই পাই সেখানেই হামলা করে। এরই ধারাবাহিকতায় সোমবার সন্ধায় জাবেদ উদ্দিন রিফাত শোলকাটার মোড়ে অবস্থান করলে অভিযুক্তরা তার হাতে থাকা স্মার্ট ফোনটি কেড়ে নেয়।

পরবর্তীতে রিফাত আমার দোকানে এসে স্থানীয়দের (অভিযুক্ত মাদক কারবারিরা) মোবাইল নিয়ে ফেলার বিষয়টি জানালে স্থানীয়রা অভিযুক্ত কামালকে মোবাইলসহ হাতেনাতে ধরে। তার একটু পরই অভিযুক্তরা সবাই দা-চুরি ও দেশীয় অস্ত্র নিয়ে স্থানীয়দের উপর অতর্কিত হামলা করে।

এই ঘটনার বিষয়ে জানতে চাইলে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ এস এম দিদারুল ইসলাম সিকদার বলেন, একটা বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে একটা ভুল বুঝাবুঝি হয়েছে। উভয় পক্ষ থানায় অভিযোগ দিয়েছেন। উভয় পক্ষ সাথে কথা বলেই পরে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর...

আধিপত্য বিস্তারের জেরে চকরিয়ায় দুইজনকে হত্যার অভিযোগ

আধিপত্য বিস্তারের জেরে কক্সবাজারের চকরিয়ায় মো. সেলিম (৪৩) ও...

পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১১নং কেলিশহর ইউনিয়ন পরিষদে বিচার চলাকালীন...

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায়...

শুধু কিশোর গ্যাং নয়, তাদের গড ফাদারদেরও আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত

গাজীপুরে একটি ব্যাটারি কারখানায় বিস্ফোরণে পু সুকি (৫২) নামের...

আরও পড়ুন

আধিপত্য বিস্তারের জেরে চকরিয়ায় দুইজনকে হত্যার অভিযোগ

আধিপত্য বিস্তারের জেরে কক্সবাজারের চকরিয়ায় মো. সেলিম (৪৩) ও শফিউল আলম (৪৪) নামে দুজনকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করার অভিযোগ পাওয়া গেছে। পরে স্থানীয়রা...

পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১১নং কেলিশহর ইউনিয়ন পরিষদে বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে ফটো সাংবাদিক সুরঞ্জিত শীল নামের এক ব্যক্তির ওপর হামলার অভিযোগ উঠেছে।সাংবাদিক সুরঞ্জিত শীল...

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর...

শুধু কিশোর গ্যাং নয়, তাদের গড ফাদারদেরও আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, আমরা কিশোর গ্যাং দেখতে চাই না। কিশোর গ্যাংয়ের অপতৎপরতা যেভাবে বৃদ্ধি পেয়েছে...