গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 29 March 2024

মিতু হত্যায় আসামি ভোলার জামিন

বহুল আলোচিত চট্টগ্রামের সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যা মামলার এক আসামি এহতেশামুল হক ভোলাকে চার সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে জামিনের মেয়াদ শেষে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে আদালত।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

নিহত মিতুর পিতার করা মামলায় ভোলাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। আদালতে ভোলার পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মুহাম্মদ হাসিবুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারি অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রামে গুলি করে মিতুকে হত্যা করা হয়। এ ঘটনায় নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা করেন এসপি বাবুল আক্তার।

এ ঘটনায় ওই বছর নগরীর বাকলিয়া এলাকার এহতেশামুল হক ভোলা ও তার সহযোগী মনিরকে গ্রেপ্তার করা হয়। মুছা ও ভোলা এসপি বাবুল আক্তারের সোর্স হিসেবে পরিচিত। পরে হাইকোর্টের দেওয়া জামিন আদেশে ২০১৯ সালের ২৯ ডিসেম্বর কারাগার থেকে মুক্তি পান ভোলা।

স্ত্রী মিতু হত্যার ঘটনা জেরে পুলিশের চাকরি ছাড়তে হয়েছে বাবুল আক্তারকে। ওই হত্যাকাণ্ডে প্রথম থেকেই বাবুল আক্তার জড়িত বলে সন্দেহ করা হয়। এনিয়ে গণমাধ্যমে একাধিক সংবাদ প্রকাশিত হয়। পরবর্তীতে আদালতের নির্দেশে গতবছর জানুয়ারিতে মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)।

পিবিআই’র তদন্তে বাবুল আক্তারের সম্পৃক্তা উঠে আসে। এরপর বাবুল আক্তারের শশুর বাদী হয়ে গত ১২ মে বাবুলকে আসামি করে পৃথক একটি মামলা করেন। এ মামলায় বাবুল আক্তার এখন কারাবন্দি।

সর্বশেষ

কাপ্তাইয়ে আনসার ব্রাক ও কোয়ার্টারে বন্যহাতির তাণ্ডব

রাঙামাটির কাপ্তাই উপজেলায় বন্যহাতি দলের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে...

বায়েজিদে পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

চট্টগ্রামের বায়েজিদে কোরিয়ান গার্মেন্টস নামে একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের...

ভারতীয় পণ্য বয়কট কেবলই একটি পলিটিক্যাল স্টান্ট: মোমেন

বিএনপির ভারতীয় পণ্য বয়কট নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়...

টেকনাফে অস্ত্রসহ অপহরণ চক্রের ২ সদস্য আটক

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে অস্ত্রসহ অপহরণকারী চক্রের দুই সদস্যকে...

সাজেকে মাহিন্দ্রা খাদে পড়ে চালকের মৃত্যু

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটনকেন্দ্রে পণ্যবাহী মাহিন্দ্রা গাড়ি খাদে...

চট্টগ্রামে ঈদে নতুন নোট পাওয়া যাবে ব্যাংকের যেসব শাখায়

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম কর্তৃক...

আরও পড়ুন

কাপ্তাইয়ে আনসার ব্রাক ও কোয়ার্টারে বন্যহাতির তাণ্ডব

রাঙামাটির কাপ্তাই উপজেলায় বন্যহাতি দলের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে আনসার ব্রাক ও অফির্সাস কোয়াটার।শুক্রবার (২৯ মার্চ) বিকেলে এমন তথ্য নিশ্চিত করেছেন কাপ্তাই ফায়ার সার্ভিস...

বায়েজিদে পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

চট্টগ্রামের বায়েজিদে কোরিয়ান গার্মেন্টস নামে একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট।শুক্রবার (২৯...

ভারতীয় পণ্য বয়কট কেবলই একটি পলিটিক্যাল স্টান্ট: মোমেন

বিএনপির ভারতীয় পণ্য বয়কট নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, এই ভারতীয় পণ্য বয়কট কেবলই একটি...

টেকনাফে অস্ত্রসহ অপহরণ চক্রের ২ সদস্য আটক

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে অস্ত্রসহ অপহরণকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ।শুক্রবার (২৯ মার্চ) দুপুর ১২টায় বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)...