Friday, 27 September 2024

শহিদদের আত্মত্যাগ ভবিষ্যৎ আন্দোলন সংগ্রামে অনুপ্রেরণা যোগাবে : নাহিদ ইসলাম

নিজস্ব প্রতিবেদক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মোঃ নাহিদ ইসলাম বলছেন, বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহিদদের আত্মত্যাগ ভবিষ্যৎ আন্দোলন সংগ্রামে অনুপ্রেরণা যোগাবে।

আজ বৃহস্পতিবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অফিস কক্ষে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহিদ সাফওয়ান আখতার সদ্য-এর পরিবারের সদস্যরা উপদেষ্টার সাথে সাক্ষাৎ করতে আসলে তিনি এসব কথা বলেন।

নাহিদ ইসলাম বলেন, শহিদদের আত্মত্যাগ ভবিষ্যতের আন্দোলন সংগ্রামে অনুপ্রেরণা যোগাবে। তাদের স্মৃতিকে ধরে রাখতে হবে। তাদের মর্যাদা দিতে হবে। শতবছর পরেও যেন এই বিপ্লবের বীরদের কথা স্মরণ করে সমাজ বিপ্লবের অনুপ্রেরণা পায়।

সাক্ষাৎকালে শহিদ সাফওয়ানের বাবা ড. মো. আখতারুজ্জামান লিটন ছেলের মৃত্যুর বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। এসময় আবেগ ঘন পরিস্থিতির সৃষ্টি হয়। তথ্য ও সম্প্রচার উপদেষ্টা সাফওয়ানের বাবাকে বুকে টেনে নিয়ে সান্তনা দেন।

শহিদ সাফওয়ান এর বাবাকে সকল বিষয়ে সহযোগিতার আশ্বাস দিয়ে উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, সাফওয়ান দেশের জন্য জীবন দিয়েছেন। তার এই আত্মত্যাগ বিফলে যাবেনা। আন্দোলনের শহিদদের কথা সামনে রেখেই বৈষম্যহীন বাংলাদেশ গড়ে উঠবে।

তিনি বলেন, বৈষম্য বিরোধী আন্দোলনে সকল শহিদ এবং আহতদের নাম তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। শহিদদের স্মৃতিগুলো একত্রিত করার ভাবনা আমাদের আছে।

সাফওয়ানের বাবা ড. আখতারুজ্জামান বলেন, ছাত্র জনতার নেতৃত্বে যে দেশ হয়েছে সেটা যেন নতুন বাংলাদেশ হয়। আমাদের যেন পিছনে ফিরে যেতে না হয়। আমার ছেলের মত কেউ যেন পুলিশের গুলিতে শহিদ না হয়। সাক্ষাৎকালে শহিদ সাফওয়ানের মা ও বোন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সাভার ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থী সাফওয়ান আখতার সদ্য ৫ আগস্ট সাভার থানার কাছে পুলিশের গুলিতে শহিদ হন।

সর্বশেষ

চট্টগ্রামে রপ্তানি নিষিদ্ধ ৪২ টন সুগন্ধি চাল জব্দ

চট্টগ্রামে রপ্তানি নিষিদ্ধ ৪২ টন সুগন্ধি চালের দুটি চালান...

সাতকানিয়ার ঢেমশায় সৌদি প্রবাসীর অর্থায়নে সড়ক সংস্কার

দীর্ঘ প্রায় সাত বছরে এ সড়কটিতে উন্নয়নের ছোঁয়া লাগেনি।...

চবিতে ৬ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আগামী ৬ অক্টোবর স্বশরীরে ক্লাস চালুর...

জলবায়ু পদক্ষেপের জন্য বৈশ্বিক কাঠামোর আমূল পরিবর্তন চাই: ড. ইউনূস

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, নিট-শূন্য...

মানবাধিকার ও বাকস্বাধীনতা সমুন্নত রাখতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ: প্রধান উপদেষ্টা

মানবাধিকার ও বাকস্বাধীনতা সমুন্নত রাখতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ বলে জানিয়েছেন...

নিখোঁজ এর দুইদিন পর  গৃহবধূর লাশ পাওয়া গেলে ওয়াগ্গাছড়া খালে

নিখোঁজ হবার ৪৫ ঘন্টা পর অবশেষে নিখোঁজ গৃহবধূ মৌমিতা...

আরও পড়ুন

জলবায়ু পদক্ষেপের জন্য বৈশ্বিক কাঠামোর আমূল পরিবর্তন চাই: ড. ইউনূস

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, নিট-শূন্য কার্বন নিঃসরণ ও চরম সম্পদ বৈষম্য দূরীকরণের ওপর দৃষ্টি নিবদ্ধ করে জলবায়ু পদক্ষেপের জন্য বৈশ্বিক...

মানবাধিকার ও বাকস্বাধীনতা সমুন্নত রাখতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ: প্রধান উপদেষ্টা

মানবাধিকার ও বাকস্বাধীনতা সমুন্নত রাখতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।বুধবার নিউ ইয়র্কের একটি হোটেলে কয়েকটি শীর্ষ বিশ্ব...

ইলিশের প্রথম চালান  গেল ভারতে

আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে ইলিশ রপ্তানি শুরু হয়েছে। ইতিমধ্যে তিনটি ট্রাকে করে ইলিশের প্রথম চালান সীমান্ত পেরিয়েছে।আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে...

প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সঙ্গে চীনা পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। গতকাল বুধবার জাতিসংঘের প্রধান কার্যালয়ে তাঁরা সাক্ষাৎ করেন। প্রধান...