গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

কাট্টলী সাগর পাড়ে ওশান পার্কের প্রস্তাবণা মেয়রের কাছে

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, পাহাড়, নদী-সমুদ্র বেষ্টিত চট্টগ্রাম নগরী একটি অনন্য সুন্দর নগর। এই নগরী মহান আল্লাহর প্রদত্ত একটি পার্ক।

এখানে দরকার কিছু পরিকল্পনা। এই পরিকল্পনা নিয়ে সুষ্ঠ রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনার মাধ্যমে এগিয়ে যেতে পারলে সারা দেশের মধ্যে অনন্য এক বিনোদন কেন্দ্রে পরিণত হতে পারে। ওশান পার্ক সংক্রান্ত ইতিবাচক প্রস্তাবনাকে চসিক সক্ষমতা অনুযায়ী সহযোগিতা দেবে।

আজ বৃহস্পতিবার টাইগারপাসস্থ চসিকের অস্থায়ী নগর ভবনে মেয়র দপ্তরে ওশান পার্ক সংক্রান্ত প্রস্তাবনা নিয়ে ওয়ান্ডারল্যান্ড গ্রুপের একটি প্রতিনিধি দল সাক্ষাত করতে এলে তিনি এ কথা বলেন।

ওয়ান্ডারল্যান্ড গ্রুপের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বলেন, আমরা বিশ্বে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পার্ক স্থাপন করি। আমরা চট্টগ্রামকে গুরুত্ব দিয়ে প্রথমে কর্ণফুলী সেতু সংলগ্ন এলাকায় পার্ক স্থাপন প্রক্রিয়া শুরু করলেও নানা কারণে তা বন্ধ হয়ে যায়।

চসিক সাগর পাড়ে পার্ক স্থাপনে ইচ্ছা প্রকাশ করলে আমরা সেক্ষেত্রে প্রস্তুতি নিয়ে এগিয়ে আসতে চাই। ওয়ান্ডারল্যান্ড গ্রুপ এই পার্ক স্থাপনের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশনের মাধ্যমে প্রস্তাবণা উপস্থাপন করে। এই পার্ক স্থাপনের জন্য অন্তত ২০ একর জমি প্রয়োজন আছে বলে জানান।

মেয়র তাদের প্রস্তাবের প্রতি গুরুত্বারোপ করে বলেন, শুধু পার্ক নয়, পার্ক ঘিরে স্মৃতি সৌধসহ চট্টগ্রামের নানা ঐতিহ্য তুলে ধরার চিন্তা-ভাবনা আছে। তিনি প্রতিনিধি দলকে উত্তর কাট্টলীস্থ সাগর পাড়ের প্রকল্প জায়গাটি সরজমিনে পরিদর্শন করে প্রস্তাব পেশ করতে বলেন। সেই প্রস্তাবণার উপর পর্যালোচনা করে চসিক সিদ্ধান্ত নেবে বলে প্রতিনিধি দলকে জানান।

এ সময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, ওয়ার্ড কাউন্সিলর ড. নিছার উদ্দীন আহমদ, সচিব খালেদ মাহমুদ, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, স্টেইট অফিসার কামরুল ইসলাম চৌধুরী, ওয়ান্ডারল্যান্ড গ্রুপের ম্যানেজার নাসিরউদ্দীন আহমদ প্রমুখ।

সর্বশেষ

দেশকে ভিক্ষুক জাতিতে পরিণত করতেই এই তাণ্ডব: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়ে...

আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সাম্প্রতিক সহিংসতায় আহতদের দেখতে রাজধানীর...

চট্টগ্রাম নগরীতে শনিবার ১৪ ঘণ্টা কারফিউ শিথিল

আগামীকাল শনিবার চট্টগ্রাম নগরীতে সকাল ৬টা থেকে রাত ৮টা...

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আরও পড়ুন

আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সাম্প্রতিক সহিংসতায় আহতদের দেখতে রাজধানীর পঙ্গু হাসপাতালে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শনিবার (২৭ জুলাই) সকালে পঙ্গু হাসপাতালে যান সরকারপ্রধান। সেখানে চিকিৎসাধীনদের...

চট্টগ্রাম নগরীতে শনিবার ১৪ ঘণ্টা কারফিউ শিথিল

আগামীকাল শনিবার চট্টগ্রাম নগরীতে সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪ ঘণ্টা কারফিউ শিথিল করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।শুক্রবার (২৬ জুলাই) সন্ধ্যায় এই তথ্য...

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রতিক নাশকতার প্রতিটি হামলার ঘটনার বিচার হবে। তবে প্রকৃত শিক্ষার্থী আন্দোলনকারীদের কোনো হয়রানি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢামেকের...