গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

কক্সবাজারে কমর্শালায় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম

বাংলাদেশের ছাত্র আন্দোলনের অন্যতম প্রাণকেন্দ্র এম ই এস কলেজ ছাত্রলীগ

অনলাইন ডেস্ক

ভালোবাসার এক বন্ধনে মিলিত হব আনন্দ এমন শ্লোগানে দুইদিন ব্যাপী কক্সবাজার সমুদ্র সৈকত অনুষ্ঠিত হয়েছে ওমরগনি এমইএস কলেজ শাখা ছাত্রলীগ-ছাত্র সংসদ এর আনন্দভ্রমনে কর্মশালা অনুষ্ঠান।

পৃথিবীর দীর্ঘতম সমু্দ্র সৈকত কক্সবাজারে একটি কনভেশন সেন্টারে ৭০০ শত ছাত্রলীগের নেতা-কর্মীদের সাথে ভারচুয়ালে যুক্ত হয়ে কর্মশালায় কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ভিন্নতরে আয়োজনে ভূষিত প্রসংশা করে তাদের আন্তরিক ভালোবাসা ও শুভেচ্ছা বিনিময় করে বলেছেন, বাংলাদেশের ছাত্র আন্দোলনে অন্যতম প্রাণকেন্দ্র ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ, বীর চট্টলায় বীর মহিউদ্দিন চৌধুরীর গড়ে তোলা কর্মবাহিনী হিসেবে এমইএস কলেজ ছাত্রলীগ দেশ ও জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন ভূমিকা রেখেছে।

আমরা যে আদর্শ বাস্তবায়ন করতে চাই, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বলিষ্ঠ থাকা মৌলবাদ বিরোধী লড়াইয়ে নেতৃত্ব দেওয়া, স্মার্ট ও আধুনিক ছাত্ররাজনীতি ক্ষেত্রে উপহার ক্ষেত্রে এমইএস কলেজ ছাত্রলীগ ও ছাত্র সংসদ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

ছাত্র রাজনীতিতে সাধারণ ছাত্রদের সাথে আন্তরিক সহযোগিতা মনোভাবপূর্ন প্রকাশ, সংগ্রাম থেকে ভালোবাসার সম্পর্ক, আলোকিত মানুষ গড়ার ক্ষেত্রে নিজের গড়ে তোলার সংগ্রামে সাহসী হতে হবে। স্মার্ট বাংলাদেশের স্মার্ট ক্যাম্পাস হিসেবেও ওমরগনি এমইএস কলেজ সাধারণ ছাত্রদের মিলনক্ষেত্র।

কেন্দ্রীয় আওয়ামীলীগের দপ্তর উপ কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা আরশেদুল আলম বাচ্চুর সহযোগিতা দুইদিন ব্যাপী কক্সবাজারে আনন্দভ্রমণে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াস উদ্দীন এর পরিচালনায় স্মৃতিচারণ, কবিতা, গান, আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ছাত্রলীগের এমন আয়োজন সাধারণ নেতাকর্মীদের মধ্যে আনন্দ, উচ্ছ্বাস উৎফুল্লতা ফুটে উঠে।

কর্মশালায় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর সাংগঠনিক বিষয় গুলো উপস্হাপন করেন।

এতে সাবেক ছাত্রনেতা মুহাম্মদ ইব্রাহিম, দিদাউর রহমান তুষার, আজিজ উদ্দীন, আমিনুল ইসলাম, কাইয়ুম রেজা, মনির হোসেন মিলন, সিরাজ বাহাদুর সাইফুল ইসলাম, আব্দুর রাজ্জাক, সাজমুল সাকিব, শওকত আলম, শেখ মুনছুর আহমেদ, শাহিন জোবায়ের বাপ্পী, খোরশেদ আলম মানিক, এম এ হালিম মিতু, সরফুল আনাম জুয়েল, তোফায়েল আহমেদ মামুন,হাসান আলী , কামরুল ইসলাম রাসেল, মাসুদ করিম, সুলতান মাহামুদ ফয়সাল,ইমাম উদ্দীন নয়ন, সালাউদ্দীন, সালাউদ্দিন বাবু, আনসার উল্লাহ সৌরভ, ইমতিয়াছ মনি,সাকিল আহমেদ, আজিম উদ্দীন তালুকদার, শফিকুল ইসলাম শাকিল, ওয়াহিদুল আলম ওয়াহিদ, রুবেল সরকার, মাসুদ করিম জিকু, রাকিব হায়দার, নুরুন নবী সাহেদ, আব্দুল আল নোমান, সোহেল রানা, শাহাদাত হোসেন হীরা, মাহাফুজ হোসেন, আব্দুল আল আহাদ, আজিজুর রহমানসহ নেতৃবৃন্দ।

পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সঙ্গীত পরিবেশন করেন নাটাই ব্যান্ডদল।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

কর্ণফুলীর ‘বাতিঘর খ্যাত’ মাস্টার হাফেজ আহমদ আর নেই

কর্ণফুলী উপজেলার বিশিষ্ট শিক্ষানুরাগী ও আওয়ামী লীগ নেতা আয়ুব বিবি ট্রাস্ট ও আজিম হাকিম স্কুল অ্যান্ড কলেজের প্রধান নির্বাহী মাস্টার হাফেজ আহমদ আর নেই। পৃথিবীতে...

পশুর হাটকে ঘিরে পিএবি সড়কে তিন কিলোমিটারের যানজট

আনোয়ারা উপজেলায় সড়কের পাশে পশুর হাটের কারণে পিএবি সড়কে দীর্ঘ তিন কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে।শুক্রবার (১৪ জুন) বিকাল ৩টা থেকে উপজেলার কালা বিবির দীঘির...

লোহাগাড়ায় আওয়ামী মোটরচালক লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন

লোহাগাড়া উপজেলায় আওয়ামী মোটরচালক লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে । এতে সভাপতি র্নির্বাচিত হয়েছেন রহমত আলী ও সাধারণ সম্পাদক হয়েছেন ছরওয়ার কামাল। মঙ্গলবার (১১...

আনোয়ারায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

আনোয়ারা উপজেলায় পুকুরের পানিতে ডুবে আয়েশা ছিদ্দিকা (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৪ জুন) সন্ধ্যায় উপজেলার পীরখাইন গ্রামে এ ঘটনা ঘটে।আয়েশা ছিদ্দিকা...