গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

রাঙ্গুনিয়ায় সিএনজি চালক খুনের পাঁচবছর পর খুনি মামুন গ্রেপ্তার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার পোমরায় নৃশংসভাবে খুনের শিকার সিএনজি অটোরিক্সা চালক মো. ইকবাল হোসেনের দুর্ধর্ষ খুনি মো. মামুন (২৮) কে খুনের ঘটনার পাঁচবছর পর আটক করেছে পুলিশ। খুনিরা ইকবালকে খুনের পর কয়েক টুকরো করে লাশ পাহাড়ের কয়েক স্থানে লুকিয়েছিল।

প্রায় ১৫দিন পর পুলিশ লাশ উদ্ধার করলে ঘটনার রহস্য বেরিয়ে আসে। খুনি মামুন পোমরা ইউনিয়নের ছাইনি পাড়া গ্রামের মেরা মিয়ার পুত্র। খুনের ঘটনার পর সে মধ্যপ্রাচ্যে পালিয়ে যান। সম্প্রতি দেশে এসে আত্মগোপনে থাকেন।

রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কি খুনের ঘটনার পাঁচবছর পর খুনি মামুনকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন। নিহত ইকবাল (২৫) পোমরা ইউনিয়নের রোসাইপাড়া এলাকার নূর হোসেনের ছেলে।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১১জুন) বিকেলে পোমরা ছাইনি পাড়ার বাড়িতে আত্মগোপনে থাকা দুর্ধর্ষ এই খুনিকে গ্রেপ্তার করে রাঙ্গুনিয়া থানা পুলিশ।

থানা সুত্র জানায়, ২০১৬ সালের ১৭ জুলাই বিকেলে গ্রেপ্তার মামুন ও তার সহযোগী মো. সৈয়দ, নবীর হোসেন বুলেট, জাহেদুল ইসলাম ও আলমগীর ফরাজী একই এলাকার সিএনজি চালক ইকবাল হোসেনকে ঘর থেকে ডেকে নিয়ে মোটরসাইকেলে তুলে উত্তর পোমরা গ্রামের মইত্যাতলী দূর্গম পাহাড়ী এলাকায় নিয়ে যান।

সেখানে তারা ইকবালকে জবাই করে হত্যা করেন। এরপর হাত পা ও মাথা শরীর থেকে বিচ্ছিন্ন করে পাহাড়ের বিভিন্ন স্থানে লুকিয়ে রাখেন। এবং লাশের শরীরে এসিড ঢেলে ক্ষতবিক্ষত করেন। ২ আগস্ট স্থানীয় কাঠুরিয়ারা জঙ্গলে হাত পা ও মাথা বিহীন লাশ দেখতে পেয়ে খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করেন। পরে লাশটি ইকবালের বলে শনাক্ত করে পরিবার।

রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কি জানান, ঘটনার পর পরিবারের পক্ষ থেকে ৫ জনের নাম উল্লেখ করে মামলা করা হলে পরবর্তীতে মামুন প্রবাসে পালিয়ে যান। অপরাপর আসামীরা গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। ইকবালকে তারা পোমরা ছাইনিপাড়া নিয়ে গিয়ে কৌশলে মদ পান করায়। পরবর্তীতে গহীন জঙ্গলে নিয়ে গিয়ে হত্যার কথঅ স্বীকার করে জবানবন্দি দেন আদালতে। মামুন ঘটনার পরপরই পালিয়ে বিদেশ চলে যান। সম্প্রতি দেশে আসলেও আত্মগোপনে থাকে। তাকে জেল হাজাতে প্রেরণ করা হবে বলে তিনি জানান।

নিহতের বোন রিনা আকতার বলেন, খুনি মামুনসহ অপরাপর খুনীরা মামলা তুলে নিতে আমাদের নানাভাবে হুমকি দিয়েছে। ভাইকে আর ফিরে পাবনা জানি, কিন্তু আমার ভাইয়ের খুনীদের যথাযথ বিচার হলেই আমরা শান্তি পাব।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

চট্টগ্রাম পেশাজীবী পরিষদের ৭ প্রস্তাব

বিভিন্ন পেশাজীবীদের সমন্বয়ে ‘জাতীয় সংস্কার কমিশন’ গঠনসহ ৭ প্রস্তাব রেখেছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ চট্টগ্রাম।শনিবার (৭ সেপ্টেম্বর ) নগরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন...

বন্যায় ক্ষতিগ্রস্তদের সাত দিনের খাদ্যসামগ্রী দিলেন রেড ক্রিসেন্ট

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় খাগড়াছড়িতে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৯৫০ পরিবারকে সাত দিনের খাদ্যসামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট।শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টায়...

সীতাকুণ্ডে জাহাজভাঙা কারখানায় বিস্ফোরণ, ১২ শ্রমিক দগ্ধ

চট্টগ্রামের সীতাকুণ্ডের জাহাজভাঙা কারখানায় স্ক্র্যাপ জাহাজের পাম্প রুমে কাটিং কাজ করার সময় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১২ শ্রমিক দগ্ধ হয়েছেন।শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সোনাইছড়ি ইউনিয়নের...

সিএমপি কমিশনার হিসেবে হাসিব আজিজের যোগদান

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৩৩তম কমিশনার হিসেবে যোগদান করেছেন উপ-পুলিশ মহাপরিদর্শক হাসিব আজিজ।আজ ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার তিনি কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। এ...