Wednesday, 25 September 2024

বুধবারই সচল শিল্পকারখানা, বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্র উপদেষ্টা

চট্টগ্রাম নিউজ ডটকম:

বুধবার থেকে শিল্পকারখানা সচল রাখার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, বুধবার থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি কোনো অবস্থায় অবনতি হতে দেয়া হবে না, কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর ) সচিবালয়ে সম্প্রতি দেশে চলমান শ্রমিক অসন্তোষের কারণে শ্রমিক এবং মালিক পক্ষের বৈঠকের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, বিভিন্ন জায়গা থেকে নানা মাধ্যমে এই শিল্পকে নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। শুধু দেশ থেকে নয়, বিদেশ থেকেও হচ্ছে। এই শিল্প যদি বাইরে চলে যায়, তাহলে আমাদের কী হবে, সে বিষয় সবাইকে চিন্তা করতে হবে। পরিশেষে আমি একটাই কথা বলব, আইন আপনারা নিজেদের হাতে তুলে নেবেন না।

তিনি বলেন, আমরা দীর্ঘ আলোচনার পর সমঝোতায় পৌঁছাতে পেরেছি। এই সমঝোতা স্মারকে মালিকপক্ষ ও শ্রমিকপক্ষ সবাই স্বাক্ষর করেছে। সবাইকে এটা মেনে চলতে হবে, এই অঙ্গীকার করতে হবে, এই চুক্তি থেকে আমাদের পিছু হটার কোনো কারণ বা অবকাশ নেই। কোনো বাহানা করা যাবে না।

বুধবার থেকে কোনো ধরনের বিশৃঙ্খলা যেন ইন্ডাস্ট্রি এলাকায় না হয় এমন আশা প্রকাশ করে জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, এটার ব্যত্যয় ঘটলে আপনারাই এজন্য দায়ী থাকবেন। কারণ আপনারা সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছেন। সে সময় আপনারা পিছপা হতে পারবেন না। এখানে যারা উপস্থিত আছেন, সবাই যদি চেষ্টা করেন তাহলে বিশৃঙ্খলা হবে না, আইনশৃঙ্খলা পরিস্থিতি কোনোভাবেই অবনতি হবে না।

স্বরাষ্ট্র উপদেষ্টা আরও বলেন, শ্রমিক ভাই-বোনদের কাছে আবেদন করছি, আপনারা শুধু স্বাক্ষর করলে চলবে না। মনের ভেতর থেকে আসতে হবে যে, এই শিল্পই আমাদের বাঁচাবে। এই শিল্পই আমাদের সবকিছু দিয়ে যাচ্ছে। শুধু আপনাদের নয়, জনগণকে অনেক কিছু দিয়ে যাচ্ছে। এই শিল্পের ওপর দেড় কোটি নয়, পুরো বাংলাদেশের মানুষ নির্ভরশীল। এ জন্য আপনাদের নজর রাখতে হবে।

সর্বশেষ

তিনদিন সাজেক ভ্রমনে নিরুৎসাহিত করলো প্রশাসন

পার্বত্য অঞ্চলে সাম্প্রতিক সময়ে অস্থিরতা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিবেচনায়...

শিক্ষার্থীদের জন্য কানাডার আরও ভিসা চাইলেন ড. ইউনূস

বাংলাদেশি শিক্ষার্থীদের আরও ভিসা দিতে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে...

বাংলাদেশ ঐতিহ্যগতভাবে একটি সাম্প্রদায়িক সৌহার্দ্যের দেশ: ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন,...

অন্তর্বর্তী সরকারকে পূর্ণ সমর্থন যুক্তরাষ্ট্রের

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের অন্তর্বর্তী...

রোহিঙ্গা ‘অধ্যুষিত’ চট্টগ্রাম বিশেষ অঞ্চলে ৩ ক্যাটাগরিতে চার কাগজে নতুন ভোটার 

রোহিঙ্গা নাগরিকদের কারণে নতুন ভোটার হতে এতদিন ভোগান্তিতে পড়তে...

যথাযোগ্য মর্যাদায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের দাফন সম্পন্ন  

যথাযোগ্য মর্যাদায় কক্সবাজারের চকরিয়ায় যৌথ বাহিনীর অভিযানে ডাকাতের হামলায়...

আরও পড়ুন

শিক্ষার্থীদের জন্য কানাডার আরও ভিসা চাইলেন ড. ইউনূস

বাংলাদেশি শিক্ষার্থীদের আরও ভিসা দিতে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে অনুরোধ করেছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে জানানো...

বাংলাদেশ ঐতিহ্যগতভাবে একটি সাম্প্রদায়িক সৌহার্দ্যের দেশ: ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, আবহমানকাল থেকেই এদেশে বিভিন্ন ধর্মের মানুষ একত্রে বসবাস করে আসছে। আমরা সবাই বাংলাদেশের নাগরিক। প্রধান...

অন্তর্বর্তী সরকারকে পূর্ণ সমর্থন যুক্তরাষ্ট্রের

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।বাংলাদেশ স্থানীয় সময় মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে...

আন্দোলনে গুলি: চট্টগ্রামে এক মামলায় শেখ হাসিনাসহ এজহারভুক্ত আসামী ৭৩৫

সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাসহ ৭৩৫ জনের নাম উল্লেখ একটি মামলা হয়েছে চট্টগ্রামে। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম নগর পুলিশের কোতোয়ালী থানায়...