আজ সোমবার, ৬ এপ্রিল ২০২০ ইং

কাউন্সিলরের মারধরের শিকার বৃদ্ধ হাসেম

নিউজ ডেস্ক, চট্টগ্রাম নিউজ।    |    ০১:৩৬ পিএম, ২০২০-০৩-২৫



কাউন্সিলরের মারধরের শিকার বৃদ্ধ হাসেম

সড়ক নির্মাণ কাজ করতে গিয়ে ষাটোর্ধ এক ব্যক্তিকে দলবল নিয়ে মারধরের অভিযোগ উঠেছে পাঁচলাইশ ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কফিল উদ্দিন খানের বিরুদ্ধে।

গত মঙ্গলবার দুপুরে নগরের বায়েজিদ থানাধীন আতুরারডিপো কামরাবাদ এলাকায় এ ঘটনা ঘটে বলে জানাযায়।

মারধরের শিকার বৃদ্ধের নাম মো. আবুল হাসেম (৬৭)। তিনি আতুরারডিপো কামরাবাদ এলাকার নেছার আহমদের ছেলে।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার জমায়েত নিষিদ্ধ করলেও কাউন্সিলর কফিল উদ্দিন খান দলবল নিয়ে ওই এলাকায় যান বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

জানা যায়, চলাচলের রাস্তা নিয়ে আবুল হাসেমের পরিবারের সঙ্গে তার প্রতিবেশী সালেহ জহুরের পরিবারের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে উভয় পক্ষে আদালতে দেওয়ানী মামলা করেন। এসব মামলা বিচারাধীন রয়েছে। দুই পরিবারের বাড়িতে চলাচলের জন্য তৈরি করা হয় এ রাস্তা।

প্রতিবেশীর কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে বিরোধপূর্ণ জায়গা দখল করে দিতে কাউন্সিলর কফিল উদ্দিন খান দলবল নিয়ে আসেন বলে অভিযোগ করেন মারধরের শিকার আবুল হাসেমের ছেলে মো. সেলিম।

মো. সেলিম বলেন, রাস্তাটি দুই পরিবারের চলাচলের। এটি নিয়ে প্রতিবেশীর সঙ্গে আমাদের মামলা রয়েছে। কাউন্সিলর কফিল উদ্দিন খান আমাদের খতিয়ানি জায়গা দখল করে রাস্তাটি তৈরি করতে চাচ্ছেন।

সেলিম বলেন, আমরা বলেছি সিটি করপোরেশনের অধীনে রাস্তা করতে হলে অধিগ্রহণ করুন। কিন্তু তিনি সেটি না শুনে আমাদের অংশের উপর রাস্তা তৈরি করতে চাচ্ছেন। রাস্তা তৈরি করে জায়গা করতে চাচ্ছেন উনি।

সেলিম অভিযোগ করেন, মঙ্গলবার দুপুরে সবাই যখন করোনা ভাইরাস সংক্রমণের ভয়ে বাড়িতে অবস্থান করছেন কাউন্সিলর কফিল ৪০-৫০ জন লোক নিয়ে এসে রাস্তা তৈরি করবেন বলে আমাদের জমির উপর ওয়াল তৈরি করতে থাকেন। এসময় আমার বাবা বাধা দিলে তাকে চড়-থাপ্পড় মারেন কাউন্সিলর এবং ধাক্কা দিয়ে আমার বাবাকে রাস্তায় ফেলে দেন। এসময় কাউন্সিলর পরিবারের সবাইকে মেরে ফেলার হুমকিও দেন।

তাদের চিৎকারে স্থানীয়রা বের হলে কাউন্সিলর কফিল উদ্দিন খান তার লোকজন নিয়ে চলে যান চলে জানান সেলিম।

প্রত্যক্ষদর্শী মো. ইলিয়াস বলেন, দুপুরে আমাদের কাউন্সিলর কফিল উদ্দিন খান কামরাবাদের ওখানে এসে রাস্তা নির্মাণের কাজ করতে চান। আবুল হাসেম বাধা দিলে তাকে চড়-থাপ্পড় মারতে থাকেন কাউন্সিলর। পরে আবুল হাসেমকে ধাক্কা দিয়ে বালির উপর ফেলে দেন।

তিনি আরও বলেন, কাউন্সিলর জানান যে সিটি করপোরেশনের অধীনে রাস্তার কাজ চলছে। কিন্তু সেটি কোনো ঠিকাদার করার কথা। টেন্ডার হওয়ার কথা। কোনো ঠিকাদারকে দেখিনি। পরে ওখানে স্থানীয় লোকজন জড়ো হলে কাউন্সিলর চলে যান।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে তা অস্বীকার করেন কাউন্সিলর কফিল উদ্দিন খান দাবি করেন, সিটি করপোরেশনের অধীনে তিনি রাস্তা নির্মাণ করছেন। তিনি কারও জায়গা দখল করে রাস্তা তৈরি করছেন না।

কফিল উদ্দিন খান বলেন, রাস্তা নির্মাণের কাজে আবুল হাসেম বাধা দিয়েছেন। আগে থেকে রাস্তাটি ছিল। সেখানে কাজ করছি।

আবুল হাসেমের জায়গা দখল করে রাস্তা নির্মাণের বিষয়টি নিয়ে জানতে চাওয়া হলে কফিল বলেন, দুই গ্রুপের মধ্যে মামলা রয়েছে এটা জানি। আবুল হাসেমের জায়গা হলে তিনি জায়গার দলিল দেখাতে পারেন।

পরে কফিল উদ্দিন খান থানায় ফোন করে সিটি করপোরেশনের রাস্তা নির্মাণের কাজে স্থানীয় কিছু ব্যক্তি বাধা দিচ্ছে জানালে ঘটনাস্থলে পুলিশ যায়।

এবিষয়ে জানতে চাইলে বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, কাউন্সিলর কফিল উদ্দিন খান ফোন করে জানান যে কিছু ব্যক্তি রাস্তা নির্মাণে বাধা দিচ্ছে। পরে ঘটনাস্থলে পু্লিশ পাঠানো হয়। এটি নিয়ে পুরোনো বিরোধ রয়েছে বলে জানা গেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

রিলেটেড নিউজ

নিজ উদ্যোগে চকবাজারে ছাত্রলীগ নেতা ইভানের ত্রাণ বিতরণ

নিজ উদ্যোগে চকবাজারে ছাত্রলীগ নেতা ইভানের ত্রাণ বিতরণ

শাহরিয়ার মুনির জিসান, স্টাফ রিপোর্টার। : নগরীর চকবাজার এলাকার অসহায় নিন্ম আয়ের শ্রমজীবি মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে চকবাজার...বিস্তারিত


গার্মেন্টে যাওয়ার পথে রাস্তায় পড়ে যুবকের মৃত্যু

গার্মেন্টে যাওয়ার পথে রাস্তায় পড়ে যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার । : নগরের ঈদগাহ এলাকা থেকে বায়েজিদে কর্মস্থলে যাওয়ার পথে টাইগারপাস এলাকায় মৃত্যুবরণ করেছেন মো....বিস্তারিত


নগরীর জামাল খানে ত্রাণ বিতরণে অংশ নেন শিক্ষা উপমন্ত্রী নওফেল

নগরীর জামাল খানে ত্রাণ বিতরণে অংশ নেন শিক্ষা উপমন্ত্রী নওফেল

বিশেষ প্রতিনিধি। : চট্টগ্রাম নগরীর জামাল খান ২১নং ওয়ার্ডের সমাজ সেবক আওয়ামী লীগ নেতা ফরহাদুল ইসলাম রিন্টু এর...বিস্তারিত


৬টার পর থেকে মুদি দোকান ও ওষুধের দোকান ছাড়া সব বন্ধ রাখার আহ্বান

৬টার পর থেকে মুদি দোকান ও ওষুধের দোকান ছাড়া সব বন্ধ রাখার আহ্বান

চট্টগ্রাম নিউজ ডটকম । : করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে সন্ধ্যা ৬টার পর থেকে মুদি ও ওষুধের দোকান ছাড়া...বিস্তারিত


বেসরকারী হাসপাতালের নার্সের বাড়িও লকডাউন

বেসরকারী হাসপাতালের নার্সের বাড়িও লকডাউন

বিশেষ প্রতিনিধি। : এক করোনাকাণ্ডে একে একে ১০টি বাড়ি একটি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের পর আরও একটি বাড়ি লকডাউন করলো...বিস্তারিত


৯ দিনের মাথায় বাবা করোনায় আক্রান্ত

৯ দিনের মাথায় বাবা করোনায় আক্রান্ত

বিশেষ প্রতিনিধি। : মেয়ে, জামাই ও মেয়ের শাশুড়ি ওমরা করে ফেরেন গত ১২ মার্চ। এর ঠিক ৯ দিনের মাথায় বাবা অর্থাৎ চট্টগ্রামে...বিস্তারিত


সর্বপঠিত খবর

কাউন্সিলর জসিমের বাসায় এমপি দিদার অবরুদ্ধ

কাউন্সিলর জসিমের বাসায় এমপি দিদার অবরুদ্ধ

স্টাফ রিপোর্টার । : চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী জহুরুল আলম জসিমের বাসায়...বিস্তারিত


চসিকে তিন মেয়র প্রার্থীর হলফনামায় যার যত সম্পদ!

চসিকে তিন মেয়র প্রার্থীর হলফনামায় যার যত সম্পদ!

জে.জাহেদ, সিনিয়র রিপোর্টার। : চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম...বিস্তারিত